সংবাদ শিরোনামঃ
রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ আগামী ২৬ শে সেপ্টেম্বর কি ঘটতে যাচ্ছে ম্যাজিস্ট্রেসি পাওয়ারে যেসব কাজ করতে পারবে বাংলাদেশ সেনাবাহিনী
নওয়াবেঁকী-পাখিমারা ঘাটের ফেরি অধিকাংশ সময় বন্ধের অভিযোগ উঠেছে 

নওয়াবেঁকী-পাখিমারা ঘাটের ফেরি অধিকাংশ সময় বন্ধের অভিযোগ উঠেছে 

 নুরউল্লাহ হোসেন আটুলিয়া (শ‍্যামনগর) প্রতিনিধিঃ
সাতক্ষীরার শ্যামনগর উপজেলার নওয়াবেঁকী পাখিমারা ঘাটে ফেরি সার্ভিস চালুর ফলে উপকূলীয় পদ্মপুকুর, গাবুরা, আশাশুনি উপজেলার প্রতাপনগরসহ পার্শ্ববর্তী কয়রা উপজেলার আর্থ-সামাজিক উন্নয়নের পাশাপাশি দেশের অর্থনৈতিক অগ্রযাত্রায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
 শ্যামনগর উপজেলার খোলপেটুয়া নদীর দুই তীরের মানুষের যোগাযোগ ব্যবস্থা সহজ ও দ্রুতর করতে প্রায় আড়াই কোটি টাকা ব্যয়ে নওয়াবেঁকী-পাখিমারা ফেরিঘাট নির্মাণ করা হয়েছে।( ৩জুলাই২০২২)তারিখ রবিবার  বেলা ১১টায় ফেরিটি চলাচলের শুভ উদ্বোধন করা হয়।
 দ্বীপ ইউনিয়ন পদ্মপুকুর ও গাবুরায় সড়ক যোগাযোগের জন্য বহু প্রতীক্ষিত নওয়াবেঁকী-পাখিমারা ঘাটে ফেরি অধিকাংশ সময় বন্ধের অভিযোগ উঠেছে।
বৃহস্পতিবার (৩০ মার্চ) বেলা ১১টায় ফেরিটি বন্ধ থাকে । এ সময় ফেরির কেবিনের ভিতরে খালাসি শহীদুজ্জামান শুয়ে থাকতে দেখা যায়। কাছে যেয়ে বিভিন্ন প্রশ্ন করলে তিনি সাংবাদিক দের প্রশ্নের জবাবে বলেন গত ১৫ দিন যাবত ফেরি অধিকাংশ সময় বন্ধ থাকে ।পদ্মপুকুর ইউনিয়ন পরিষদের রাস্তা জরাজীর্ণ ভাঙ্গাচড়ার কারণে আমাদের পরিবহন চলাচল বেশির ভাগ সময়ে বন্ধ থাকে । খালাসি শহীদুজ্জামান আরো বলেন আমাদের ফেরিতে মোট কর্মচারী   ৪ জন, ২ জন  চালক ছুটিতে থাকায় ফেরি টি এখন বন্ধ আছে তবে ছুটি কাটিয়ে চালকরা আসলে আগের মত ফেরি চলাচল করবে। এমতঅবস্থায় পূর্বের ন্যয় নৌকায় চলাচল করতে হয় পাখিমারা,গাবুরা,নওয়াবেঁকি এই দুই পাড়ের  জনসাধারণের। স্থানীয়রা বলেন কি লাভ হলো এত টাকা ব‍্যয় করে সেই তো আমাদের চলতে হচ্ছে ট্রলারে,নৌকায়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড