সংবাদ শিরোনামঃ
ঘূর্ণিঝড় রেমাল এর আঘাতে এলাকায় ক্ষতিগ্রস্থ গরীব ও দুঃস্থ্যদের মাঝে ১৭ বিজিবির ত্রাণ সামগ্রী বিতরণ

ঘূর্ণিঝড় রেমাল এর আঘাতে এলাকায় ক্ষতিগ্রস্থ গরীব ও দুঃস্থ্যদের মাঝে ১৭ বিজিবির ত্রাণ সামগ্রী বিতরণ

এম এ হালিম উপকূল থেকেঃ
গত ২৬ মে ২০২৪ তারিখে বঙ্গোপসাগরে সৃষ্ট শক্তিশালী ঘূর্ণিঝড় রেমাল নীলডুমুর ব্যাটালিয়ন (১৭ বিজিবি) এর দায়িত্বপূর্ণ এলাকায় আঘাত হানে। উক্ত ঘূর্ণিঝড়ের আঘাতে শ্যামনগর উপজেলার সীমান্তবর্তী এলাকায় বাসবাসকারী গরীব ও দুঃস্থ্য জনসাধারন ক্ষতিগ্রস্থ হয়।
(মহাপরিচালক মহোদয়, বর্ডার গার্ড বাংলাদেশ এর দর্শন- বিজিবি হবে সীমান্তের নিরাপত্তা ও আস্থার প্রতীক) এ লক্ষ্যে ২৭ মে ২০২৪ তারিখ নীলডুমুর ব্যাটালিয়ন (১৭ বিজিবি) এর অধিনায়ক বিএ-৫৮৬৯ লেঃ কর্ণেল মুহাম্মাদ সানবীর হাসান মজুমদার, সিগন্যালস্ এর সার্বিক তত্ত্বাবধানে নীলডুমুর বিজিবি সরকারী প্রাথমিকি বিদ্যালয়ে আশ্রয়রত ১৫০ জনেরও বেশি জনসাধারণের মাঝে নিয়মিত রান্না করা খাবার, সুপেয় পানি ও শুকনো খাবার ও ত্রান সামগ্রী বিতরণ করা হয়েছে বলে জানান।
এছাড়াও, নীলডুমুর বিজিবি সরকারী প্রাথমিকি বিদ্যালয় এর আশ্রয়কেন্দ্রে এবং নীলডুমুর বাজার সংলগ্ন এলাকায় ঘূর্ণিঝড় রেমাল এর আঘাতে ক্ষতিগ্রস্থ ১০০(একশত) জন গরীব ও দুস্থ্যদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান ও ঔষধ বিতরণ করা হয়েছে।
একইসাথে ঘূর্ণিঝড় রেমাল মোকাবিলায় আগত স্বেচ্ছাসেবক, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সদস্যদের মাঝেও নিয়মিতভাবে খাবার পরিবেশন করা হয়েছে।
 ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রমে এলাকার সর্বসাধারণের মাঝে ব্যাপক ইতিবাচক সাড়া ফেলেছে নীলডুমুর বিজিবি ১৭।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড