সংবাদ শিরোনামঃ
রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ আগামী ২৬ শে সেপ্টেম্বর কি ঘটতে যাচ্ছে ম্যাজিস্ট্রেসি পাওয়ারে যেসব কাজ করতে পারবে বাংলাদেশ সেনাবাহিনী
শ্যামনগরে অবৈধ বালু উত্তোলন বন্ধ করতে গিয়ে অবৈধ বালি উত্তোলন কারীদের রোষানলে ভূমি কর্মকর্তা

শ্যামনগরে অবৈধ বালু উত্তোলন বন্ধ করতে গিয়ে অবৈধ বালি উত্তোলন কারীদের রোষানলে ভূমি কর্মকর্তা

শ্যামনগর প্রতিনিধিঃ
শ্যামনগর উপজেলার নুরনগর ইউনিয়নের কূলতলী রামচন্দ্রপুর এলাকায় ১ কোটি ৮০ লক্ষ্য টাকা ব‍্যায়ে দুই কিলোমিটার রাস্তার কাজ করেন শ্যামনগরের‌ ভাই ভাই ইন্জিনিয়ারিং ওয়ার্কশপ এন্ড পার্সহাউজ মোঃ আশরাফ হোসেন । তিনি রাস্তার বালি মহল থেকে বালি  না এনে অবৈধভাবে বালির উত্তোলন কারিদের দায়িত্ব দেন।  অবৈধ ভাবে বালু উত্তোলন করেন কালিগঞ্জ উপজেলার বসন্তপুর এলাকার পেশাদার বালু উত্তোলনকারী রনি নামের এক ব্যক্তি সোমবার সকালে।
স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে শ্যামনগর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আসাদুজ্জামান এর নির্দেশে ইউনিয়ন তফসিলদার রেজাউল করিম বালু উত্তোলন বন্ধ করতে গিলে বালু উত্তোলন কারীদের নির্দেশে সফিকুল ইসলাম এর স্ত্রী আকলিমা সহ স্থানীয় ক্যাডার বাহিনী ইউনিয়ন তফসিলদারের উপরে চড়াও হয় ।
একপর্যায়ে উত্তোলনের স্থান ত্যাগ করতে বাধ্য হয় তহসিলদার, এ খবরে  সুশীল সমাজের লোকজন ক্ষোভ প্রকাশ করেন।
এ বিষয়ে তহসিলদার রেজাউল করিম জানায় এসিলান্ড স্যারের নির্দেশে আমি বালু উত্তোলন বন্ধ করতে যাই,
 বালু উত্তোলন কারীদের নির্দেশে ওই গ্ৰামের ক্যাডার বাহিনী দ্বারা আমার উপরে হামলা করে একপর্যায়ে আমি এসিলান্ড স্যারের জানিয়ে চলে আসি।
শ্যামনগর উপজেলার সহকারী কমিশনার ভূমি আসাদুজ্জামান বলেন, বালি উত্তোলনের খবর পেয়ে আমি নায়েব কে ঘটনা স্থলে পাঠাই, নায়েব সেখানে যেয়ে ওদের বালি উত্তোলন কার্যক্রম বন্ধ করে দেয়, তখন কে বা কারা এলাকার কয়েকজনকে আমার নায়েবদের পিছনে লেলিয়ে দেন হামলা করার জন্য,
 তখন আমি এই বিষয়টি জানতে পেরে নায়েব কে ফোন দেয়,নায়েব তখন আমাকে জানান যে বালুব্যবসায়ী সহ অন্যান্যদের ইন্ধনে তাদের উপরে চড়া হচ্ছে ঘটনা আমি জানতে পেরে নায়েব সহ অন্যদেরকে চলে আসতে বলি।
 বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার কে জানাই, উপজেলা নির্বাহী অফিসার আমাকে জানান উনি স্পটে যাচ্ছেন, উনি স্পটে যেয়ে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবেন। আমাদের এখানে অবৈধ ভাবে কেউ বালি উত্তলনের চেষ্টা করলে আমরা অবশ্যই তাদের বিরুদ্ধে আইনত ব্যবস্থা গ্রহণ করব।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড