সংবাদ শিরোনামঃ
 আটুলিয়া ইউনিয়নে ১৫ টি হতদরিদ্র পরিবারের মধ্যে ৩,০০০ লিটার ধারণ ক্ষমতা সম্পন্ন পানির ট্যাংকি বিতরণ  কালিগঞ্জের বিষ্ণুপুর ইউনিয়ন বিএনপি”র অফিস উদ্বোধন রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ
উপকূলীয় বার্তায় সংবাদ প্রকাশ: নলতা বাজারে তরমুজের সিন্ডিকেট ভাঙলেন এসিল্যান্ড

উপকূলীয় বার্তায় সংবাদ প্রকাশ: নলতা বাজারে তরমুজের সিন্ডিকেট ভাঙলেন এসিল্যান্ড

 ভ্রাম্যমান প্রতিনিধি কালিগঞ্জঃ

সাতক্ষীরার কালিগঞ্জে গ্রীষ্মকালীন ফল তরমুজের দাম নিয়ে ক্রেতা সাধারণের অসন্তোষ তুলে ধরে মাল্টিমিডিয়া নিউজ পোর্টাল উপকূলীয় বার্তায়-এ সংবাদ প্রকাশের পর ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে তরমুজের সিন্ডিকেট ভাঙলেন এসিল্যান্ড ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আজাহার আলী।

সোমবার (৩ এপ্রিল) সকালে তিনি উপজেলার নলতা বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন। এ সময় তিনি কৃষি বিপণন ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৫ জন তরমুজ বিক্রেতাকে ১ হাজার টাকা করে জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালতের অভিযানের পর সোমবার দুপুরে নলতা বাজার ঘুরে দেখা যায়, তরমুজ কেজি দরে বিক্রি না করে পিস হিসাবে বিক্রি করা হচ্ছে। তবে এতেও দামের খুব বেশি তারতম্য হচ্ছে না। ভ্রাম্যমাণ আদালতের অভিযানের আগে ৩৫ টাকা কেজি দরে তরমুজ বিক্রি হচ্ছিল। সেসময় বড় তরমুজের দাম ১৫০ থেকে ২০০ টাকা করে পড়েছে। এখন প্রতি পিস হিসাবে বড় তরমুজের দাম হাকানো হচ্ছে ১০০ টাকা থেকে ১২০ টাকা।

এ সময় স্থানীয়রা নলতা বাজারের তরমুজ ব্যবসায়ীদের সিন্ডিকেট ভাঙার কারণে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আজহার আলীকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড