সংবাদ শিরোনামঃ
 আটুলিয়া ইউনিয়নে ১৫ টি হতদরিদ্র পরিবারের মধ্যে ৩,০০০ লিটার ধারণ ক্ষমতা সম্পন্ন পানির ট্যাংকি বিতরণ  কালিগঞ্জের বিষ্ণুপুর ইউনিয়ন বিএনপি”র অফিস উদ্বোধন রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ
 ৫ই জূন বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

 ৫ই জূন বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

বুড়িগোয়ালিনী(শ‍্যামনগর)প্রতিনিধিঃ
করবো ভূমি পুনরুদ্ধার, রুখবো মরুময়তা, অর্জন করতে হবে মোদের খরা সহনশীলতা’ প্রতিপাদ্য নিয়ে (৫ জুন বুধবার) পালিত হলো বিশ্ব পরিবেশ দিবস। ১৯৭৪ সালে প্রথমবারের মতো দিবসটি উদযাপন করা শুরু হয়েছিল। এরপর থেকে প্রতি বছরই দিবসটি সারাবিশ্বের বিভিন্ন শহরে, আলাদা আলাদা প্রতিপাদ্য বিষয় নিয়ে পালিত হয়। এ বছর বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশেও নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালিত হলো।
দিবসটি উপলক্ষ্যে সরকারি ও বেসরকারি সংগঠনের উদ্যোগে নানান কর্মসূচি গ্রহণ করা হয়েছে।এরই অংশ হিসাবে বুড়িগোয়ালিনী সুন্দরবন সমাজ উন্নয়ন ক্লাবের আয়োজনেও
ইউ এস এইড, প্রতিবেশ প্রকল্পের সহযোগিতায়
 শ‍্যামনগর বুড়িগোয়ালিনীতে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয় সকাল দশটায়।
বুড়িগোয়ালিনী সুন্দরবন সমাজ উন্নয়ন ক্লাবের সভাপতি আব্দুল হালিমের নেতৃত্ব বুড়িগোয়ালিনী বাজারে প্রধান প্রধান সড়ক প্রর্দক্ষন করে বুড়িগোয়ালিনী ফরেস্ট মাধ্যমিক বিদ্যালয়ে এসে র‍্যালীটি শেষ হয়।
এসময়ে উপস্থিত ছিলেন বুড়িগোয়ালিনী ফরেষ্ট ম‍াধ‍্যমিক বিদ‍্যলয়ের প্রধান শিক্ষক মোঃ আইয়ুব আলী, সিনিয়র শিক্ষক তাজুল ইসলাম, আব্দুর রাজ্জাক মোল‍্যা, বুড়িগোয়ালিনী ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি ইকবাল হোসেন মিঠু, ফজলু ঢালী, সহ বুড়িগোয়ালিনী সুন্দরবন সমাজ উন্নয়ন ক্লাবের সদস্যগণ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড