সংবাদ শিরোনামঃ
কালিগঞ্জে জামায়াত ইসলামীর যুব ইউনিয়ন টিমের সম্মেলন অনুষ্ঠিত শ্রী শ্রী কোজাগরী লক্ষ্মী পূজা ও জেলেখালী ভাই ভাই সংঘের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ময়মনসিংহ ৩ কেজি গাজা সহ এক মাদক কারবারী গ্রেফতার শ্যামনগরে ওয়ালটন প্লাজা ও মেহেরিমা ডেন্টাল কেয়ারের মধ্যে চুক্তি স্বাক্ষর ফলোআপ – যুবক হত্যার ঘটনায় ২৪ ঘন্টার মধ্যে রহস্য উদঘাটন – ১জনকে আটক করেছে শ্রীমঙ্গল পুলিশ শ্যামনগরে সাংবাদিকদের বুনিয়াদি প্রশিক্ষণ শ্যামনগরে বিশ্ব খাদ্য দিবসে অচাষকৃত শাকের রান্না প্রতিযোগিতা কালিগঞ্জ উন্নয়ন ফাউন্ডেশনের উদ্যোগে দুইদিন ব্যাপী ক্রীড়া প্রতিযোগিতা   গণঅধিকার পরিষদ (জিওপি) মৌলভীবাজার জেলা’র ১ম কাউন্সিল সম্পন্ন কোডেকের বছরব্যাপী বসতবাড়ি ও মাঠ পর্যায়ে সবজি উৎপাদন এবং বৃক্ষরোপণ বিষয়ক প্রশিক্ষণ
অসঙ্গতিপূর্ণ কারিকুলাম সংশোধনসহ তিন দাবিতে সাতক্ষীরায় ম্যাটস শিক্ষার্থীদের ক্লাস বর্জন

অসঙ্গতিপূর্ণ কারিকুলাম সংশোধনসহ তিন দাবিতে সাতক্ষীরায় ম্যাটস শিক্ষার্থীদের ক্লাস বর্জন

সাতক্ষীরা প্রতিনিধিঃ

অসঙ্গতিপূর্ণ কারিকুলাম সংশোধনসহ তিন দাবিতে ক্লাস বর্জন ও অবস্থান কর্মসূচি পালন করেছে সাতক্ষীরার নলতা মেডিকেল এ্যাসিসটেন্ট ট্রেনিং স্কুলের (ম্যাটস) শিক্ষার্থীরা। দেশব্যাপী ক্লাস বর্জন ও  অবস্থান কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার (১৪ মার্চ) সকাল থেকে ক্লাস বর্জন করে ওই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সাতক্ষীরা-শ্যামনগর সড়কে অবস্থান কর্মসূচি শুরু করে। তিনদফা দাবিগুলো হলো- অনতিবিলম্বে কোর্স কারিকুলামে ইন্টার্নশিপ পুনর্বহালসহ অসঙ্গতিপূর্ণ কারিকুলাম সংশোধন, বঙ্গবন্ধুর পঞ্চবার্ষিকী পরিকল্পনা অনুযায়ী উচ্চশিক্ষার সুযোগ ও বিগত দিনের সিদ্ধান্ত অনুযায়ী ‘মেডিকেল অ্যাডুকেশন বোর্ড অব বাংলাদেশ’ নামে স্বতন্ত্র বোর্ড গঠন।

এব্যাপারে বাংলাদেশ ডিপ্লোমা মেডিকেল এসোসিয়েশন কেন্দ্রীয় ছাত্র সংসদের সহ সভাপতি মোঃ মুজাহিদুল ইসলাম এবং প্রতিষ্ঠানটিতে অধ্যায়ণরত  মোস্তাফিজুর রহমান, মোনাইম ইসলাম, হাসান সীমান্ত, শাহরিয়া সুলতানা, রুবাইয়া ইয়াসমিন, তাহমিনা জাহান তুলিসহ  একাধিক শিক্ষার্থীরা জানান, ম্যাটস কোর্স কারিকুলাম যুগোপযোগীকরণের নামে মানহীন কারিকুলামে রূপান্তরিত করা হয়েছে। যেখানে ইন্টার্নশিপসহ চিকিৎসা শিক্ষার অতি গুরুত্বপূর্ণ বিষয়গুলো বাতিল করা হয়েছে। যেহেতু পাসকৃত ডিএমএফ পেশাদাররা চিকিৎসাসেবার মতো অতিসংবেদনশীল কার্যক্রমের সঙ্গে জড়িত, অসঙ্গতিপূর্ণ কোর্স কারিকুলাম বাস্তবায়িত হলে তা হবে জনগণের চিকিৎসাসেবার ক্ষেত্রে হুমকি স্বরূপ।

তারা আরও বলেন, এব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তথা স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের সেন্টার ফর মেডিকেল অ্যাডুকেশন ও বাংলাদেশ রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদে সদ্য প্রণীত অসঙ্গতিপূর্ণ কোর্স কারিকুলাম সংশোধনের জন্য আবেদন জানিয়েও আশানুরূপ সাড়া পাওয়া যায়নি। তাই বাংলাদেশ ডিপ্লোমা মেডিকেল স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের (বিডিএমএসএ) পূর্বনির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে সারাদেশের মতো আজকে নলতা মেডিকেল এ্যাসিসটেন্ট ট্রেনিং স্কুলের শিক্ষার্থীরা তাদের ক্লাস বর্জন করে অবস্থান কর্মসূচিতে অংশ নিয়েছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত তাদের কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানান।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড