সংবাদ শিরোনামঃ
ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ আগামী ২৬ শে সেপ্টেম্বর কি ঘটতে যাচ্ছে ম্যাজিস্ট্রেসি পাওয়ারে যেসব কাজ করতে পারবে বাংলাদেশ সেনাবাহিনী সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব মনসা ও বিশ্বকর্মা পূজা কালিগঞ্জে রোকেয়া মনসুর মহিলা কলেজে ঈদ ই মিলাদুন্নবী উদযাপন
অবৈধ দখলদারদের হাত থেকে মৎসঘের উদ্ধারের দাবিতে শ্যামনগরে সংবাদ সম্মেলন

অবৈধ দখলদারদের হাত থেকে মৎসঘের উদ্ধারের দাবিতে শ্যামনগরে সংবাদ সম্মেলন

নিজস্ব, প্রতিনিধি।

সাতক্ষীরা’র শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী ইউনিয়নের আওয়ামী লীগ নেতা কর্তৃক অবৈধভাবে মৎস্য ঘেরের জমি দখল থেকে পরিত্রাণ পেতে শ্যামনগর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার ১৫ সেপ্টেম্বর বেলা ১১টায় প্রেসক্লাব হল রুমে লিখিত বক্তব্য পাঠ করেন গাবুর ইউনিয়নের চকবারা গ্রামের মৃত রহমতুল্ল্যাহ গাজীর ছেলে গাজী আব্দুস সোবাহান। তিনি তার লিখিত বক্তব্যে বলেন, ৯নং বুড়িগোয়ালিনী ইউনিয়নের পোড়াকাটলা মৌজায় প্রকৃত জমির মালিকের নিকট থেকে স্ব-নামে গত ইং- ২০২০ সালের ১লা জানুয়ারি হইতে ইং-২০২৪ সালের ৩১ শে ডিসেম্বর পর্যন্ত পাঁচ বছর মেয়াদে ডিড নিয়ে নিজস্ব অর্থায়নে ভেড়ীবাঁধ, যোংড়া বাছা, চুন, সার দিয়া বাগদা চিংড়ী সহ সাদা বিভিন্ন প্রজাতির মৎস্যাদি ছাড়ে শান্তিপূর্ণ ভাবে ঘের পরিচালনা করছিলাম। এলাকার প্রভাবশালী ও আওয়ামী লীগের পাতি নেতা হিসাবে পরিচিতি বুড়িগোয়ালিনী ইউনিয়নের মৃত লালু মোড়লের ছেলে লিয়াকত আলী মোড়ল ও ছাকাত জমাদারের ছেলে আব্দুল মজিদ জমাদ্দার সহ আরো অজ্ঞাত নামা ব্যক্তিরা আওয়ামীলীগের নেতাদের ছত্রছায়ায় আধিপত্য বিস্তার করে পেশী শক্তির দাপট দেখিয়ে ২০২৩ সালের জানুয়ারী মাসের ২৫ তারিখে সম্পূর্ণ গায়ের জোরে অন্যায় ভাবে রাতারাতি মৎস্য ঘেরে ভেকু দিয়ে রাস্তা নির্মাণ করে আনুমানিক ২১/২২ বিঘা সম্পত্তি দখল করে নেয়। এসময় জাপান কোম্পানীর কর্মরত মহিলাকর্মী ৪০/৫০ জন ভেকুর ধারে বসিয়ে রেখে কাজ চলমান রাখে।

ঐ সময়ে আমরা বাধা দিলে প্রকাশ্যে বলে যে, তাদের কাজে বাধা দিলে ভেকু দিয়ে মাটিতে পুঁতে ফেলবে বলে হুমকি দেয়। আমি জানমাল রক্ষার্থে নিরুপায় হয়ে জাতীয় জরুরী সেবা ৯৯৯ নম্বরে ফোন করলে শ্যামনগর থানার কর্তব্যরত অফিসার সরেজমিনে তদন্ত করে এবং শান্তিশৃঙ্খলা রক্ষার্থে কার্যক্রম থেকে বিরত রাখার নির্দেশনা দেন।

কিন্তু পুলিশ ঘটনাস্থল থেকে চলে যাওয়ার পর পুনরায় তারা কার্যক্রম অব্যাহত রাখে রাতারাতি ঘেরের আংশিক জায়গা দখল করে নেয়। যার ফলে আমার আনুমানিক ৬ লক্ষাধিক টাকার ক্ষতিগ্রস্থ হয়েছে। অবৈধ দখলদারের হাত থেকে আমার মৎস্য ঘেরের আংশিক জমি উদ্ধার করতে পারি তার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দৃষ্টি আকর্ষন করছি।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড