সংবাদ শিরোনামঃ
 আটুলিয়া ইউনিয়নে ১৫ টি হতদরিদ্র পরিবারের মধ্যে ৩,০০০ লিটার ধারণ ক্ষমতা সম্পন্ন পানির ট্যাংকি বিতরণ  কালিগঞ্জের বিষ্ণুপুর ইউনিয়ন বিএনপি”র অফিস উদ্বোধন রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ
বঙ্গোপসাগরে ৬৫দিন সকল প্রকার মৎস্য নৌযান কর্তৃক মৎস্য আহরণ নিষিদ্ধ বুড়িগোয়ালিনী নৌ পুলিশের মাইকিং

বঙ্গোপসাগরে ৬৫দিন সকল প্রকার মৎস্য নৌযান কর্তৃক মৎস্য আহরণ নিষিদ্ধ বুড়িগোয়ালিনী নৌ পুলিশের মাইকিং

এম এ হালিম  শ্যামনগর থেকেঃ
বঙ্গোপসাগরে সকল প্রকার মৎস্য আহরণ নিষিদ্ধ করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।
২০মে হতে ২৩জুলাই পযর্ন্ত মোট ৬৫ দিন নৌযান কর্তৃক মৎস্য আহরণ করা থেকে বিরত থাকতে হবে সকল মৎস্য জেলেদের।
মৎস্য ওপ্রাণিসম্পদ মন্ত্রণালয়ের এস,আর. ও নং আইন/ ২০২৩- এর ধারা ৩(ক) মোতাবেক  বাংলাদেশের সামুদ্রিক মৎস্য জলসিমায় প্রত‍্যেক বছর ২০মে হতে ২৩জুলাই পযর্ন্ত অথবা তৎকর্তৃক নির্ধারিত যে কোন সময়ে সকল প্রকার মৎস্য নৌযান দ্বারা যে কোন প্রজাতির সামুদ্রিক মৎস্য আহরণ  নিষিদ্ধ করা হয়েছে।
সামুদ্রিক মৎস্য আইন ২০২০ -এর ধারা উপধারা ২ বলে জারিকৃত এ নিষেধাজ্ঞা সকল মৎস্য নৌযান কে প্রতিপালনের জন‍্য আহবান করেছে বুড়িগোয়ালিনী নৌ থানা পুলিশ।
তবে এ আইন অমান্য করলে সামুদ্রিক মৎস আইন ২০২০ ও তদাধীনে প্রণীত সামুদ্রিক মৎস্য বিধিমালা,২০২৩ অনুযায়ী ব‍্যবস্থা গ্রহণ করা হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড