সংবাদ শিরোনামঃ
কালিগঞ্জের বিষ্ণুপুর ইউনিয়ন বিএনপি”র অফিস উদ্বোধন রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ আগামী ২৬ শে সেপ্টেম্বর কি ঘটতে যাচ্ছে
মুন্সীগঞ্জে চিংড়ী চাষ বাদ দিয়ে ধান চাষের লক্ষ নিয়ে সুধী সমাবেশ অনুষ্ঠিত

মুন্সীগঞ্জে চিংড়ী চাষ বাদ দিয়ে ধান চাষের লক্ষ নিয়ে সুধী সমাবেশ অনুষ্ঠিত

পিযুষ বাউলীয়া পিন্টু
(শ্যামনগর) প্রতিনিধিঃ
আর নয় লবন পানির চিংড়ী চাষ,করব এবার ধান চাষ এ শ্লোগানকে সামনে রেখে স্থানীয় কৃষকদের নিয়ে   সুধী সমাবেশ  অনুষ্ঠিত হয়েছে। মুন্সীগঞ্জ ইউনিয়ন পরিষদের আয়োজনে সোমবার (৫ ডিসেম্বর ) বিকাল ৪ টায় হরিনগর বনশ্রী শিক্ষা নিকেতনের সম্মেলন কক্ষ  উপজেলা প্রশাসন ও মুন্সীগঞ্জ পরিষদের সমন্বয়ে সুধী সমাবেশ ও মতবিনিময় সভা সভাপতিত্ব করেন  মুন্সীগঞ্জ ইউপি চেয়াম্যান ব অসীম কুমার মৃধা, প্রধান অতিথি উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম আতাউল হক দোলন, চেয়ারমযান উপজেলা , সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, মো: আক্তার হোসেন উপজেলা নির্বাহী কর্মকর্তা, মো: আসাদুজ্জান উপজেলা সহকারি কমিশনার (ভূমি) শ্যামনগর, কৃষিবিদ এম এম এনামুল ইসলাম কৃষি কর্মকর্তা শ্যামনগর, মুহম্মদ নুরুল ইসলাম বাদল অফিসার ইনর্চাজ শ্যামনগর থানা, মো: শাহিনুল ইসলাম প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শ্যামনগর, মো: রুহুল কুদ্দুস ম্যানেজার কৃষি ব্যাংক শ্যামনগর শাখা, সনজিৎ কুমার মন্ডল ডি ডি এম পল্লী বিদ্যুৎ শ্যামনগর জোনাল অফিস শ্যামনগর, আব্দুল মাজেদ মোড়ল সাধারণ সম্পাদক আওয়ামীলীগ মুন্সীগঞ্জ। এসময় সাংবাদিকদের সাথে মুক্তা আলোচনায়   উপকূলে লবণ সহন শীল ধানের বীজ সরবরাহ সহ বিভিন্ন প্রশ্ন উত্তর পর্বে উপকূলের সাংবাদিকরা আলোচনা করেন  ।
 এ সময় অতিথিরা বলেন  জোনিং সিষ্টেমে (কৃষি-লবন পানির চিংড়ী) বাস্তবায়নের লক্ষ কাজ করে কৃষিখাতকে এগুয়ে নিয়ে যেতে হবে।যেখানে ধান চাষ করা যাবে সেখানে ধন চাষ করতে হবে। আর যেখানে মাছ করা যাবে সেখানে মাছ চাষ করা হবে। সমাবেশের আগে অতিথিরা হরিনগর আইবুড়া নদীর অবৈধ নেটপাটা অপসারণ করেন। আগামী ১ সপ্তাহের মধ্যে সকল অবৈধ নেটপাটা অপসারণ করে সকল খাল মুক্ত করা হবে। সমগ্র অনুষ্ঠান পরিচলনা করেন  বনশ্রী শিক্ষানিকেতনের প্রধান শিক্ষক মো: আব্দুল করিম প্রধান শিক্ষক।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড