সংবাদ শিরোনামঃ
নিজের চাওয়া-পাওয়ার কিছু নেই, সদরের উন্নয়নই আমার লক্ষ্য: এমপি আশু রংপুরে নিহত শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন খুলনা বিএল কলেজ শিক্ষার্থীকে হত্যার প্রতিবাদে আসামীদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন তালায় নাদিরা মহিলা মাদ্রাসার বর্ষপূর্তি উপলক্ষে দোয়া অনুষ্ঠান  কক্সবাজারের কুতুবদিয়ায় সুশীলনের আয়োজনে প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত বসন্তপুর নদীবন্দর পরিদর্শন করলেন বিআইডব্লিউটি ও ভুমি মন্ত্রণালয়ের কর্মকর্তারা শ‍্যামনগরে রাস্তা নির্মাণে নিম্নমানের ইট ব‍্যবহারের অভিযোগ স্থানীয়দের  শ্যামনগর সুপেয় পানির ট্যাংক বিতরণ করলেন এমপি আতাউল হক দোলন গাবুরায় খাল খননের কাজ শেষ না হতেই আবারো অবৈধ স্থাপনা নির্মাণের অভিযোগ উঠেছে  মাদকের বিরুদ্ধে শপথ নিলেন সুন্দরবন বালিকা বিদ‍্যালয়ের শিক্ষার্থীরা
কয়রায় স্কাউট আন্দোলনের প্রতিষ্ঠাতা বার্ষিকী

কয়রায় স্কাউট আন্দোলনের প্রতিষ্ঠাতা বার্ষিকী

মোঃ আল আমিন রানা কয়রা প্রতিনিধিঃ খুলনার কয়রা উপজেলায় বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে স্কাউটের জনক রবার্ট স্টীফেনশন স্মীথ লর্ড ব্যাডেন পাওয়েল এর ১৬৭তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বাংলাদেশ স্কাউট কয়রা উপজেলা শাখার আয়োজনে উপজেলা প্রশাসন কার্যালয়ের হল রুমে আলোচনা সভা ও র‍্যালি অনুষ্ঠিত হয়।

আলোচনা শেষে কয়রা উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার ও উপজেলা স্কাউটস পরিচালনা কমিটির সভাপতি বি.এম তারিক উজ জামান বিভিন্ন স্কুলের কাব ও স্কাউটদের নিয়ে কেক কেটে স্কাউট জনকের জন্মবার্ষিকী উদযাপন করেন।

স্কাউটিং হলো বিশ্বব্যাপী একটি যুব সংস্থা। এর লক্ষ্য যুবকদের শারীরিক ও মানসিক বিকাশ যাতে করে তারা সমাজ গঠনে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে। ম্যাফেকিংয়ের যুদ্ধে স্বেচ্ছাসেবক বালকদলের অবদান দেখে তিনি অভিভূত হন এবং বালকদেরকে নিয়ে ১৯০৭ সালে লর্ড ব্যাডেন পাওয়েল স্কাউট আন্দোলন শুরু করেন। স্কাউটের জনক রবার্ট ব্যাডেন পাওয়েল স্কাউট আন্দোলনের প্রতিষ্ঠাতা হিসেবে বৈশ্বিকভাবে পরিচিত হয়ে আছেন। তিনি ১৮৫৭ সালের ২২ ফেব্রুয়ারি লন্ডনে জন্মগ্রহণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন, কয়রা উপজেলা পরিষদের চেয়ারম্যান এস.এম শফিকুল ইসলাম,উপজেলা ভাইস চেয়ারম্যান কমলেশ কুমার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও উপজেলা স্কাউটস পরিচালনা কমিটির সহসভাপতি আবুল কালাম আজাদ ,কপোতাক্ষ কলেজ অধ্যক্ষ অতীশ আদিত্য মন্ডল,স্কাউট কয়রা উপজেলা কমিটির সহ-সভাপতি খায়রুল আলম,সম্পাদক হুমায়ন কবির,কমিশনার নুর মোহাম্মদ মোস্তফা,সহকারী কমিশনার দিপক মিস্ত্রী,দেবানন্দ সেকার,রমেশ চন্দ ঢালী ও স্কাউটসের শিক্ষার্থীগণ প্রমুখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড