সংবাদ শিরোনামঃ
 আটুলিয়া ইউনিয়নে ১৫ টি হতদরিদ্র পরিবারের মধ্যে ৩,০০০ লিটার ধারণ ক্ষমতা সম্পন্ন পানির ট্যাংকি বিতরণ  কালিগঞ্জের বিষ্ণুপুর ইউনিয়ন বিএনপি”র অফিস উদ্বোধন রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ
সরকারি হাসপাতালের সেবায় আস্থা ফেরাতে হবে: রুহুল হক

সরকারি হাসপাতালের সেবায় আস্থা ফেরাতে হবে: রুহুল হক

দেবহাটা প্রতিনিধি:

সাবেক স্বাস্থ্য মন্ত্রী অধ্যাপক ডাঃ আ.ফ.ম রুহুল হক এমপি বলেছেন, ভালো সেবার মাধ্যমে সরকারি হাসপাতালে সাধারণ মানুষের আস্থা ফেরাতে হবে। রুগি ও তাদের স্বজনদের সাথে ভালো ব্যাবহার করতে হবে। সরকারি হাসপাতালে বিনামূল্যে ভাল সেবা পাওয়া যায় সে বিষয়ে মানুষকে উদ্বুদ্ধ করতে হবে। হাসপাতাল পরিস্কার পরিচ্ছন্ন রাখতে হবে। সঠিক ব্যবস্থাপনার মধ্যে দিয়ে হাসপাতাল পরিচালনা করতে হবে। শেখ হাসিনা দেশের মানুষের জন্য অসংখ্য সেবার ব্যবস্থা করেছেন, যা বলে শেষ করা যাবে না। পাশাপাশি সাধারণ মানুষের জন্য কমিউনিটি ক্লিনিকের ব্যবস্থা করা হয়েছে। সেখানে চিকিৎসার পাশাপাশি ঔষধ সেবা প্রদান করা হচ্ছে। তিনি আরো বলেন, আমি যখন স্বাস্থ্য মন্ত্রী ছিলাম সারাদেশের ৭টি হাসপাতালে টেলিমেডিসিন চালু করা হয়েছিল। তার মধ্যে দেবহাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ছিল। এই ডিজিটাল সেবার মাধ্যমে রুগিরা বড় বড় হাসপাতালের ডাক্তারদের সেবা নিতে পারে। আমরা পরিকল্পনা করছি দেশের মানুষের জন্য একটি হেল্থ কার্ড বা ইউনিক আইডি করার। যেখানে ব্যক্তির বিভিন্ন সমস্যা ও রোগ সম্পর্কে অনলাইনে ডাটা এন্ট্রি থাকবে। দেশের যে কোন হাসপাতালে গেলে একটি আইডি নাম্বারের মাধ্যমে তার সম্পর্কে সকল তথ্য ও সহজে প্রয়োজনীয় স্বাস্থ্য সেবা প্রদান করা যায়। পাশাপাশি সরকারি হাসপাতালে নরমান ডেলিভারি, সিজার, সাপে কাটা, কিটনাশক সেবনের চিকিৎসা প্রদান করা হচ্ছে। তাই সরকারি সেবা নাগরিকের কাছ পৌঁছে দিতে চিকিৎসকদের সেবার মানসিকতা নিয়ে কাজ করার নির্দেশ দেন তিনি। মঙ্গলবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেবা উন্নয়ন ব্যবস্থাপনা কমিটির সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি। সভায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুল লতিফের পরিচালনায় উপস্থিত থেকে বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুজিবর রহমান, উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, মহিলা ভাইস চেয়ারম্যান জিএম স্পর্শ।
অন্যান্যদের মধ্যে দেবহাটা প্রেসক্লাবের সভাপতি মীর খায়রুল আলম, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ পলাশ দত্ত, সমাজসেবা কর্মকর্তা অধির কুমার গাইন, বীরমুক্তিযোদ্ধা আব্দুল মাবুদ গাজী, উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক রাশেদুল ইসলাম, যুব ও ক্রীড়া সম্পাদক রেজাউল ইসলাম, কৃষকলীগের সদস্য সচিব আব্দল্লাহ হীম সহ হাসপাতালের চিকিৎসক, সেবিকা ও কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড