সংবাদ শিরোনামঃ
ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ আগামী ২৬ শে সেপ্টেম্বর কি ঘটতে যাচ্ছে ম্যাজিস্ট্রেসি পাওয়ারে যেসব কাজ করতে পারবে বাংলাদেশ সেনাবাহিনী সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব মনসা ও বিশ্বকর্মা পূজা কালিগঞ্জে রোকেয়া মনসুর মহিলা কলেজে ঈদ ই মিলাদুন্নবী উদযাপন
সাতক্ষীরার শ্যামনগরে টর্নেডোর প্রচন্ড আঘাতে এক জেল নিখোঁজ ও শতাধিক বসৎ ঘর ভেঙে লন্ড ভন্ড

সাতক্ষীরার শ্যামনগরে টর্নেডোর প্রচন্ড আঘাতে এক জেল নিখোঁজ ও শতাধিক বসৎ ঘর ভেঙে লন্ড ভন্ড

এম এ হালিম শ‍্যামনগর থেকেঃ
সাতক্ষীরা শ্যামনগর উপজেলার ৬ নম্বর রমজাননগরও ৫নং কৈখালী ইউনিয়নের কয়েকটি ওয়ার্ডের মধ্যে কালিঞ্চী গ্রামের  খাস খামার, মধ্যপাড়া, গেট পাড়া, কলোনিপাড়া সহ কয়েকটি পাড়ায়  উপর দিয়ে প্রচন্ড গতিতে টর্নেডো আঘাত হেনেছে  ।এতে উল্লেখযোগ্যসংখ্যক ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। এবং নদীতে মাছ ধরা কালীন কুদ্দুস( ৪৫) নামের এক জেলে নিখোঁজ হয়েছেন।
  বৃহস্পতিবার সকাল ১১ টায় এ ঘটনা ঘটে বলে স্থানীয় ইউপি চেয়ারম্যান শেখ আব্দুর রহিম ও শেখ আল-মামুন জানান। চেয়ারম্যান আরো জানান, কিছু বুঝে উঠার আগেই এই টর্নেডো আঘাত হানে।
এ ঘটনায় শতাধিক  ঘর সম্পূর্ণ ধ্বংস হয়, এছাড়া  শতাধিক পরিবারের আধা পাকা ও কাচা ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে।তাছাড়া কৈখালী ও মুন্সিগঞ্জ ইউনিয়নেও ক্ষয়ক্ষতির খবর  পাওয়া গেছে।
 এলাকায় শিলা বৃষ্টিসহ দমকা হাওয়া বয়ে যাওয়ায় পূর্ব কৈখালী গ্রামের রমজান আলীর ছেলে মোঃ কুদ্দুস( ৪৫) নদীতে পড়ে নিখোঁজ হয়েছে বলে জানান স্থানীরা। নিখোঁজ হওয়ার পর পরেই কৈখালী কোষ্টগার্ড, রায়নগর নৌ পুলিশ, উদ্ধার অভিযান শুরু করে ৬জেলে ও তাদের জাল নৌকা উদ্ধার করলে ও সে সময় নিখোঁজ জেলে কুদ্দুস কে উদ্ধার করা সম্ভব
হয়নি
 ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউল  হক দোলন, উপজেলা নির্বাহী অফিসার মোঃ আক্তার হোসেন , উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার শাহিনুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান সাইদুজ্জামান সাঈদ সহ ইউপি চেয়ারম্যান আব্দুর রহিম, শেখ আল-মামুন । উপজেলা নির্বাহী অফিসার স্থানীয় জেলেদের সর্তক মূলক নিদর্শনায় বলেন আকাশে মেঘ উঠলে আপনারা নিরাপদ আশ্রয়ে চলে আসবেন।  উপজেলা নির্বাহী  অফিসার বলেন রমজান নগর ও কৈখালী ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে একটন চাউল বরাদ্দ দেওয়া হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড