সংবাদ শিরোনামঃ
রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ আগামী ২৬ শে সেপ্টেম্বর কি ঘটতে যাচ্ছে ম্যাজিস্ট্রেসি পাওয়ারে যেসব কাজ করতে পারবে বাংলাদেশ সেনাবাহিনী
রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্ট::

রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বেলা ১১ টায় বেসরকারী গবেষণা উন্নয়ন প্রতিষ্ঠান বারসিক’র উদ্যোগে “প্রমোশন অব এগ্রোইকোলজি, ক্লাইমেট জাস্টিস এন্ড ফুড সভেরিনিটি” প্রকল্পের আওতায় শ্যামনগর উপজেলার রমজাননগর ইউনিয়নের ভেটখালী বাজার ব্যবস্থাপনা কমিটির কার্যালয়ে  দুর্যোগ ঝুঁকিহ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় রমজাননগর  ইউনিয়নের স্থানীয় সরকার প্রতিনিধি, সিপিপি, যুব ও স্বেচ্ছাসেবক, সবুজ সংহতি ও স্থানীয় জনসংগঠনের প্রতিনিধি এবং বারসিক কর্মকর্তা সহ মোট ২১জন অংশগ্রহন করেন।

কর্মশালায় সবুজ সংহতির কার্যকরী সদস্য কৃষক রফিকুল ইসলামের সভাপতিত্বে  বারসিক কর্মকর্তা  মারুফ হোসেন মিলনের সঞ্চালনায় যুব প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন ইয়ুথ নেট ফর ক্লাইমেট জাস্টিস ঢাকা বিভাগীয় সমন্বয়ক  এস.এম শাহীন আলম।

কর্মশালার শুরুতে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন বারসিক কর্মসূচি কর্মকর্তা চম্পা রানী মল্লিক।

কর্মশালায় জলবায়ু পরিবর্তন, দূর্যোগ, দূ্র্যোগ ঝুকি হ্রাস, জলবায়ু ন্যায্যতা,  জলবায়ু ন্যায্যতা কি এবং কেন দরকার? জলবায়ু পরিবর্তনের অভিযোজন কৌশল এবং পরবর্তিত পরিস্থিতি কীভাবে প্রাণবৈচিত্র্য সংরক্ষণের মাধ্যমে স্থানীয় পর্য়ায়ে টিকে থাকা যায় সেই বিষয়ের ওপর গুরুত্বারোপ করেন।

কর্মশালায় অংশগ্রহনকারী যুবরা দাবি জানান ইউনিয়ন, উপজেলা, জেলা এবং জাতীয় পর্য়ায়ে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটিতে যুবদের অংশগ্রহণ বৃদ্ধি করতে হবে। পাশাপাশি যুবদের দুর্যোগে প্রয়োজনীয় উপকরণ সহায়তা করতে হবে।

এসময় আরোও উপস্থিত ছিলেন রমজাননগর ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ডের সদস্য মো. আব্দুস সালাম, ৭ ৮,৯ নং ওয়ার্ডের ইউপি সদস্যা আসমা খাতুন, সিপিপি ইউনিয়ন টিম লিডার মোঃ সেলিম হোসেন, সাংবাদিক গাজী খালিদ, সাংবাদিক আব্দুল কাদের, বারসিক এর কর্মসূচী বিশ্বজিৎ মন্ডল, এসএসএসটি রমজাননগর ইউনিয়নের সভাপতি মো. আব্দুস সামাদ রানা, সাধারণ সম্পাদক এম.এস বাপ্পি, বারসিক এর যুব সংগঠক স.ম ওসমান গনী সোহাগ প্রমুখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড