সংবাদ শিরোনামঃ
কালিগঞ্জে জামায়াত ইসলামীর যুব ইউনিয়ন টিমের সম্মেলন অনুষ্ঠিত শ্রী শ্রী কোজাগরী লক্ষ্মী পূজা ও জেলেখালী ভাই ভাই সংঘের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ময়মনসিংহ ৩ কেজি গাজা সহ এক মাদক কারবারী গ্রেফতার শ্যামনগরে ওয়ালটন প্লাজা ও মেহেরিমা ডেন্টাল কেয়ারের মধ্যে চুক্তি স্বাক্ষর ফলোআপ – যুবক হত্যার ঘটনায় ২৪ ঘন্টার মধ্যে রহস্য উদঘাটন – ১জনকে আটক করেছে শ্রীমঙ্গল পুলিশ শ্যামনগরে সাংবাদিকদের বুনিয়াদি প্রশিক্ষণ শ্যামনগরে বিশ্ব খাদ্য দিবসে অচাষকৃত শাকের রান্না প্রতিযোগিতা কালিগঞ্জ উন্নয়ন ফাউন্ডেশনের উদ্যোগে দুইদিন ব্যাপী ক্রীড়া প্রতিযোগিতা   গণঅধিকার পরিষদ (জিওপি) মৌলভীবাজার জেলা’র ১ম কাউন্সিল সম্পন্ন কোডেকের বছরব্যাপী বসতবাড়ি ও মাঠ পর্যায়ে সবজি উৎপাদন এবং বৃক্ষরোপণ বিষয়ক প্রশিক্ষণ
শ্যামনগরে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সভাপতি সহ ১১ জনের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি

শ্যামনগরে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সভাপতি সহ ১১ জনের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি

 শ্যামনগর প্রতিনিধিঃ
শ্যামনগর পোড়াকাটলা দ্বীপায়ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সভাপতি সহ১১ জনের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ উঠেছে। ১৯৯৯ সালে পোড়াকাটলা দ্বীপায়ন মাধ্যমিক বিদ্যালয় প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে শুনামের সাথে বিদ্যালয় পরিচালনা করে আসছে। দুর্যোগপূর্ণ এলাকায় অবস্থিত বিদ্যালয়টি।
এখানে ছাত্র-ছাত্রীর সংখ্যা ২৬০ জন, শিক্ষকের সংখ্যা ১১জন,চতুর্থ শ্রিণীর ৭ জন মোট ১৮ জনের মত শিক্ষক কর্মচারি নিয়ে বিদ্যালয় পরিচলনা করে থাকে। সম্প্রতি (১১ মার্চ ২৩) তারিখে বিদ্যালয়ে সরকারি বিধি মোতাবেক ৪র্থ শ্রেণীর কর্মচারি নিয়োগ দেওয়া হলে।
ঐ নিয়োগ বৈধতা হবে না বলে নিয়োগের আগে সাতক্ষীরা আদালতে (৩০ জানুয়ারি ২৩) মামলা করেন স্থানীয়ও ভামিয়া গ্রামের মৃত্যু নাটু রপ্তানের ছেলে তাপস রপ্তান।
ভুমিদাতা সত্য ভূষণ বিশ্বাস বলেন , বিদ্যালয়ে যে নিয়োগ দেওয়া হয়েছে এটা সরকারি বিধি মোতাবেক দেওয়া হয়েছে। যারা মামলাটা করেছে এটা হয়রানি করার জন্যে করেছে। বিদ‍্যালয়ের সাবেক সভাপতি  দিনেষ বিশ্বাস বলেন স্বচ্ছ ভাবে নিয়োগ দেওয়া হয়েছে এতে কোন সন্ধেও নাই।
বুড়িগোয়ালিনী ফরেস্ট ম‍্যাধমিক বিদ‍্যালয়ে অবঃ প্রধান শিক্ষক মৃনাল কান্তি বিশ্বাস বলেন,নিয়ম মেনে নিয়োগ হয়েছে এবং স্বচ্ছ ভাবে নিয়োগ হয়েছে যারা পরিক্ষায় ভালো করেছে তাদের নেওয়া হয়েছে।
প্রধান শিক্ষক অনঙ্গ কুমার মন্ডল বলেন,সরকারি নিয়ম অনুযায়ী কয়েকটি জাতীয় ও লোকাল পত্রিকায় নিযোগ বিজ্ঞপ্তি দেওয়া সহ অধিক প্রচারের মাধ্যমে নিয়োগ দেওওয়া হয়।
এ নিয়োগে প্রায় ৫০ জনের অধিক প্রার্থী অবেদন করেন। সেখান থেকে যারা পরিক্ষায় ভালো করেছে তাদের নেওয়া হয়েছে।কোন প্রকার অর্থনৈতিক লেনদেনের মাধ্যমে প্রার্থী নেওয়া হয়নি। কিন্তু একটি মহল আমাদের বিরুদ্ধে মিথ্যা তথ্য দিয়ে হয়রানি করছে।
মামলার বাদি তাপষ রপ্তানের কাছে নিয়োগের বিরুদ্ধে মামলা করা বিষয়ে জানতে চাইলে তিনি  বলেন নিয়ম না মেনে দ্বিপায়ন ম‍্যাধমিক বিদ‍্যালয়ে নিয়োগ দেওয়া হয়েছে এ অবৈধ নিয়োগ বাতিলের জন‍্য আমি বাদী হয়ে আদালতে মামলা দায়ের করেছি।
বিদ্যালয়ের সভাপতি ডালিম ঘরামি বলেন, আমরা সরকারি নিয়ম মেনে পরিক্ষার মাধ্যমে স্বচ্ছ নিয়োগ দিয়েছি। কিন্তু একটা মহল আমাদের হেও করার জন্যে বিভিন্ন মিডিয়ায় ভুল তথ্য দিয়ে সংবাদ প্রকাশ করিয়েছে। এবং মামলা দিয়ে হয়রানি করছে। আমরা মামলার জবাব দেওয়ার জন্যে প্রস্তুত। সভাপতি আরো বলেন নিয়োগ বাতিলের জন‍্য তাপষ রপ্তান সাতক্ষীরা আদালতে কয়েক বার মামলা করলে সে মামলা আদালত আমলে না নিয়ে মামলা খারিজ করেন। পরবর্তী সময়ে আবার ও মামলা করে  বিদ‍্যালয়ের কমিটি সহ ১১ জনের নামে
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নুরমোহাম্মদ তেজারাত বলেন, নিয়ম অনুযায়ী নিয়োগ দেওয়া হয়েছে। পরিক্ষায় যারা ভালো করেছে তাদের নিয়োগ দেওয়া হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড