সংবাদ শিরোনামঃ
ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ আগামী ২৬ শে সেপ্টেম্বর কি ঘটতে যাচ্ছে ম্যাজিস্ট্রেসি পাওয়ারে যেসব কাজ করতে পারবে বাংলাদেশ সেনাবাহিনী সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব মনসা ও বিশ্বকর্মা পূজা কালিগঞ্জে রোকেয়া মনসুর মহিলা কলেজে ঈদ ই মিলাদুন্নবী উদযাপন
ঘূর্ণিঝড় বিষয়ক গণসচেতনতা মূলক মাঠ মহড়া অনুষ্ঠিত

ঘূর্ণিঝড় বিষয়ক গণসচেতনতা মূলক মাঠ মহড়া অনুষ্ঠিত

পদ্নপুকূর (শ‍্যামনগর) প্রতিনিধিঃ
সাতক্ষীরার শ্যামনগরে ঘূর্ণিঝড় বিষয়ক গণসচেতনতামূলক মাঠ মহড়া অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (৩১ অক্টোবর ) বিকাল ৩ টায় উপজেলার পদ্নপুকুর‌ ইউনিয়নের বি.কে মাধ্যমিক বিদ্যালয় মাঠে ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি এর যৌথ কর্মসূচি। বে-সরকারি সংস্থা ব্র্যাক এর সহযোগীতায় ঘূর্ণিঝড় বিষয়ক গণসচেতনতামূলক মাঠ মহড়া আয়োজন করে।
ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি) এর সহকারী পরিচালক শ্যামনগর, মুনসী নূর মোহাম্মদ, পরিচালিত গণসচেতনতামূলক মাঠ মহড়া উপকূলীয় অঞ্চলের সাধারণ মানুষ দুর্যোগের করণীয় সম্পর্কে জানতে পারবেন।
সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা বটিয়াঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মমিনুর রহমান।
পদ্মপুকুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আমজাদুল ইসলাম এর সভাপতিত্বে,
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহিনুল ইসলাম , সি পিপি উপজেলা টিম লিডার মাকছুদুর রহমান মুকুল, প্রধান শিক্ষক জেসমিন নাহার। এসময় বীর মুক্তিযোদ্ধা, ইস্কুলের শিক্ষক, পদ্মপুকুর ইউনিয়ন ইউপি সদস্য সহ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভিন্ন ওয়ার্ড পর্যায়ের নেতৃবৃন্দ।
প্রধান অতিথি তার বক্তব্য বলেন, দক্ষিণ অঞ্চলের উপকূলীয় মানুষের নিরাপত্তার কথা মাথায় রেখে যে মাঠ মহড়া অনুষ্ঠিত হয়েছে তাতে আমাদের অনেক কিছু শিক্ষা গ্রহণ করার রয়েছে। মাঠ মহড়ার মাধ্যমে আমরা জানতে পারলাম দুর্যোগ কালীন সময় আমাদেরকে কি ব্যবস্থা গ্রহণ করতে হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড