সংবাদ শিরোনামঃ
রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ আগামী ২৬ শে সেপ্টেম্বর কি ঘটতে যাচ্ছে ম্যাজিস্ট্রেসি পাওয়ারে যেসব কাজ করতে পারবে বাংলাদেশ সেনাবাহিনী
শ্যামনগরে গ্রামীণ নারী দিবস উপলক্ষে আলোচনা সভা

শ্যামনগরে গ্রামীণ নারী দিবস উপলক্ষে আলোচনা সভা

  শ্যামনগর প্রতিনিধি।
 শ্যামনগরে আন্তর্জাতিক গ্রামীন নারী দিবস উপলক্ষ্যে জিসিএ প্রকল্প, শ্যামনগর উপজেলা কর্তৃক শ্যামনগর অফিসার্স ক্লাব প্রাঙ্গনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।(১৮ অক্টোবর) মঙ্গলবার  সকাল ১০ টায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মোঃ আকতার হোসেন।
 অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ শাহিনুল ইসলাম , উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জনাব শারিদ বিন শফিক, উপজেলা তথ্য সেবা কর্মকর্তা জনাবা শিরীন শীলা, জেন্ডার প্রোমোটার জনাব মাসুম বিল্লাহ।
 অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জিসিএ প্রকল্প শ্যামনগর উপজেলার প্রকল্প ব্যাবস্থ্যাপক জনাব স্বরন কুমার চৌহান, মনিটরিং ও ডকুমেন্টেশন অফিসার মোঃ সালাউদ্দীন,মার্কেট এন্ড ক্যাপাসিটি বিল্ডিং ফ্যাসিলিটেটর আকিব হোসেন মেহেদি, ইউ এন ডি পি প্রতিনিধি জনাব মোঃ রাশেদুল ইসলাম। উক্ত অনুষ্ঠানে শ্যামনগর উপজেলার ৫ টি ইউনিয়ন গাবুরা, বুড়িগোয়ালিনী, কাশিমারী মুন্সিগঞ্জ এবং রমজাননগর থেকে জিসিএ প্রকল্পের ৫ জন উপকারভোগী এবং তাদের পরিবারের সদস্যগন, এবং সংস্লিষ্ট ওয়ার্ড ফ্যাসিলিটেটরগন উপস্থিত ছিলেন, সভায় বক্তারা আন্তার্জাতিক গ্রামীন নারী দিবসের গুরুত্ব ও প্রয়োজনীয়তা নিয়ে বিশেষ আলোচনা করেন। গ্রামীন নারীদের অবমুল্যায়িত কাজের স্বীকৃতি প্রদান এবং পরিবারে নারীদের অবদান কে বিশেষভাবে তুলে ধরার জন্যে প্রতি বছর এই দিবস টি পালিত হয়ে থাকে। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জনাব শারিদ বিন শফিক সমাজ এবং পারিবারিক উন্নয়নে নারীদের ভুমিকার কথা বিশেষভাবে উল্লেখ করেন, এবং আন্তর্জাতিক নারী দিবসের তাৎপর্য এবং প্রয়োজনীয়তার কথা তুলে ধরেন। তিনি শ্যামনগর উপজেলায় নারী দের উন্নয়নে মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক গৃহীত প্রকল্প সমুহ সমন্ধে বিস্তারিত আলোচনা করেন, বিশেষ অতিথির আলোচনায় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জলবায়ূ, পরিবেশ দুর্যোগ ইত্যাদি বিষয় নিয়ে কথা বলেন এবং জলবায়ু পরিবর্তনের প্রভাব নিয়ে আলোচনা করেন। তিনি প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় নারীদের ভুমিকা সমন্ধে বিশেষভাবে আলোচনা করেন। বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা তথ্য সেবা কর্মকর্তা (তথ্য আপা) জনাবা শিরীন শীলা সমাজ পরিবর্তনে নারীদের ভুমিকা নিয়ে আলোচনা করেন এবং শ্যামনগর উপজেলায় নারীদের উন্নয়নে তথ্য সেবা কেন্দ্রের সেবাসমুহ বিস্তারিতভাবে অতিথিদের সামনে তুলে ধরেন, এবং নারীদের সেবা নেয়ার ক্ষেত্রে উদ্বুদ্ধ করেন। ইউ এন ডি পি প্রতিনিধি রাশেদুল ইসলাম শ্যামনগর উপজেলায় চলমান জিসিএ প্রকল্পের লক্ষ্য, উদ্দেশ্য, এবং বর্তমান অবস্থা, নারীর ক্ষমতায়নে জিসিএ প্রকল্পের ভুমিকা শীর্ষক আলোচনা করেন, প্রধান অতিথির বক্তব্যে শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা  আকতার হোসেন গ্রামীন নারীদের জন্যে দিবস উদযাপনের তাৎপর্য তুলে ধরেন। নারী উন্নয়নে সরকার কর্তৃক গৃহীত পদক্ষেপ সমুহ, বিশেষ করে উপকুলীয় এলাকায় নারীদের উন্নয়নে সরকারের বাস্তবায়নাধীন প্রকল্প এবং ভবিষ্যত পরিকল্পনার কথা বিশেষভাবে উল্লেখ করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি জনাব শারিদ বিন শফিক দিবস আয়োজনের জন্যে জিসিএ প্রকল্প, এবং সি এন আর এস কে ধন্যবাদ জানিয়েছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড