সংবাদ শিরোনামঃ
রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ আগামী ২৬ শে সেপ্টেম্বর কি ঘটতে যাচ্ছে ম্যাজিস্ট্রেসি পাওয়ারে যেসব কাজ করতে পারবে বাংলাদেশ সেনাবাহিনী
বগুড়ায় আদিবাসীদের জমি দখলের উদ্দেশ্যে ভূমিদস্যুদের হামলায় আহত আদিবাসীরা হাসপাতালে ভর্তি

বগুড়ায় আদিবাসীদের জমি দখলের উদ্দেশ্যে ভূমিদস্যুদের হামলায় আহত আদিবাসীরা হাসপাতালে ভর্তি

 

নিজস্ব প্রতিবেদকঃ

০৮ জানুয়ারি ২০২৩ রবিবার দুপুর ২ টায় বগুড়ার শেরপুর উপজেলার ভবানীপুর ইউনিয়নের আম্বইল গ্রামে চাষযোগ্য জমি দখলকে কেন্দ্র করে। আদিবাসী পল্লীতে আদিবাসীদের উপর সশস্ত্র হামলা চালিয়েছে ঐ এলাকার কিছু উগ্রপন্থি, ভূমিদস্যু, সন্ত্রাসী ও দুষ্কৃতিকারী। হামলায় সুশীল সিং, রিপন কুমার, সুজন সিং, মিনা রাণী সিং, সুখী রানী, টিকলা সিং সহ মোট ১৭ জন গুরুতর আহত হয়েছেন।

আহতরা বগুড়া মেডিকেল কলেজ হাসপাতাল ও শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন। বাংলাদেশ আদিবাসী ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শ্রীকান্ত মাহাতো শেরপুর উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে আহতদের সাথে সাক্ষাৎ করতে গেলে সেখানে তার উপর পুণরায় হামলা চালানো হয়েছে এবং তার সাথে থাকা জমির দলিল, প্রয়োজনীয় কাগজপত্র এবং টাকা-পয়সা ছিনিয়ে নেয়া হয়েছে।

আহতরা বলেন, গত ডিসেম্বর মাস থেকে শেরপুর ইউনিয়নের আম্বইল, গোঁড়তা, কেশবপুর, মরাদীঘি ও জয়নগর গ্রামে ভূমি দখলকে কেন্দ্র করে আদিবাসীদের উপর অত্যাচার, নির্যাতন ও বাড়িঘরে হামলা চালানো হচ্ছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড