সংবাদ শিরোনামঃ
কালিগঞ্জ প্রেসক্লাবের প্রয়াত দুই সদস্যের স্মৃতিচারণ ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত  শ্যামনগর উপজেলা প্রেসক্লাবের নির্বাহী পরিষদের সভা অনুষ্ঠিত ইকরা একাডেমীর ফলাফল প্রকাশ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান  শ্যামনগরে শারদীয় দুর্গাপূজা উদযাপন ও ২য় টাকি অনুষ্ঠানের উদ্দেশ্যে মতবিনিময় সভা  সাতক্ষীরা জেলা তরুন দলের ২৯তম প্রতিষ্ঠা বার্ষিকি পালন  আটুলিয়া ইউনিয়নে ১৫ টি হতদরিদ্র পরিবারের মধ্যে ৩,০০০ লিটার ধারণ ক্ষমতা সম্পন্ন পানির ট্যাংকি বিতরণ  কালিগঞ্জের বিষ্ণুপুর ইউনিয়ন বিএনপি”র অফিস উদ্বোধন রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন 
কয়রায় স্কাউট আন্দোলনের প্রতিষ্ঠাতা’র জন্মদিন পালন

কয়রায় স্কাউট আন্দোলনের প্রতিষ্ঠাতা’র জন্মদিন পালন

মোঃ আল আমিন রানা কয়রা থেকেঃ

খুলনার কয়রা উপজেলায় বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে স্কাউটের জনক রবার্ট স্টীফেনশন স্মীথ লর্ড ব্যাডেন পাওয়েল এর ১৬৭তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বিকালে বাংলাদেশ স্কাউট কয়রা উপজেলা শাখার আয়োজনে উপজেলা প্রশাসন কার্যালয়ের হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা শেষে কয়রা উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার ও উপজেলা স্কাউটস পরিচালনা কমিটির সভাপতি বি.এম তারিক উজ জামান বিভিন্ন স্কুলের কাব ও স্কাউটদের নিয়ে কেক কেটে স্কাউট জনকের জন্মবার্ষিকী উদযাপন করেন।

এ সময় উপস্থিত ছিলেন কয়রা উপজেলা পরিষদের চেয়ারম্যান এস.এম শফিকুল ইসলাম,উপজেলা ভাইস চেয়ারম্যান কমলেশ কুমার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও উপজেলা স্কাউটস পরিচালনা কমিটির সহসভাপতি আবুল কালাম আজাদ ,কপোতাক্ষ কলেজ অধ্যক্ষ অতীশ আদিত্য মন্ডল,স্কাউট কয়রা উপজেলা কমিটির সহ-সভাপতি খায়রুল আলম,সম্পাদক হুমায়ন কবির,কমিশনার নুর মোহাম্মদ মোস্তফা,সহকারী কমিশনার দিপক মিস্ত্রী,দেবানন্দ সেকার,রমেশ চন্দ ঢালী ও স্কাউটসের শিক্ষার্থীগণ প্রমুখ।অনুষ্ঠানে বক্তারা মানব সেবায় নিবেদিত ব্যাডেন পাওয়েলের জীবন ও কর্ম নিয়ে বিভিন্ন দিক আলোচনা করেন।

উল্লেখ্য, স্কাউটিং হলো বিশ্বব্যাপী একটি যুব সংস্থা। এর লক্ষ্য যুবকদের শারীরিক ও মানসিক বিকাশ যাতে করে তারা সমাজ গঠনে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে। ম্যাফেকিংয়ের যুদ্ধে স্বেচ্ছাসেবক বালকদলের অবদান দেখে তিনি অভিভূত হন এবং বালকদেরকে নিয়ে ১৯০৭ সালে লর্ড ব্যাডেন পাওয়েল স্কাউট আন্দোলন শুরু করেন। স্কাউটের জনক রবার্ট ব্যাডেন পাওয়েল স্কাউট আন্দোলনের প্রতিষ্ঠাতা হিসেবে বৈশ্বিকভাবে পরিচিত হয়ে আছেন। তিনি ১৮৫৭ সালের ২২ ফেব্রুয়ারি লন্ডনে জন্মগ্রহণ করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড