সংবাদ শিরোনামঃ
ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ আগামী ২৬ শে সেপ্টেম্বর কি ঘটতে যাচ্ছে ম্যাজিস্ট্রেসি পাওয়ারে যেসব কাজ করতে পারবে বাংলাদেশ সেনাবাহিনী সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব মনসা ও বিশ্বকর্মা পূজা কালিগঞ্জে রোকেয়া মনসুর মহিলা কলেজে ঈদ ই মিলাদুন্নবী উদযাপন
কালিগঞ্জে ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপন

কালিগঞ্জে ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপন

হাফিজুর রহমান শিমুল কালিগঞ্জঃ

আসসালাতু ওয়াসসালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ (সাঃ) বিশ্ব নুর নবীজির আগমন শুভেচ্ছা স্বাগতম।
সাতক্ষীরার কালিগঞ্জে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবী পালন করা হয়েছে। পবিত্র রবিউল আউয়াল শরিফ জশনে জুলুসে ঈদে মিলাদুন্নবী উপলক্ষ্যে সোমবার (১৬ সেপ্টেম্বর) ১২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি। এ দিনে মানব জাতির শিরোমণি মহানবী হজরত মুহম্মদ (সা.) এর জন্ম ও ওফাতের দিন।

এ দিনটি মুসলিম উম্মাহর কাছে পবিত্র ঈদ-এ মিলাদুন্নবী (সাঃ) নামে পরিচিত। ৫৭০ সালের এই দিনে আরবের মরু প্রান্তরে মা আমিনার কোল আলোকিত করে জন্ম নিয়েছিলেন বিশ্বনবী হজরত মুহাম্মদ (সা.)। আবার এই দিনে তিনি পৃথিবী ছেড়ে চলে যান। তাই মুসলিম উম্মাহ্‌র জন্য এ দিনটি যেমন আনন্দের, তেমনি শোকেরও। দয়ার নবী, মায়ার নবী প্রিয় বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ)এর জন্মদিন। এই দিনটির উপলক্ষ্যে সোমবার (১৬ সেপ্টেম্বর ২০২৪) বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামায়াত, কালিগঞ্জ শাখার আয়োজনে উপজেলা পরিষদ অডিটোরিয়াম হলরুমে আলোচনা সভা ও র‍্যালির আয়োজন করা হয়। সকাল সাড়ে ৯টায় বৈরী আবহাওয়ার মধ্যে দিয়ে তীব্র বৃষ্টিকে উপেক্ষা করে বৃষ্টিতে ভিজা হাজার হাজার ধর্মপ্রাণ মুসলিমদের অংশ গ্রহনে নারায়ে তাকবীর আল্লাহু আকবার নারায়ে রিসালাত ইয়া রাসুল আল্লাহ ধ্বনিতে মুখরিত করে জশনে জুলুসে ঈদে মিলাদুন্নবীর বিশাল র‍্যালি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে উপজেলা পরিষদ প্রাঙ্গনে ও উপজেলা পরিষদ অডিটোরিয়াম হলরুমে আলোচনা সভা স্থলে সমবেত হয়।

কালিগঞ্জ উপজেলা জশনে জুলুসে কমিটির সভাপতি ও উপজেলার মথুরেশপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান উপজেলা জাতীয় পার্টির সভাপতি আলহাজ্ব মাহবুবুর রহমান ও উক্ত অনুষ্ঠানের হাফেজ মাওলানা আব্দুস সাত্তার এর সভাপতিত্বে মাওলানা প্রফেসর মাওলানা আয়ুব আলীর সার্বিক সঞ্চালনায় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থেকে বিশ্ব নবীজির আগমন উপলক্ষ্যে কোরআন ও হাদিসের আলোকে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা আকরাম হোসাইন থানা মসজিদের ইমাম ও খতিব মাওলানা আশরাফুল ইসলাম আজিজী, মাওলানা মনিরুল ইসলাম,কালিগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সাঈদ মেহেদী এছাড়া আরও বক্তব্য রাখেন সাবেক জেলা পরিষদের সদস্য বিশিষ্ট সমাজসেবক ফিরোজ কবির কাজল, মাওলানা আইয়ুব আলী , মাওলানা রমিজ উদ্দিন, মৌলভী মাহমুদ হাসান, মাওলানা কাদের ইসলাম আশিকী, শিক্ষক মাওলানা আব্দুল রহমান, মাওলানা ফারুখ হোসাইন, উপজেলা ইবতেদায়ী মাদ্রাসার সভাপতি প্রধান শিক্ষক মাওলানা আব্দুল খালেক, মাওলানা জয়নুল আবেদীন, গুনাকরকাটির আওলাদ ডাঃ হাবিবুল্লাহ প্রমুখ। সর্বশেষে দেশ ও জাতির সকলের জন্য মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন গুনাকর কাটির দরবাহ শরীফের খাদেম মাওলানা আব্দুস সাত্তার আজিজী।এছাড়া উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক ও রাজনৈতিক সংগঠন ধর্মীয় ভাবগাম্ভীর্যের সঙ্গে যথাযথ মর্যাদায় পবিত্র ঈদে মিলাদুন্নবী পালনে বিভিন্ন কর্মসূচি পালন করেছে, এসব কর্মসূচির মধ্যে রয়েছে মহানবী (সা.) কর্ম ও জীবনী আলোচনা, মিলাদ ও দোয়া মাহফিল।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড