সংবাদ শিরোনামঃ
রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ আগামী ২৬ শে সেপ্টেম্বর কি ঘটতে যাচ্ছে ম্যাজিস্ট্রেসি পাওয়ারে যেসব কাজ করতে পারবে বাংলাদেশ সেনাবাহিনী
শ্যামনগরে বনজীবীদের সমস্যা দূরীকরণে লবি এবং এ্যাডভোকেসি সভা

শ্যামনগরে বনজীবীদের সমস্যা দূরীকরণে লবি এবং এ্যাডভোকেসি সভা

শ্যামনগর(সাতক্ষীরা) প্রতিনিধি

বনজীবীদের সমস্যা দূরীকরণের লক্ষ্যে বেসরকারি উন্নয়ন সংস্থা সুশীলন এর আয়োজনে উন্নয়ন সংস্থা ল্যান্ডেসা-এর আর্থিক সহায়তায় ২৫ আগস্ট, রবিবার শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জের সুশীলন টাইগার পয়েন্টের সভাকক্ষে ম্যানগ্রোভ ফরেস্ট, ক্লাইমেট চেঞ্জ ও লাইভলিহুডস প্রজেক্টের লবি এন্ড এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়।

সুশীলনের নির্বাহী প্রধান ও উপকূলবন্ধু মোস্তফা নুরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুন্দরবন বিষয়ক সহ-ব্যবস্থাপনা কমিটি সিএমসি’র সাতক্ষীরা রেঞ্জের সভাপতি মাহমুদা আক্তার। সভার সভাপতি সুন্দরবন ব্যবস্থাপনা ও বনজীবীদের কল্যাণের নিমিত্তে নানা বিষয়ে মতামত ব্যক্ত করেন। উক্ত অনুষ্ঠানে সঞ্চালক হিসেবে সুশীলনের উপ-পরিচালক শাহিনা পারভিন প্রকল্পের বর্তমান কার্যক্রম ও ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে বিস্তারিত আলোকপাত করেন। সভায় অন্যান্য বক্তারা সুন্দরবনের উপর নির্ভরশীল জনগোষ্ঠীর সমস্যা সমাধানের ব্যাপারে গুরুত্ব আরোপের পাশাপাশি উপস্থিত সকলে মিলে বনজীবীদের উন্নয়নে একযোগে কাজ করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিএমসির সাতক্ষীরা রেঞ্জের সহ-সভাপতি জুলেখা বেগম, সিএমসির কোশাধ্যক্ষ ফরিদা পারভিন, পিপলস ফোরামের সভাপতি আব্দুর রশিদ, বেসরকারি উন্নয়ন সংস্থা সিইডিআইও এর নির্বাহী পরিচালক মোঃ আল ইমরান, সুন্দরবন প্রেস ক্লাবের প্রতিনিধি আব্দুর রকিব হায়দার, সিপিজি এর সদস্য পঞ্চি রানী ও ভিসিএফ এর সদস্যবৃন্দ প্রমূখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড