সংবাদ শিরোনামঃ
 আটুলিয়া ইউনিয়নে ১৫ টি হতদরিদ্র পরিবারের মধ্যে ৩,০০০ লিটার ধারণ ক্ষমতা সম্পন্ন পানির ট্যাংকি বিতরণ  কালিগঞ্জের বিষ্ণুপুর ইউনিয়ন বিএনপি”র অফিস উদ্বোধন রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ
শ্যামনগরে বিজ্ঞান ও রোবটিক্স ক্যাম্প অনুষ্ঠিত

শ্যামনগরে বিজ্ঞান ও রোবটিক্স ক্যাম্প অনুষ্ঠিত

শ‍্যামনগর প্রতিনিধিঃ

সাতক্ষীরার শ্যামনগরে বিজ্ঞান ও রোবটিক্স ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। বরিবার সকাল ৯টায় শ্যামনগর ভাব টেকনিক্যাল ট্রেনিং ইনস্টিটিউটে আন্তর্জাতিক বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা ভলান্টিয়ার্স অ্যাসোসিয়েশন ফর বাংলাদেশ (ভাব) এর আয়োজনে ভাব বাংলাদেশের সহকারী কান্ট্রি ডিরেক্টর এম. এ. আলিম খাঁনের সভাপতিত্বে অনুষ্ঠিত ক্যাম্পে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্যামনগর উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান প্রভাষক সাঈদ উজ জামান সাঈদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা একাডেমিক সুপারভাইজার মিনা হাবিবুর রহমান, হেঞ্চি বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবিএম লৎফুল আলম, রমজাননগর ইউনিয়ন তোফাজ্জেল বিদ্যাপীঠের প্রধান শিক্ষক শেখ মতিউর রহমান ও ভাব বাংলাদেশের ফিল্ড অফিসার আব্দুল আলিম। ক্যাম্প পরিচালনা করেন আন্তর্জাতিক রোবটিক্স অলিম্পিয়াডে প্রথম বাংলাদেশী হিসেব দুইটি ক্যাটাগরিতে পদকজয়ী সাদিয়া আনজুম পুষ্প, ভাঙ্গুড়া জরিনা রহিম বালিকা উচ্চ বিদ্যালয়ের কম্পিউটার শিক্ষক মো. আবুল কালাম আজাদ, একই বিদ্যালয়ের শিক্ষার্থী ঝিনুকমনি, জিম খাতুন, সুমাইয়া খাতুন, প্রিয়ন্তী বিশ্বাস ও জুলিয়া খাতুন ।

৪টি মাধ্যমিক বিদ্যালয়ের ১৫জন শিক্ষার্থী ও ৬জন শিক্ষক দিনব্যাপী অনুষ্ঠিত বিজ্ঞান ও রোবটিক্স ক্যাম্পে অংশ গ্রহণ করেন। ক্যাম্পে শিক্ষার্থীরা রসায়ন রহস্য, আলোক বিজ্ঞান নিয়ে বিভিন্ন ধরনের মজার পরীক্ষণ আলোর ঝলক, শব্দশক্তি ও তার বিজ্ঞান ভিত্তিক ব্যাখ্যা ও চমৎকার পরীক্ষণ শব্দকল্প, তড়িৎ সৃষ্টি ও তার ব্যবহার তড়িৎ তান্ডব, চম্বুকের রহস্য উন্মোচন ও ব্যবহারে চম্বুকের চমক, মানুষের মনোযোগ স্থিরকরণে ফোকাস চ্যালেন্স গেম, আন্তর্জাতিক মানের রোবট কার ও ফুটবল খেলা, রোবটিক হ্যান্ড তৈরি এবং রোবট শো প্রদর্শনী হয়। ক্যাম্প শেষে ভাব বাংলাদেশের পক্ষ থেকে রোটারি গ্লোবাল গ্র্যান্ট প্রকল্পের শ্যামনগরের শ্রেষ্ঠ বিদ্যালয় কাঁঠালবাড়িয়া এজি মাধ্যমিক বিদ্যালয়, প্রধান শিক্ষক এবিএম লুৎফুল আলম , ইংরেজি শিক্ষক আব্দুল্লাহ আল মামুন, গণিত কল্যাণসুন্দর কয়াল ও কম্পিউটার শিক্ষক সুরঞ্জন কুমার মন্ডল এবং ৫স্কুলের ৫জন শ্রেষ্ঠ শিক্ষার্থীর মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড