সংবাদ শিরোনামঃ
 আটুলিয়া ইউনিয়নে ১৫ টি হতদরিদ্র পরিবারের মধ্যে ৩,০০০ লিটার ধারণ ক্ষমতা সম্পন্ন পানির ট্যাংকি বিতরণ  কালিগঞ্জের বিষ্ণুপুর ইউনিয়ন বিএনপি”র অফিস উদ্বোধন রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ
শ্যামনগরে হরিণের মাংস উদ্ধার করেছে বনবিভাগ

শ্যামনগরে হরিণের মাংস উদ্ধার করেছে বনবিভাগ

এম এ হালিম ঃ

সাতক্ষীরার শ্যামনগরে সিপিজি সদস্যদের সহায়তায় হরিণের মাংস উদ্ধার করেছে বনকর্মীরা। শুক্রবার রাত সাড়ে দশটার দিকে উপজেলার মুন্সিগঞ্জ ইউনিয়নের মীরগাং গ্রামের মাহমুদুল হাসানের বাড়ি থেকে ঐ মাংস উদ্ধার করা হয়।এ সময় একই গ্রামের সেলিমসহ চার সহযোগীকে নিয়ে পালিয়ে যায় গৃহকর্তা মাহমুদুল। মীরগাং নদীর চরে শশুরবাড়িতে বসবাসরত মাহমুদুল উপজেলার গাবুরা ইউনিয়নের ৯ নং সোরা গ্রামের নজরুল গাজীর ছেলে। র‌্যাবের কাছে আত্মসমর্পনকৃত সাবেক বনদস্যু মাহমুদুলের বাড়িতে থেকে কয়েক মাস আগে হরিণের চামড়া উদ্ধার করা হয়।
সুন্দরবন সহব্যবস্থাপনা নির্বাহী কমিটির সদস্য আনারুল ইসলাম জানান গোপন সংবাদের ভিত্তিতে বনবিভাগের টেংরাখালী ও মীরগাং টহল ফাঁড়ির ইনচার্জ বিল্লাল হোসেন ও সোলায়মান ইসলামের নেতৃত্বে মাহমুদুলের বাড়িতে অভিযান চালানো হয়। এসময় সহযোগীদের নিয়ে সে পালিয়ে গেলেও তার বসতঘর থেকে দুই কড়াইয়ে রান্নাকৃত প্রায় দুই কেজি ও ড্রামের মধ্যে সংরক্ষিত আরও তিন কেজি সমপরিমান হরিণের মাংস উদ্ধার করা হয়। মুন্সিগঞ্জ ইউনিয়নের সদস্য আনারুল ইসলাম আরও জানান বাড়ি থেকে মাংস উদ্ধারের পর পরিবারের সদস্যসহ তার ক্ষতিসাধনের হুমকি দিয়ে মাহমুদুল ইমোতে বার্তা পাঠিয়েছে। তার বিরুদ্ধে এর আগে হরিণ শিকারসহ তিনটি মামলা রয়েছে বলেও তিনি জানান।
সত্যতা নিশ্চিত করে পশ্চিম সুন্দরবনের সহকারী বন সংরক্ষক এ কে এম ইকবাল হোসাইন চৌধুরী জানান হরিণের মাংস উদ্ধারের ঘটনায় গৃহকর্তা মামহমুদুলসহ তার সহযোগীদের বিরুদ্ধে মামলা হয়েছে। ঘটনাস্থল থেকে হরিনের মাংসসহ ড্রাম কড়াই জব্দ করা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড