সংবাদ শিরোনামঃ
রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ আগামী ২৬ শে সেপ্টেম্বর কি ঘটতে যাচ্ছে ম্যাজিস্ট্রেসি পাওয়ারে যেসব কাজ করতে পারবে বাংলাদেশ সেনাবাহিনী
শ্যামনগরে ভূমিহীনদের জমি দখলের অভিযোগ

শ্যামনগরে ভূমিহীনদের জমি দখলের অভিযোগ

 

শ্যামনগর প্রতিনিধিঃ

শ্যামনগরে গায়ের জোরে ভূমিহীনদের জমি দখলের অভিযোগ উঠেছে। অভিযোগটি করেছেন শ্যামনগর উপজেলার ঈশ্বরীপুর ইউনিয়নের গুমানতলী গ্ৰামের মৃত, হারেজ মোল্লার পুত্র মোঃ শহিদুল ইসলাম। তথ্য অনুসন্ধানে জানা যায়, ১ নং খাস খতিয়ানের ১৫৫ দাগের সরকারি জমি ১৯৯০ সালে গোমানতলী মৌজার জে,এল ১১১ ও ৮৮৩ দলিল মুলে মৃত,হারেজ মোল্লা সরকারিভাবে স্থায়ী বন্দোবস্ত দলিল প্রাপ্ত হয়। জমির পরিমাণ এক একর ৫০ শতক।

 

যাহা হারেজ মোল্লার মৃত্যুর পর তার ওয়ারিশগণ ভোগ দখল করে। বর্তমান জরিপে ১৫৫ দাগ ভাঙিয়া ১৭৬ ও ১৭৭ দুইটি দাগ হয়। ম্যাপ অনুসারে ১৭৭ দাগ শহিদুল মোল্লার দখলে এবং ওই দাগে সরকার তার নামে দলিল সহ ট্রেসম্যাপ করে দেন। কিন্তু ৩১ ধারায় ভুলবশত ১৭৬ দাগ শহিদুলের নামে রেকর্ড হয় এবং ১৭৭ দাগ গুমানতলীর আবু বক্কারের পুত্র আজিজ ও আমজাদের নামে রেকর্ড হয়। তার প্রেক্ষিতে রেকর্ড সংশোধনের জন্য শহিদুল মোল্লা দেওয়ানি মামলা দায়ের করেন। যাহার ধার্য দিন আগামী ১৩ই ফেব্রুয়ারি। ইতিপূর্বে আজিজ ও আমিনুর শ্যামনগর থানা কে অবহিত করলে শ্যামনগর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন এবং উভয়পক্ষকে শান্তি-শৃঙ্খলা বজায়ের স্বার্থে কোর্টের ধার্য দিন পর্যন্ত বিরোধপূর্ণ জমিতে কোন প্রকার কাজকর্ম থেকে বিরত থাকতে বলেন। কিন্তু আজিজ ও আমিনুর গং কোর্ট এবং থানা পুলিশকে অমান্য করে ক্ষমতার দাপট দেখিয়ে আইনকে অমান্য করে পেশিশক্তি বলে জোরপূর্বক জমি দখল করার চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন শহিদুল ইসলাম। তবে এ বিষয়ে জোরপূর্বক দখলকারী আমিনুরের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমার জমিতে আমি কাজ করছি।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড