সংবাদ শিরোনামঃ
কালিগঞ্জের বিষ্ণুপুর ইউনিয়ন বিএনপি”র অফিস উদ্বোধন রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ আগামী ২৬ শে সেপ্টেম্বর কি ঘটতে যাচ্ছে
জামায়াত -হেফাজতের সঙ্গে সমঝোতার প্রশ্ন অবান্তরঃ তথ‍্যমন্ত্রী-

জামায়াত -হেফাজতের সঙ্গে সমঝোতার প্রশ্ন অবান্তরঃ তথ‍্যমন্ত্রী-

ডেস্ক রিপোর্টঃ

তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, আওয়ামী লীগ বাংলাদেশে অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনার প্রতীক। কাজেই জামায়াতে ইসলামী ও হেফাজতের সঙ্গে আওয়ামী লীগের সমঝোতার প্রশ্ন তোলা অবান্তর। শুক্রবার রাজশাহীর সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।
তথ্যমন্ত্রী বলেন, সাম্প্রদায়িক রাষ্ট্রব্যবস্থা থেকে অসাম্প্রদায়িক রাষ্ট্র রচনার জন্যই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে স্বাধীনতা সংগ্রাম করেছে আওয়ামী লীগ। অসাম্প্রদায়িক রাষ্ট্রব্যবস্থার ভিত আরও মজবুত করার লক্ষ্যে কাজ করছেন তারা। ফলে সাম্প্রদায়িক কোনো গোষ্ঠীর সঙ্গে সম্পর্ক গড়বে না আওয়ামী লীগ।
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, জনগণের রায় নিয়ে ক্ষমতায় আসার পর প্রায় ১৪ বছর ধরেই আমরা বিএনপির আন্দোলন দেখে আসছি। তারা সরকারের বিরুদ্ধে কঠোর, কঠোরতর এবং বিভিন্ন সময় নানা ধরনের নাম দিয়ে আন্দোলনের ঘোষণা দিয়েছে। তারা কখনো বলে- শীতের পর আন্দোলন হবে, কখনো বলে গ্রীষ্মের পর আন্দোলন হবে। কিন্তু পরে তাদের আন্দোলন আর মাঠে পানি পায় না।
আওয়ামী লীগের এই কেন্দ্রীয় নেতা বলেন, আগামী ২৯ জানুয়ারি রাজশাহীতে যে জনসভা হতে যাচ্ছে, সে দিন রাজশাহী শহর লোকে লোকারণ্য হয়ে যাবে।
বিদ্যুতের দাম বাড়ানোর বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, চলমান বৈশ্বিক সঙ্কটের কারণে এখন সারা বিশ্বই বিদ্যুতের দাম বাড়াচ্ছে। তবে বিশ্বের অন্য দেশগুলো যেভাবে বাড়াচ্ছে, আমাদের দেশে সেই হারে বাড়ানো হয়নি। বিশ্ববাজারের সঙ্গে অর্থনৈতিক সামঞ্জস্য রক্ষায় এইটুকু করতেই হচ্ছে।
এ সময় আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, খাদ্যমন্ত্রী ড. সাধন চন্দ্র মজুমদার, তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকসহ স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড