সংবাদ শিরোনামঃ
কালিগঞ্জের বিষ্ণুপুর ইউনিয়ন বিএনপি”র অফিস উদ্বোধন রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ আগামী ২৬ শে সেপ্টেম্বর কি ঘটতে যাচ্ছে
কালিগঞ্জে কিশোরীর বাল্যবিবাহ বন্ধ করলেন এসিল্যান্ড

কালিগঞ্জে কিশোরীর বাল্যবিবাহ বন্ধ করলেন এসিল্যান্ড

মাসুদ পারভেজঃ

সাতক্ষীরার কালিগঞ্জে ১৬ বছরের এক কিশোরীর বাল্যবিবাহ বন্ধ করতে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আজাহার আলীর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়েছে। এসময় উপস্থিত ছিলেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা অন্য চক্রবর্তী। এদিকে, অভিযান চলার খবর পেয়ে কনের বাড়ি থেকে বরপক্ষ পালিয়ে যাওয়ার চেষ্টা কালে সরজমিনে উপস্থিত হন তিনি।

বুধবার (৫ জুলাই) মধ্যরাতে উপজেলার নলতা ইউনিয়নের কাশিবাটি গ্রামে এই ঘটনা ঘটে। এ সময় ভ্রাম্যমাণ আদালত কনের পিতাকে ৫ হাজার টাকা জরিমানা করেন। বাল্যবিবাহের শিকার হতে যাওয়া ওই কিশোরীর বয়স ১৬ বছর।

জানা যায়, বুধবার মধ্যরাতে উপজেলার কাশিবাটি গ্রামের ১৬ বছরে কিশোরীর সাথে উপজেলার একই ইউনিয়নের পূর্ব নলতা গ্রামের জগদীশ চন্দ্রের ছেলে সন্দীপ সরকার(২০) এর
বিয়ের আয়োজন করা হয়। বর কনের বাড়িতে হাজির হওয়ার সাথে সাথে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আজহার আলীর নেতৃত্বে ভ্রাম্যামাণ আদালত কনের বাড়িতে গিয়ে হাজির হয়।

এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট ওই বিয়ে বন্ধের নির্দেশ দেন এবং বর ও কোন পক্ষকে ৫ হাজার টাকা জরিমানা করেন এবং উপস্থিত সকলকে বাল্যবিবাহের কুফল সম্পর্কে অবহিত করেন।

ভ্রাম্যমান আদালতের বিচারক উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আজহার আলী বলেন, আমরা বাল্যবিবাহের খবর পেয়ে ওই কিশোরীর বিয়ে বন্ধ করেছি। কিশোরীর পিতাকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ওই কিশোরী প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দিবেন না এমন মুচলেকা দিয়েছেন কিশোরীর পিতা।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড