সংবাদ শিরোনামঃ
রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ আগামী ২৬ শে সেপ্টেম্বর কি ঘটতে যাচ্ছে ম্যাজিস্ট্রেসি পাওয়ারে যেসব কাজ করতে পারবে বাংলাদেশ সেনাবাহিনী
বসত বাড়ির ময়লা আবর্জনা বাথরুমের মল গর্তে ফেলে পরিবেশ দূষণের অভিযোগ

বসত বাড়ির ময়লা আবর্জনা বাথরুমের মল গর্তে ফেলে পরিবেশ দূষণের অভিযোগ

শ‍্যামনগর প্রতিনিধিঃ

সাতক্ষীরার শ্যামনগরে বাদঘাটা‌ গ্রামে যাতায়াত পথের পার্শ্বে গর্ত কেটে ময়লা আবর্জনা ফেলে পরিবেশ দূষিত করায় এবং আশে পাশের পুকুরের পানি নষ্ট করায় পরিবেশ দূষণের অভিযোগ উঠেছে।

এ ঘটনায় স্থানীয় বসবাসকারীদের পক্ষে- মোছাঃ সুফিয়া খাতুন উপজেলা নিবার্হী কর্মকর্তা কার্যালয় লিখিত অভিযোগ দিয়েছে।

অভিযোগে‌ বলেন শ্যামনগর বাদঘাটা গ্রামের প্রায় ২০টি পরিবার দীর্ঘদিন যাবৎ যাতায়াত পথ হিসাবে ব্যবহার করিয়া আসছি । মৃত এলাহী বক্স গাজীর ছেলে মোঃ আব্দুর রাজ্জাক গাজী বাড়ির সামনে দিয়ে আমাদের চলাচল করতে হয়। কিন্তু সে তার স্বার্থ হাসিল করার উদ্দেশ্যে যাতায়াত পথের সীমানার পার্শ্বে একটি গর্ত খনন করেছে সেখানে তার বসত বাড়ির যাবতীয় ময়লা আবর্জনা এবং বাথরুমের মল পাইপ দিয়ে ঐ গর্তে ফেলার কারনে চরম দূর্গন্ধে যাতায়াত করতে অসুবিধা সহ পরিবেশ মারাত্মক ভাবে দূষিত হচ্ছে। তাছাড়া ঐ গর্তের আশে পাশের দুইটি পুকুর আছে। ঐ পুকুরের পানি গ্রামের মানুষ গোসলের ও রান্নার কাজে ব্যবহৃত হয়। অস্বাস্থ্যকর পরিবেশে গর্ত খনন করার ফলে পুকুরের পানি মারাত্মক ভাবে দূষিত হচ্ছে। আব্দুর রাজ্জাক গাজী কে
ঐ গর্ত পুরন করে দেওয়ার বিষয়ে বার বার অনুরোধ করা সত্বেও কোন প্রকার গুরুত্ব দিচ্ছে না বরং বিভিন্ন ধরনের কথাবার্তা বলে বিভ্রান্তকর পরিস্থিতি সৃষ্টি করছে। বলে অভিযোগ রয়েছে।

অভিযোগের এক মাস অতিবাহিত হলেও কোনো রকম ব্যবস্থা গ্রহণ না করায় খুব প্রকাশ করেছেন এলাকাবাসী।

এ ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা সাথে কথা হলে তিনি জানান বিষয়টি আমি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য শ্যামনগর হাসপাতালে সেনেটারি ইন্সপেক্টর বিকাশ ঘোষ কে দায়িত্ব দিয়েছে তিনি এখনো আমাকে কোন কিছু জানাননি।

শ্যামনগর হাসপাতাল সেনেটারি ইন্সপেক্টর বিকাশ ঘোষ জানান আমি সড়ক জমি নিয়ে গিয়েছিলাম বিষয়টি নিয়ে আমি তাদের সাথে কথা বলেছি তাদের ডেকে দ্রুত ব্যবস্থা গ্রহণ করব।

আব্দুর রাজ্জাক গাজী বলেন আমি একটু ব্যাস্ত আছি আপনি কখন আসছিলেন আমি তো জানিনা আমি আগামীকালকে আপনার সাথে কথা বলব।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড