সংবাদ শিরোনামঃ
 আটুলিয়া ইউনিয়নে ১৫ টি হতদরিদ্র পরিবারের মধ্যে ৩,০০০ লিটার ধারণ ক্ষমতা সম্পন্ন পানির ট্যাংকি বিতরণ  কালিগঞ্জের বিষ্ণুপুর ইউনিয়ন বিএনপি”র অফিস উদ্বোধন রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ
দেবহাটায় ঈদের জামাতে নিরাপত্তার দিতে প্রশাসনের ব্যাপক প্রস্তুতি

দেবহাটায় ঈদের জামাতে নিরাপত্তার দিতে প্রশাসনের ব্যাপক প্রস্তুতি

দেবহাটা প্রতিনিধি:

দেবহাটায় ঈদুল ফিতরের নামাজের জামাত সুষ্ঠ ও নিরাপত্তার মধ্য দিয়ে সম্পন্ন করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে প্রশাসন। একমাস সিয়াম সাধনার পর মুসলিমজাতির প্রধান উৎসব ঈদুল ফিতর। আর এই ঈদকে কেন্দ্র করে মানুষ দেশ-বিদেশের এক প্রান্ত থেকে অন্যপ্রান্তে ছুটে যায় আপন মানুষের কাছে। শুধু ঈদের দুই রাকাত নামাজ পড়ে প্রিয়জনদের নিয়ে আনন্দ ভাগাভাগি করতে। তাছাড়া সাধ্যমত নতুন পোশাক কিনে ঈদ উৎসব পালন করে। ধনী গরীব সকলে ঈদকে ঘিরে চলে কেনাকাটায় মত্তহন।
এবছর ঈদুল ফিতর উপলক্ষে দেবহাটার ১৩৮ টি কেন্দ্রে ঈদের নামাজ অনুষ্ঠিত হবে। এর মধ্যে উপজেলা মডেল মসজিদে একটি নারী ঈদের জামাত অনুষ্ঠিত হওয়ার কথা জানা গেছে।
দেবহাটা থানার সেকেন্ড অফিসার এসআই গোলাম আজম জানান, উপজেলার ৫টি ইউনিয়নের ১৩৭টি ঈদগাহ ময়দানে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। উপজেলার ৫ টি ইউনিয়নের কুলিয়া ইউনিয়নের আওতাধীন ২১টি, পারুলিয়া ইউনিয়নের আওতাধীন ৩০টি, সখিপুর ইউনিয়নের আওতাধীন ২৬টি, নওয়াপাড়া ইউনিয়নের আওতাধীন ৩৫টি, দেবহাটা ইউনিয়নের আওতাধীন ২৫টি ঈদগাহ ঈদের জামাত অনুষ্ঠিত হয়।
এদিকে, কুলিয়া ইউনিয়নের সবচেয়ে বড় ঈদের জামাত উপজেলা মডেল মসজিদ ঈদগাহ, বহেরা ভাটা ঈদগাহ ময়দান ও পীরবাড়ী ঈদগাহ জামে মসজিদে ঈদগাহে, পারুলিয়া ইউনিয়নে সেকেন্দা ঈদগাহ ময়দান, সেট মসজিদ ঈদগাহ ময়দান, পারুলিয়া শেখপাড়া জামে মসজিদ, খেজুরবাড়িয়া ঈদগাহ ময়দান, চালতেতলা জামে মসজিদ সংলগ্ন ঈদগাহ ময়দান, সখিপুর ইউনিয়নের সাহেববাড়ি জামে মসজিদ, ঈদগাহ বাজার জামে মসজিদ ঈদগাহ ময়দান, নওয়াপাড়া ইউনিয়নের নাংলা ফতেমা রহমান মাধ্যমিক বিদ্যালয় ঈদগাহ ময়দান, নওয়াপাড়া মাদ্রাসা ঈদগাহ ময়দান, সাংবাড়িয়া ঈদগাহ ময়দান, শিমুলিয়া কাজীবাড়ী ঈদগাহ ময়দান, সদর ইউনিয়নের উপজেলা জামে মসজিদ সংলগ্ন ঈদগাহ ময়দান, ভাতশালা বিশ্বাস বাড়ি জামে মসজিদ ইদগাহ ময়দান, আজিজপুর জামে মসজিদ ঈদগাহ ময়দান, সুশীলগাতী বায়তুল আমান জামে মসজিদ সংলগ্ন ঈদগাহ ময়দানসহ বেশ কিছু স্থানে বড় ঈদের নামাজ অনুষ্ঠিত হবে।
ঈদের নিরাপত্তা নিয়ে দেবহাটা থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ ওবায়দুল্লাহ জানান, দেবহাটায় ঈদকে কেন্দ্র করে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে সে ব্যাপারে ইতোমধ্যে প্রস্তুতি সম্পন্ন হয়েছে। বড় বড় ঈদের জামাতে পুলিশের সদস্যরা দায়িত্ব পালন করবে। ঈদের আনন্দ ভাগাভাগী করে নিতে সকলের সহযোগীতা চেয়েছেন তিনি।
দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী জানান, ঈদকে ঘিরে কোন প্রকার আইনশৃঙ্খলার অবনতি হয় এমন কাজ করা যাবে না। সবাই যাতে ঈদ আনন্দ উৎসবের সাথে উপভোগ করতে পারে সে জন্য আমাদের ইউনিয়ন ভিত্তিক মনিটরিং থাকবে। ঈদ একটি আনন্দের দিন তাই সবাইকে এর পবিত্র রক্ষা করে উৎসব পালন করার অনুরোধ জানান তিনি।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড