সংবাদ শিরোনামঃ
শ্যামনগর উপজেলা প্রেসক্লাবের নির্বাহী পরিষদের সভা অনুষ্ঠিত ইকরা একাডেমীর ফলাফল প্রকাশ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান  শ্যামনগরে শারদীয় দুর্গাপূজা উদযাপন ও ২য় টাকি অনুষ্ঠানের উদ্দেশ্যে মতবিনিময় সভা  সাতক্ষীরা জেলা তরুন দলের ২৯তম প্রতিষ্ঠা বার্ষিকি পালন  আটুলিয়া ইউনিয়নে ১৫ টি হতদরিদ্র পরিবারের মধ্যে ৩,০০০ লিটার ধারণ ক্ষমতা সম্পন্ন পানির ট্যাংকি বিতরণ  কালিগঞ্জের বিষ্ণুপুর ইউনিয়ন বিএনপি”র অফিস উদ্বোধন রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল
শ্যামনগরে বনবিভাগের মামলা করায় কর্মকর্তাকে হত্যার হুমকি

শ্যামনগরে বনবিভাগের মামলা করায় কর্মকর্তাকে হত্যার হুমকি

এম এ হালিম উপকূল থেকেঃ

সাতক্ষীরার শ্যামনগরে মামলা দায়েরের জেরে বনবিভাগের কর্মকর্তাকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে।বনকর্মীদের মারপিটের অভিযোগ আগের রাতে মামলা হওয়ায় সোমবার সকালে মুন্সিগঞ্জ ইউনিয়ন পরিষদের সদস্য জিয়াউর রহমান মুঠোফোনে ওই হুমকি দেন বলে অভিযোগ। টহলরত বনকর্মীদের উপর শনিবার রাতে হামলার ঘটনায় রোববার সন্ধ্যায় স্থানীয়ভাবে প্রভাবশালী ঐ ইউপি সদস্য ও তার একান্ত সহযোগী সাঈদসহ ১৩ জনের বিরুদ্ধে শ্যামনগর থানা পুলিশ মামলা রেকর্ড করেন। এ ঘটনায় হুমকি পাওয়া কর্মকর্তা পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের চুনকুড়ি টহলফাঁড়ির ওসি মোস্তফা মামুন বিল্লাহ হয়রানি থেকে রক্ষাসহ জীবনের নিরাপত্তা চেয়ে শ্যামনগর থানায় সাধারণ ডায়েরি করেছেন। যার নম্বর ৯৩০/১৮-০৩-২৪।
পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের কদমতলা স্টেশন কর্মকর্তা ও ফরেস্ট রেঞ্জার মোঃ ফজলুল হক বলেন শনিবার রাতে ইপি সদস্য জিয়াউর রহমানের নেতৃত্বে টহলরত বনকর্মী এবং সিপিজি সদস্যদের উপর হরিনগর বাজারে হামলা হয়। সে ঘটনায় রোববার রাতে আহত সিপিজি কর্মী রজব আলী বাদী হয়ে জিয়াউর রহমানকে প্রধান আসামি করে তার ১২ সহযোগীর বিরুদ্ধে শ্যামনগর থানায় মামলা (যার নম্বর ২০) করেন। তিনি আরো বলেন আগের রাতে মামলার ঘটনায় ক্ষুব্ধ হয়ে জিয়াউর রহমান সোমবার সকাল নয়টা নয় মিনিটে ০১৯১৬১৮১৩৬৫ মোবাইল নম্বর দিয়ে কল করে চুলকুড়ি টহলফাঁড়ির ওসি মোস্তফা মামুন বিল্লাহকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। এক পর্যায়ে তাকে হত্যাসহ চুনকুড়ি টহলফাঁড়ি এবং কদমতলা স্টেশনের বনকর্মীদের তার এলাকার মধ্যে দেখা গেলে মারপিটসহ নারী ঘটিত মামলায় জড়িয়ে হয়রানির হুমকি দেন।চুনকুড়ি টহলফাঁড়ির ওসি মোস্তফা মামুন বিল্লাহ বলেন শনিবার রাতে হামলার ঘটনায় তিন বনরক্ষীসহ চার সিপিজি সদস্য আহত হয়। উক্ত ঘটনায় মামলা দায়েরের পর মিথ্যা মামলা দিয়ে হয়রানি করাসহ ইউপি সদস্য জিয়াউর রহমান তাকে হত্যার হুমকি দিয়েছেন। এমন হুমকি পেয়ে সহকর্মীসহ তারা বনবিভাগের কর্মকর্তারা আতঙ্কিত হয়ে পড়েছেন বলেও তিনি দাবি করেন।
এদিকে স্থানীয়রা জানায় ইউপি সদস্য জিয়াউর রহমান ও তার অন্যতম সহযোগী সাঈদের নেতৃত্বে ২০২২ সালের ১৯ নভেম্বর সুন্দরবনে টহলরত মুন্সিগঞ্জ নৌ-পুলিশের উপর হামলা হয়। সে ঘটনায় পরের দিন মুন্সিগঞ্জ নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোহাম্মদ হাসান আলী বাদী হয়ে ইউপি সদস্য জিয়াউর রহমানের সহযোগী সাইটসহ আট জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা সাত/আট জনের বিরুদ্ধে শ্যামনগর থানায় মামলা করেন(যার নাম্বার ২০(২০/১১/২২)।
শ্যামনগর থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল কালাম আজাদ জানান মোবাইলে হুমকির ঘটনায় বনবিভাগের কর্মকর্তা মোস্তফা মামুস বিল্লাহ সাধারণ ডায়েরি করেছেন। এছাড়া একদিন আগে বনকর্মীদের উপর হামলার ঘটনায় দায়ের হওয়া মামলার আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড