সংবাদ শিরোনামঃ
ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ আগামী ২৬ শে সেপ্টেম্বর কি ঘটতে যাচ্ছে ম্যাজিস্ট্রেসি পাওয়ারে যেসব কাজ করতে পারবে বাংলাদেশ সেনাবাহিনী সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব মনসা ও বিশ্বকর্মা পূজা কালিগঞ্জে রোকেয়া মনসুর মহিলা কলেজে ঈদ ই মিলাদুন্নবী উদযাপন
সাতক্ষীরায় তামাক দ্রব্যরও বিজ্ঞাপন নিয়ন্ত্রণে শিক্ষা প্রতিষ্ঠানের আশেপাশে মোবাইল কোট জোরদার।

সাতক্ষীরায় তামাক দ্রব্যরও বিজ্ঞাপন নিয়ন্ত্রণে শিক্ষা প্রতিষ্ঠানের আশেপাশে মোবাইল কোট জোরদার।

নিজস্ব প্রতিনিধি।
সাতক্ষীরায় জেলা টাস্কফোর্স কমিটির সিদ্ধান্ত অনুযায়ী  ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ আইনে মোবাইল কোর্ট জোরদার করা হয়েছে। আজ বুধবার ২৬/১০/২০২২ খ্রিঃ জেলা প্রশাসনের উদ্যোগে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন সাতক্ষীরা জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্টেট, শাহনেওয়াজ তানভীর।
সাতক্ষীরা সদর পৌরসভা এলাকায় ‘ধুমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন, ২০০৫’ ও (সংশোধনী) ২০১৩ এর ৫ এর (চ, ছ) লঙ্ঘনের দায়ে, বিধান মোতাবেক ৫ জন ব্যক্তিকে আইন লঙ্ঘন করে অবৈধ বিজ্ঞাপন প্রদর্শন করার অপরাধে মোট  ৩,৫০০/- টাকা জরিমানা করা হয় এবং সিগারেটের অবৈধ বিজ্ঞাপন অপসরণ করা হয়। এসময় সাতক্ষীরা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ ও সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের ১০০ মিটারের মদ্ধ্যে তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন অপসারণ করতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন বাংলাদেশ আনসার ও ভিডিপি এর এক চৌকশ দল এবং সুশান্ত মল্লিক, নির্বাহী পরিচালক, মৌমাছি ও এইড ফাউন্ডেশনের প্রকল্প কর্মকর্তা, কাজী মোহাম্মদ হাসিবুল হক। ‘ধুমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন, বাস্তবায়নে জেলা প্রশাসনের এমন উদ্যোগ অব্যাহত থাকবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড