সংবাদ শিরোনামঃ
 আটুলিয়া ইউনিয়নে ১৫ টি হতদরিদ্র পরিবারের মধ্যে ৩,০০০ লিটার ধারণ ক্ষমতা সম্পন্ন পানির ট্যাংকি বিতরণ  কালিগঞ্জের বিষ্ণুপুর ইউনিয়ন বিএনপি”র অফিস উদ্বোধন রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ
উপকূলের প্রকৃতি ও সংস্কৃতি সুরক্ষায় সবুজ যুব সংহতি এর শীর্ষক আলোচনা সভা

উপকূলের প্রকৃতি ও সংস্কৃতি সুরক্ষায় সবুজ যুব সংহতি এর শীর্ষক আলোচনা সভা

শ্যামনগর প্রতিনিধিঃ
উপকূলের প্রকৃতি ও সংস্কৃতি সুরক্ষায় সবুজ যুব সংহতি শীর্ষক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।শ্যামনগর উপজেলা যুব স্বেচ্ছাসেবী সমন্বয় কমিটি,উপজেলা সবুজ সংহতি সমন্বয় কমিটি এবং জাতীয় পরিবেশপদক প্রাপ্ত বেসরকারী উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান বারসিকের যৌথ আয়োজনে রবিবার (২৮ এপ্রিল) সকাল ১০ টায় শ্যামনগর উপজেলা পরিষদ মিলনায়তনে সবুজ যুব সংহতি সভায় সভাপতিত্ব করেন উপজেলা সবুজ সংহতি সমন্বয় কমিটির আহবায়ক কুমুদ রঞ্জন গায়েন।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, সাতক্ষীরা-০৪ আসনের মাননীয় সংসদ সদস্য এস.এম আতাউল হক দোলন।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, জলবায়ু পরিবর্তনের কারণে বাংলাদেশ ঝুঁকিপূর্ণ এবং এর ভেতর শ্যামনগরের মতো উপকূল এলাকা আরো বেশি বিপদে আছে। স্বেচ্ছাসেবী যুব ও জনসংগঠনদের নিয়ে উপকূল অঞ্চলে জলবায়ু পরিবর্তন মোকাবেলা করে পরিবেশবান্ধব নিরাপদ জীবনের যে কাজ বারসিক করছে তা খুবই গুরুত্বপূর্ণ। এসব গবেষণা কাজ আমাদের উন্নয়নকে সহযোগিতা করে। উপকূলের প্রকৃতি ও সংস্কৃতি সুরক্ষায় আমাদের সংহতি জোরালো করতে হবে। প্রধান অতিথিকে ফুলেল শুভেচ্ছা প্রদান ও সম্মাননা ক্রেস্ট প্রদান করেন শ্যামনগর উপজেলা যুব স্বেচ্ছাসেবী সমন্বয় পরিষদের আহবায়ক মারুফ হোসেন মিলন ও ৩০ টি স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধিবৃন্দ। প্রধানঅতিথিকে উক্ত অনুষ্ঠানে ‘সবুজবন্ধু’ উপাধি দেয়া হয়। স্বেচ্ছাসেবী যুব ও সবুজ-সংহতি কমিটির উত্থাপিত অঙ্গীকার ও দাবির সাথে একাত্ম হয়ে প্রধান অতিথি পরিবেশ এবং জলবায়ু সুরক্ষার এসব অঙ্গীকার বাস্তবায়নে ভূমিকা পালনের অভিমত ব্যক্ত করেন।
অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রতিবেশ ও প্রাণবৈচিত্র্য বিষয়ক গবেষক এবং বারসিক পরিচালক পাভেল পার্থ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শ্যামনগর উপজেলা প্রেসক্লাবের আহবায়ক ইঞ্জিনিয়ার আলহাজ শেখ আফজালুর রহমান, প্রকল্প বাস্তবায়ন ককর্মকর্তা শাহিন ইসলাম। এসময় উপস্থিত ছিলেন উপজেলা মৎস্যকর্মকর্তা তুষার মজুমদার, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সাবিনা সুলতানা, সমাজসেবা কার্যালয়ের সুপারভাইজার পথিক কুমার মন্ডল,উপজেলা যুব উন্নয়ন অফিসের প্রতিনিধি মো:জহিরুল ইসলাম, জনস্বাস্থ্য অফিসের প্রতিনিধি মো: নাজিম উদ্দীন প্রমুখ।অনুষ্ঠানে ধারণাপত্র উপস্থান করেন সবুজসংহতির যুগ্ম-আহবায়ক পিযুষ বাউলিয়া পিন্টু এবং যুব সংগঠন কমিটির যুগ্ম-আয়বাহক মো:আসাদউল্লাহ। বক্তব্য রাখেন সুন্দরবন প্রেসক্লাবের সভাপতি মো: বিলাল হোসেন,উপকূলীয় প্রেসক্লাবের সভাপতি আব্দুল হালিম,সিনিয়র সাংবাদিক আবু সাঈদ,  পৌর কাউন্সিলর, দেলোয়ারা বেগম ও মো. আশরাফ হোসেন, কৃষক নেতা শেখ সিরাজুল ইসলাম, বনজীবি নারী সংগঠনের শেফালী বিবি, সবুজসংহতির সদস্য শিক্ষক অসীম কুমার মন্ডল, বারসিক প্রতিনিধি রামকৃষ্ণ জোয়ারদার, বাবলু জোয়ারদার,মফিজুর রহমান প্রমুখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড