সংবাদ শিরোনামঃ
রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ আগামী ২৬ শে সেপ্টেম্বর কি ঘটতে যাচ্ছে ম্যাজিস্ট্রেসি পাওয়ারে যেসব কাজ করতে পারবে বাংলাদেশ সেনাবাহিনী
উপকূলীয় অঞ্চলের যুবদের সমন্বয় সভা অনুষ্টিত

উপকূলীয় অঞ্চলের যুবদের সমন্বয় সভা অনুষ্টিত

বাবলু জোয়ারদার বুড়িগোয়ালিনী (শ‍্যামনগর) প্রতিনিধিঃ
সাতক্ষীরার শ্যামনগরে মংগলবার (১১জুলাই) সকাল ১০টায় গবেষণা প্রতিষ্ঠান বারসিকের সহযোগিতায় যুব সংগঠনের সদস্যদের নিয়ে সমন্বয় সভা অনুষ্টিত হয়েছে।
ভারপ্রাপ্ত আঞ্চলিক সমন্বয়কারী রামকৃষ্ণ জোয়ারদারের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন সিডিও ইয়ুথ টিমের আহবায়ক হাফিজুর রহমান, সুন্দরবন স্টুডেন্ট সলিডারিটি টিমের স্বেচ্ছাসেবক সাইদুল ইসলাম , উপকূলীয় ইয়ুথ নেটওর্য়াকের রাইসুল ইসলাম, বিশ^জিত মন্ডল, মননজয় মন্ডল, ফজলুল হক, রুবিনা পারভীন ও বরষা গাইন প্রমুখ। অনুষ্টানটি পরিচালনা করেন বাবলু জোয়ারদার।
বক্তারা বলেন, যুবরা উপকূলীয় অঞ্চলের মানুষের জন্য বিভিন্ন ধরনের কাজ করছে।উপকূলীয় মানুষের দাবি, নারীদের অধিকার এবং স্বাস্থ্য সমস্যা গুলো তুলে ধরার জন্য যুবরা ক্যাম্পেইন, আলোচনা ,র‌্যালি,মানবন্ধন, জন সচেতনতামূলক কার্যক্রম চলমান রেখেছে। জলবায়ু পরিবর্তন, জলবায়ু পরিবর্তন জনিত কারণে প্রকৃতি ও পরিবেশের যে ক্ষতি হচ্ছে সে বিষয়ে সচেতনতা বৃদ্ধির জন্য যুব টিম গুলো কাজ করে যাচ্ছে। যুব সংগঠন গুলো সমন্বয়করণের ফলে তাদের কাজের আগ্রহ বৃদ্ধি পাবে এবং নতুন আঙ্গিকে কাজ করতে আগ্রহী হবে।যুবরা উপকূলীয় অঞ্চলের মানুষের জীবনযাত্রার মান উন্নয়নের জন্য বারসিকের সহায়তায় নানা রকম কর্মসূচি পালন করছে এবং তাদের নিজস্ব পরিকল্পনা অনুযায়ী ও নানা রকম প্রোগ্রাম করেছে এবং আসন্ন সময়ে ও অনেক প্রোগ্রাম করবে বলে জানিয়েছে। আগামীতে শ্যামনগর উপজেলায় সকল যুব সংগঠনকে একত্রিত করে সমন্বিতভাবে যুব ফোরাম গঠন করার আগ্রহ প্রকাশ করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড