সংবাদ শিরোনামঃ
 আটুলিয়া ইউনিয়নে ১৫ টি হতদরিদ্র পরিবারের মধ্যে ৩,০০০ লিটার ধারণ ক্ষমতা সম্পন্ন পানির ট্যাংকি বিতরণ  কালিগঞ্জের বিষ্ণুপুর ইউনিয়ন বিএনপি”র অফিস উদ্বোধন রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ
কালিগঞ্জে পরিক্ষায় প্রথম হয়েও চাকরি পেলেন না মোক্তার

কালিগঞ্জে পরিক্ষায় প্রথম হয়েও চাকরি পেলেন না মোক্তার

মাসুদ পারভেজ কালিগঞ্জঃ

সাতক্ষীরার কালিগঞ্জে কালিকাপুর সিদ্দিকীয়া দাখিল মাদ্রাসায় চাকরির পরীক্ষায় প্রথম হয়েও নিয়োগ পাননি বলে অভিযোগ করেছেন এক প্রার্থী।

জানা গেছে, গত ১৫ ডিসেম্বর কালিকাপুর সিদ্দিকীয়া দাখিল মাদ্রাসায় নিরাপত্তা প্রহরী পদে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। লিখিত ও মৌখিক পরীক্ষায় ৫ জন প্রার্থী অংশগ্রহণ করেন। এই পরীক্ষায় নিরাপত্তা প্রহরী পদে প্রথম স্থান অধিকার করেন মোক্তার হোসেন। এতেই বাঁধে বিপত্তি সভাপতির মনোনীত ২য় স্থান অধিকারী তৈয়বুর রহমান প্রথম স্থান অধিকার না করায় নিয়োগ বোর্ড ভেঙে দেন মাদ্রাসার সভাপতি শেখ শাহাবাজ আলী।
মোক্তার হোসেন অভিযোগ করে বলেন, লিখিত ও মৌখিক পরীক্ষায় সর্বোচ্চ নাম্বার পেয়ে প্রথম স্থান অধিকার করেছি । কিন্তু ১৬ দিন পেরিয়ে গেলেও সভাপতির অনিচ্ছার কারণে মাদ্রাসায় যোগদান করতে পারছিনা।

কালিকাপুর সিদ্দিকীয়া দাখিল মাদ্রাসা ও নিয়োগ বোর্ডের সদস্য আইয়ুব আনসারী বলেন, মোক্তার হোসেন পরিক্ষায় প্রথম স্থান অধিকার করলেও সভাপতির বিরোধীতার কারণে তাকে নিয়োগ দেওয়া সম্ভব হচ্ছে না। নিয়ম অনুযায়ী নিয়োগ পরীক্ষা সম্পন্ন হলেও সভাপতি চাইছেন তার মনোনীত ব্যক্তিকে নিয়োগ দিতে। নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশের পরে ২য় স্থান অধিকারী তৈয়বুর রহমানকে নিয়োগের জন্য ডিজির প্রতিনিধিকে চাপ প্রয়োগ করেন। ডিজির প্রতিনিধি ও নিয়োগ বোর্ডের অন্য সদস্যরা তার অনৈতিক চাওয়া পূরণ করতে অস্বীকার করলে নিয়োগ বোর্ড ভেস্তে দেওয়ার চেষ্টা করেন মাদ্রাসার সভাপতি। পরবর্তীতে অমিমাংসিত অবস্থায় ডিজির প্রতিনিধি চলে যান।

কালিকাপুর সিদ্দিকীয়া দাখিল মাদ্রাসার সুপার ইদ্রিস আলী বলেন, মোক্তার হোসেন প্রথম স্থান অধিকার করলেও নিয়োগ বোর্ড কাউকে নিয়োগের জন্য সুপারিশ করেননি। সভাপতি বিরোধীতা করার কারণে ডিজির প্রতিনিধি নিজেদের মধ্যে আপোষ করে নিয়োগের বিষয়ে সিদ্ধান্ত নিয়ে তাকে জানাতে বলেছেন।
কালিকাপুর সিদ্দিকীয়া দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি শেখ শাহবাজ আলী বলেন, নিয়োগ পরীক্ষায় মোক্তার হোসেন প্রথম স্থান অধিকার করেছে এটা সত্য। তবে ডিজির প্রতিনিধি’র যোগসাজশে সে প্রথম স্থান অধিকার করেছে। নিয়োগ পরীক্ষায় অনেক অনিয়ম করেছেন ডিজির প্রতিনিধি।এজন্য নিয়োগ পরীক্ষা বাতিল ঘোষণা করতে তিনি বাধ্য হয়েছেন। তবে তার মনোনীত প্রার্থী তৈয়বুর রহমানকে নিয়োগে সুপারিশের বিষয় তিনি অস্বীকার করেন‌।

কালিগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বাকি বিল্লাহ জানান, নিয়োগ পরীক্ষায় মোক্তার হোসেন প্রথম স্থান অধিকার করেছেন। তবে ম্যানেজিং কমিটির সভাপতির অনিহার কারণে নিয়োগ স্থগিত রয়েছে বলে জানান তিনি।
ডিজির প্রতিনিধি ও মাদ্রাসা অধিদপ্তরের রংপুর বিভাগের পরিদর্শক ফেরদৌসী আলমের কাছে জানতে চাইলে তিনি বলেন, কালিকাপুর সিদ্দিকিয়া দাখিল মাদ্রাসার কমিটির মধ্যে নিয়োগ নিয়ে বিরোধ সৃষ্টি হওয়ায় কাউকে নিয়োগের জন্য সুপারিশ করা সম্ভব হয়নি। অপর এক প্রশ্নের জবাব না দিয়ে ব্যস্ততা দেখিয়ে তিনি ফোন কেটে দেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড