সংবাদ শিরোনামঃ
রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ আগামী ২৬ শে সেপ্টেম্বর কি ঘটতে যাচ্ছে ম্যাজিস্ট্রেসি পাওয়ারে যেসব কাজ করতে পারবে বাংলাদেশ সেনাবাহিনী
জাতীয় দূর্যোগ প্রশমন দিবস উপলক্ষে দূর্যোগ ও ত্রান মন্ত্রোনালয়ের আয়োজনে ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি সিপিপির উপজেলা ভিত্তিক শ্রেষ্ট সেচ্ছাসেবক দের মাঝে পুরষ্কার বিতরণ।

জাতীয় দূর্যোগ প্রশমন দিবস উপলক্ষে দূর্যোগ ও ত্রান মন্ত্রোনালয়ের আয়োজনে ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি সিপিপির উপজেলা ভিত্তিক শ্রেষ্ট সেচ্ছাসেবক দের মাঝে পুরষ্কার বিতরণ।

 

শ‍্যামনগর প্রতিনিধি

১৩ অক্টোবর ২২ বৃহস্পতিবার সকাল ১০টা’য় ওসমানী স্মৃতি মিলনায়তনে, জাতীয় দূর্যোগ প্রশোমন দিবস উপলক্ষে দূর্যোগ ও ত্রান মন্ত্রণালয়ের আয়োজনে ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি সিপিপির উপজেলা ভিত্তিক শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবকদের মাঝে পুরুষ্কার বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন
বাংলাদেশ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান এমপি।

উক্ত অনুষ্ঠানে শ্রেষ্ট স্বেচ্ছাসেবক শ্যামনগর উপজেলা থেকে পুরষ্কার গ্রহন করেন ২০০৯ সালের প্রলয়ংকারি ঘূর্ণিঝড় আয়লায় সর্বাধিক ক্ষতিগ্রস্ত গাবুরা ইউনিয়ন সিপিপির টিম লিডার ও সাবেক ইউ,পি সদস্যা জি এম আব্দুল মান্নান খোকা, কাশীমাড়ী ইউনিয়নের হোসনেয়ারা বেগম।
পুরষ্কার পাওয়ার পরে খোকার অনুভূতি জানতে চাইলে তিনি বলেন সর্বপ্রথম গভীর শ্রদ্ধাভরে স্মরণ করি ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি প্রতিষ্টাতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিব রহমনের,
এবং যার হাত ধরে সমাজ সেবামূলক কার্যক্রমে আমি উৎসাহীত, যিনি আমাকে গাবুরা ইউনিয়ন সিপিপির টিম লিডার বানিয়েছিল সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জি এম শফিউল আযম লেনিনের প্রতি অকৃত্রিম ভালোবাসা জানায়।

খোকা আরো বলেন পুরষ্কার পাওয়াই আমি খুবই আন্দাদিত এ পুরষ্কার সেচ্ছাসেবক দের অনুপ্রেরণা দিয়ে থাকে এছাড়া উপকূলীয় জেলা সাতক্ষীরা যখন কোন সর্তক সংকেত পাওয়া মাত্রাই আমরা সবাই কে জানিয়ে দেয় এবং আমাদের কার্যক্রম শুরু করি বিগত দূর্যোগ গুলোতে উপকূল বাসিদের সচেতন করতে আমরা সফল হয়েছি।
সবাই দেয়া কোরবেন আল্লাহ যতদিন বাঁচায়ে রাখে উপকূলের মানুষের পাশে থেকে সিপিপির মাধ্যামে সেবা প্রদান করে যেতে পারি।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড