সংবাদ শিরোনামঃ
রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ আগামী ২৬ শে সেপ্টেম্বর কি ঘটতে যাচ্ছে ম্যাজিস্ট্রেসি পাওয়ারে যেসব কাজ করতে পারবে বাংলাদেশ সেনাবাহিনী
শ্যামনগরে হতদরিদ্র পরিবারের ৪ বছরের শিশু তুহিন বাঁচতে চায় 

শ্যামনগরে হতদরিদ্র পরিবারের ৪ বছরের শিশু তুহিন বাঁচতে চায় 

বিলাল হোসেন বিশেষ  প্রতিনিধি।
মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য একটু সহানুভূতি কি পেতে পারে না অসহায় পরিবারের ৪ বছরের শিশু সন্তান তুহিন সরদার ।
যে সময় টা কাটবে খেলার মাঠে মায়ের কোলে পিতার ঘাড়ে চড়ে কিন্তু বিধাতার কি নিয়ম আড়াই বছর বয়সে বালুতে খেলতে যেয়ে চোখে বালু পড়ে বাম চোখ নষ্ট হয়ে গেছে।এ অবস্থা দেখে তুহিনের মা তাকে ছেড়ে চলে গেছে। বৃদ্ধা দাদি হাফিজার কোলে উঠে নিজের জীবন বাঁচাতে সাহয্যের জন্যে ঘুরছে মানুষের দ্বারে দ্বারে। শিশু তুহিন মানুষের দিকে ফ্যালফ্যাল করে তাকিয়ে থাকে অনেকে সমান্য কিছু সাহায্য দিয়ে থাকে তাই দিয়ে চলে তার চিকিৎসা।
 ডাক্তার বলেছে দ্রুত অপারেশন না করলে তাকে আর বাঁচানো যাবে না। তুহিন সরদার (৪) শ্যামনগর সদর ইউনিয়ানের ফুলবাড়ি গ্রামের হাফিজ সরদারের ছেলে। সংসার ও ছেলের চিকিৎসার খরচ চালাতে নিজেকে চালাতে হয় ভ্যান।তুহিন সরদারের অবস্থা দেখে তার মা দাদির কাছে রেখে চলে গেছে বাপের বাড়িতে।তুহিন সরদার দাদির কাছে থেকে বাঁচার সংগ্রাম চালিয়ে যাচ্ছে দাদি হাফিজা বেগম, আড়াই বছর আগে তুহিনের চোখ ভালো ছিল সে খেলা ধুলা করে বেড়াতো হঠাৎ একদিন বালু গাদায় খেলা করতে যেয়ে চোখে বালু পড়ে তার চোখ নষ্ট হয়ে যায়। এ অবস্থা দেখে তার মা তুহিনকে ছেড়ে চলে গেছে। ডাক্তার বলেছে তাড়াতাড়ি অপারেশন না করলে ক্যানসার হয়ে যাবে তাকে বাঁচাতে কঠিন হয়ে যাবে।
কিন্তু আমরা খুব গরীব মানুষ তার অপারেশনের জন্যে অনেক টাকার প্রয়োজন কথায় পাবো। তুহিনকে সাথে নিয়ে মানুষের দ্বারে দ্বারে সাহয্যে করছি,টাকা জমিয়ে ঢাকাতে নিয়ে তার অপারেশন করবো।
তুহিনকে অন্য শিশুদের মত স্বাভিক ভাবে ফিরিয়ে আনতে সমাজের বৃত্তবানদের ও সামাজিক সংগঠনগুলোকে এগুয়ে আসার অনুরোধ জানান। তারপরিবারের সাথে যোগাযোগ করতে পারেন ০১৭৫৬৭৭৪১১৪।শ্যামনগর সদর ইউনিয়নের চেয়াম্যান এ্যাড: জহুরুল হায়দার বাবু বলেন, আমাদের পক্ষ থেকে তার অপারেশনের জন্যে সব ধরনের সহযোগিতা করা হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড