সংবাদ শিরোনামঃ
 আটুলিয়া ইউনিয়নে ১৫ টি হতদরিদ্র পরিবারের মধ্যে ৩,০০০ লিটার ধারণ ক্ষমতা সম্পন্ন পানির ট্যাংকি বিতরণ  কালিগঞ্জের বিষ্ণুপুর ইউনিয়ন বিএনপি”র অফিস উদ্বোধন রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ
সাতক্ষীরার শ্যামনগরে রিসার্স ফাইন্ডিংস শেয়ারিং সভা অনুষ্ঠিত হয়েছে

সাতক্ষীরার শ্যামনগরে রিসার্স ফাইন্ডিংস শেয়ারিং সভা অনুষ্ঠিত হয়েছে

বুড়িগোয়ালিনী (শ‍্যামনগর) প্রতিনিধঃ

সোমবার (১৩ ফেব্রুয়ারী) সকাল ১০টায় বুড়িগোয়ালিনী ইউনিয়ন পরিষদ মিলনায়তনে রিসার্স ফাইন্ডিংস শেয়ারিং সভা অনুষ্ঠিত হয়।

ইউরোপিয়ান ইউনিয়ন এর আর্থিক সহযোগীতায় ইউএনঅপস এর মাধ্যমে স্পেন ভিত্তিক আন্তর্জাতিক বেসরকারী উন্নয়ন সংস্থা এডুকো বাংলাদেশের এর “দুর্যোগ ও জলবায়ুজনিত কারনে বাস্তুচ্যুত ব্যক্তিদের প্রতিকুল পরিস্থিতি মোকাবেলার ক্ষমতা জোরদার করা” শীর্ষক প্রকল্পের এ শেয়ারিং সভায় প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী মথি মন্ডলের সঞ্চালনায় ও পরিচালনায় সভাপতিত্ব করেন বুড়িগোয়ালিনী ইউনিয়ন পরিষদের সুযোগ্য চেয়ারম্যান হাজী নজরুল ইসলাম।

প্রকল্পের মাধ্যমে শ্যামনগর উপজেলায় তিনটি ইউনিয়ন ও সাতক্ষীরা মিউনিসিপ্যালিটির ৫টি স্লাম এ বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করছে। প্রকল্প বাস্তবায়নের অংশ হিসাবে লক্ষিত এলাকার জনগণের কর্মসংস্থান বৃদ্ধিকল্পে সহনশীল জীবিকায়নের লক্ষ্যে খুলনা বিশ্ববিদ্যালয় এর পরিবেশ বিজ্ঞান ডিপার্টমেন্ট এর পরিচালনায় একটি রিসার্স কার্যক্রম সম্পন্ন করা হয়েছে।

উক্ত রিসার্স এর ফলাফল সকল স্তরের জনগনের মাঝে উপস্থাপন ও সুচিন্তিত মতামত গ্রহন করার লক্ষ্যে এ সভা অনুষ্ঠিত হয়।

উক্ত “রিসার্স ফাইন্ডিংস শেয়ারিং” অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ শাহিনুল ইসলাম, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রাণিসম্পদ কর্মকর্তা সুদীপ্ত বিশ্বাস, রিপোর্টার্স ক্লাবের সভাপতি গাজী আল ইমরান, উপ-সহকারি কৃষি কর্মকর্তা জামাল হোসেন। এছাড়া বুড়িগোয়ালিনী ইউনিয়ন পরিষদ সকল সদস্য সহ বুড়িগোয়ালিনী ইউনিয়ন এর সকল স্তরের জনসাধারন উপস্থিত ছিলেন। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ শাহিনুল ইসলাম বলেন যে জলবায়ু পরিবর্তনের কারনে ও নুতন কর্মসংস্থান এর খোজে এখানের লোকজন অন্যত্র চলে যায়,মাইগ্রেশন এই অঞ্চলের বড় সমস্যা, এই সমস্যা সমাধানের জন্য এলাকায় মানুষের কর্মসংস্থান সৃষ্টি করতে হবে,যদি কর্মসংস্থান সৃষ্টি করতে পারা যায় তাহলে তারা বাইরে যাবে না, তারা তাদের বাড়িতে থেকে টেকসই ভাবে কাজ করতে পারবে। চেয়ারম্যান হাজী নজরুল ইসলাম বলেন যে দুর্যোগের ক্ষতির কারনে লোকজন থাকতে চায় না তারা বাইরে চলে যায়,তাদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টি করে যদি আয় বৃদ্ধি মুলক কাজের সাথে সম্পৃক্ত করা তারা বাইরে যাবে না,এজন্য তিনি সরকারী বেসরকারী দপ্তরের সহযোগিতা কামনা করেন। উক্ত অনুষ্ঠান উপস্থিত অতথিবৃন্দ তাদের মূল্যবান পরামর্শ প্রদান করেন ও প্রকল্পের সফলতা কামনা করেন ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড