সংবাদ শিরোনামঃ
আইজিপি পদক পেলেন কালিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আমিনুর রহমান আজ পবিত্র শবে বরাত, সৌভাগ্যের রাত অবৈধ ইটভাটায় ক্ষতি হচ্ছে পরিবেশ, শ্বাসকষ্টে ভুগছে বৃদ্ধ ও শিশুরা কয়রায় ঘুগরাকাটী গ্রামের মোঃ নুরুল হক মল্লিকের বিরুদ্ধে নানা অভিযোগ কবিতা,শুধু তুমি কয়রায় তক্ষক সাপ উদ্ধার করে সুন্দরবনে অবমুক্ত শ্যামনগরের দাতিনা খালীতে প্লাস্টিক পুনঃব্যবহারের মাধ্যমে কৃষি কাজ বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত সাতক্ষীরা সদর উপজেলা রং পালিশ শ্রমিক ইউনিয়নের ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত। পাবনা জেলার বিশিষ্ট কবি ডাঃ আব্দুল হালিম মাস্টারের কবর জিয়ারত করলেন কলকাতার কবি আব্দুল করিম খান কয়রায় স্কাউট আন্দোলনের প্রতিষ্ঠাতা বার্ষিকী
পেঁয়াজের ঝাঁঝে দমবন্ধ সাধারণ ক্রেতার, ৩ জনকে জরিমানা

পেঁয়াজের ঝাঁঝে দমবন্ধ সাধারণ ক্রেতার, ৩ জনকে জরিমানা

শ‍্যামনগর প্রতিনিধি।

অস্থির হয়ে উঠেছে পেঁয়াজের বাজার। ভারত পেঁয়াজ রফতানি বন্ধ ঘোষণার পর এক রাতের ব্যবধানেই সাতক্ষীরায় দ্বিগুণ বেড়েছে পেঁয়াজের দাম। শুক্রবারও ভারতীয় যে পেঁয়াজ ৯০ টাকা কেজি বিক্রি হয়েছে, এক রাতের ব্যবধানে বেড়ে শনিবার তা বিক্রি হয়েছে ১৬০ থেকে ১৭০ টাকা দরে। আর দেশি পেঁয়াজের দাম বেড়ে দাড়িয়েছে ২০০ টাকায়।

এদিকে, পেঁয়াজের মূল্য বৃদ্ধিতে দিশেহারা হয়ে পড়েছে ক্রেতারা। শুধু নিম্ন আয়ের মানুষ নয়, বাজারে লাগাম ছাড়া মূল্য বৃদ্ধিতে অসহায় হয়ে পড়েছে স্বয়ং সরকারি চাকুরেরাও।

অপরদিকে, পেঁয়াজের অস্বাভাবিক মূল্য বৃদ্ধিতে শ্যামনগরের নকিপুর কাঁচাবাজারে অভিযান চালিয়ে তিন ব্যবসায়ীকে চার হাজার পাঁচশ’ টাকা জরিমানা করেছেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আসাদুজ্জামান।

নকিপুর কাঁচা বাজারে কেনাকাটা করতে আসা হায়বাতপুর এলাকার শেখ মনিরুল ইসলাম বলেন, শুক্রবার পেঁয়াজের দাম কম ছিল। কিন্তু ভারত সরকারের পেঁয়াজ রপ্তানি বন্ধের ঘোষণার অজুহাতে হঠাৎ করেই ব্যবসায়ীরা একযোগে দাম বাড়িয়ে দিয়েছেন। পেঁয়াজ কিনতে হিমশিম খেতে হচ্ছে। স্থানীয় ব্যবসায়ীরা সিন্ডিকেটের মাধ্যমে পেঁয়াজের দাম বাড়িয়েছেন। পর্যাপ্ত পেঁয়াজ থাকার পরও তারা কৃত্রিম সংকট সৃষ্টির চেষ্টা করছেন।

নকিপুর বাজারের পেঁয়াজ ব্যবসায়ী শরিফুল ইসলাম বলেন, পেঁয়াজের দাম বাড়ার খবরে অনেক ক্রেতাই বেশি করে পেঁয়াজ ক্রয় করে মজুদ করছেন।
সেলুন দোকানদার শফিকুল ইসলাম বলেন,বাড়ি গালাগালি,বাজারে তিন কেজি চালের দামে এক কেজি পেঁয়াজ বাজারে যেতে মন চায় না।

এসময় পেঁয়াজ আমদানিকাররাই পেঁয়াজের দাম বাড়িয়েছেন বলে দাবি করেন তিনি।

শ্যামনগরের সহকারী কমিশনার (ভূমি) মোঃ আসাদুজ্জামান বলেন, বেশি দামে পেঁয়াজ বিক্রির অভিযোগে নকিপুর কাঁচাবাজারের তিন ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। কেউ যাতে কৃত্রিম সংকট সৃষ্টি করে পেঁয়াজের দাম বাড়াতে না পারেন, সেই লক্ষ্যে অভিযান অব্যাহত থাকবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড