সংবাদ শিরোনামঃ
গ্লোবাল ডে অফ ক্লাইমেট অ্যাকশন-২০২৪ উপলক্ষে এক বর্ণাঢ্য র‍্যালি ও মানববন্ধন শ্রীপুরস্থ গফরগাঁও পাগলা ঐক্য পরিষদ এর জরুরি সভা অনুষ্ঠিত কালিগঞ্জ প্রেসক্লাবের প্রয়াত দুই সদস্যের স্মৃতিচারণ ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত  শ্যামনগর উপজেলা প্রেসক্লাবের নির্বাহী পরিষদের সভা অনুষ্ঠিত ইকরা একাডেমীর ফলাফল প্রকাশ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান  শ্যামনগরে শারদীয় দুর্গাপূজা উদযাপন ও ২য় টাকি অনুষ্ঠানের উদ্দেশ্যে মতবিনিময় সভা  সাতক্ষীরা জেলা তরুন দলের ২৯তম প্রতিষ্ঠা বার্ষিকি পালন  আটুলিয়া ইউনিয়নে ১৫ টি হতদরিদ্র পরিবারের মধ্যে ৩,০০০ লিটার ধারণ ক্ষমতা সম্পন্ন পানির ট্যাংকি বিতরণ  কালিগঞ্জের বিষ্ণুপুর ইউনিয়ন বিএনপি”র অফিস উদ্বোধন রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
ঘরবাড়ি জ্বালানো, মারধর, জমি দখল ও জীবন নাশের হুমকির প্রতিবাদে শ্যামনগরে মানববন্ধন

ঘরবাড়ি জ্বালানো, মারধর, জমি দখল ও জীবন নাশের হুমকির প্রতিবাদে শ্যামনগরে মানববন্ধন

শ্যামনগর প্রতিনিধিঃ
সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার রমজান নগর ইউনিয়নের ভৈরব নগর গ্রামের ভূমিধস্যু শেখ আব্দুল সামাদ এর নেতৃত্বে হিন্দু সম্প্রদায়ের অশ্বিনী মন্ডল কে তার বসতবাড়ি, জমি জায়গা থেকে বিতাড়িত করার লক্ষ্যে ঘরবাড়ি জালানো মারধর জমি দখল ও জীবননাশের হুমকির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ১৮ই জুন রোববার বিকাল ৫টায় ভৈরবনগর গ্রামের আতির মোড়ে এলাকাবাসীর আয়োজনে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তব্য রাখেন, ভুক্তভোগী অশ্বিনী মণ্ডল,পাঁচু রাম মন্ডল,করুনা রানী মন্ডল, লিপিকা রানী মন্ডল, সাবিনা খাতুন প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, আমরা হিন্দু সম্প্রদায়ের ২টি পরিবার বসবাস করি, কিন্তু শেখ আব্দুল সামাদ বিভিন্ন সময় জমি দখলের চেষ্টা, মৃত্যুর হুমকি সহ দেশ ছাড়ার ভয় দেখিয়ে আসছে।ফলে আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। আমাদের জমি ছাড়াও তার নেতৃত্বে বহু লোকের জমি দখল করে খাচ্ছে। তারা আরও বলেন যাতে আমরা ২টি হিন্দু পরিবার শান্তিতে বসবাস করতে পারি সেই আহবান সরকারের কাছে।
শেখ আব্দুল সামাদ যাদের জমি দখল করে নিয়েছেন তাদের নামের তালিকা মানববন্ধনে বক্তৃতারা তুলে ধরেন, পাঁচু মন্ডলের ৬৬ শতক, বাবু আউলিয়ার ৩১ শতক, আমজাদ গাজীর ৫০ শতক, মুরো গাজীর ৩৭ শতক, হাকিম ঢালীর ২০ শতক, রশিদ গাজীর ১৭ শতক, সোবহান মিস্ত্রী ০৫ শতক,  জমিসহ আনসার গাজীর ০৮ শতক জমি।
প্রসঙ্গত এজাহার সূত্রে জানা যায়, গত ১১ই জুন রবিবার সকাল সাড়ে ৮টার সময় অবৈধভাবে বসতভিটা/জমি গায়ের জোরে দখল করার উদ্দেশ্যে  হাতে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে অশ্বিনীর বাড়িতে হামলা, ভাঙচুর করে ও গ্যাস লাইট দিয়ে রান্নাঘরে আগুন ধরিয়ে দেয়। পরবর্তীতে  অশ্বিনীর ঘেরের ওপর গিয়ে ঘর বাঁধার চেষ্টা করে, এসময় অশ্বিনীর বৌ ও মা বাধা দিতে গেলে তাদের শ্লীলতাহানি ও পিটিয়ে যখন করে ফেলে রেখে যায়। যাওয়ার সময় বলে যে, তোদের এ দেশ থেকে তাড়াবো। অশ্বিনী মণ্ডল ১২ ই জুন সোমবার তাদের বিরুদ্ধে শ্যামনগর থানায় মামলা দায়ের করেন। যার মামলা নম্বর ৩১।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড