সংবাদ শিরোনামঃ
কালিগঞ্জের নলতা ইউনিয়ন জামায়াতের “কর্মী শিক্ষা শিবির” অনুষ্ঠিত রাজশাহী-৪ আসনের সাবেক এমপি এনামুল হক ঢাকায় গ্রেপ্তার কালিগঞ্জে ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপন দেবহাটায় শহীদ আসিফে’র কবর জিয়ারতে নবাগত ডিসি, এসপি অবৈধ দখলদারদের হাত থেকে মৎসঘের উদ্ধারের দাবিতে শ্যামনগরে সংবাদ সম্মেলন দেবহাটায় শিশু ফোরামের বার্ষিক সমাবেশ দেবহাটার কুলিয়ায় বাস দূর্ঘটনায় অল্পের জন্য বেঁচে গেলো ৫০যাত্রী বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল বুড়িগোয়ালিনী ইউনিয়ন শাখা অফিস উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা প্রাইমারি স্কুলে চাকুরী দেওয়ার নামে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ  দেবহাটায় ঘেরের ভেড়িতে অসময়ে তরমুজ চাষ করে স্বাবলম্বী হচ্ছে কৃষক
জলাবদ্ধতা নিরসনে খাল উন্মুক্ত করলেন উপজেলা চেয়ারম্যান সাঈদ

জলাবদ্ধতা নিরসনে খাল উন্মুক্ত করলেন উপজেলা চেয়ারম্যান সাঈদ

নিজস্ব প্রতিবেদকঃ

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার নুরনগর ইউনিয়নের হরিনাগাড়ী ও বাইনতলার দুইটি খাল উন্মুক্ত করেন শ্যামনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রভাষক সাঈদ উজ জামান সাঈদ। সোমবার বেলা ১১টার সময় স্থানীয়দের সাথে নিয়ে অবৈধ বাঁধ কেটে দিয়ে খাল দুটি উন্মুক্ত করেন উপজেলা চেয়ারম্যান।

দীর্ঘ কয়েক বছর ধরে উক্ত খাল দুটিতে বাঁধ দিয়ে মাছ চাষ করে আসছিলেন স্থানীয় একটি মহল। স্থানীয়রা জানান বর্ষা মৌসুমে পানি নিষ্কাশন, দরিদ্র মানুষের মাছ ধরা, নৌকা করে মালামাল বহন সহ বিভিন্ন কাজে ব্যবহৃত হতো খাল দুটি। কিন্তূ একটি ২০ বছর ও একটি ৮বছর ধরে কিছু স্বার্থান্বেষী মহল খাল দুটিতে অবৈধভাবে মাছ চাষ করে আসছেন। স্থানীয় বাসিন্দারা আরো জানান, আমরা গত ২০ বছরে এই বিষয়ে শ্যামনগর সহকারী কমিশনার ভূমি সহ উপজেলার বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দের শরণাপন্ন হলে, তাঁরা আমাদের আশ্বস্ত করলেও খাল দুটি উন্মুক্ত করণে কোন পদক্ষেপ নেননি। আমরা সবশেষ গত উপজেলা নির্বাচনের পরে উপজেলা চেয়ারম্যান প্রভাষক সাঈদ-উজ- জামান সাঈদের নিকট জানালে, তিনি খুবই দ্রুত কার্যকরী পদক্ষেপ নেওয়ার আশ্বাস দেন। তারই ধারাবাহিকতায় আজ সকালে উপজেলা চেয়ারম্যানের উপস্থিতিতে খাল দুটি উন্মুক্ত করা হয়। স্থানীয়রা প্রতিবেদককে আরো বলেন, খাল দুটি উন্মুক্ত করায় এ অঞ্চলের মানুষ স্থায়ী জলবদ্ধতা থেকে মুক্তি পেল। সেই সাথে সাধারণ মানুষ উন্মুক্ত খালে মাছ ধরে পুষ্টির চাহিদা মেটাতে পারবে, এবং নৌকায় করে কম খরচে মালামাল পরিবহন করতে পারবে। এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্যাহ আল রিফাত ও নুরনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব বখতিয়ার আহমেদ আরো উপস্থিত ছিলেন ইউনিয়ন ভূমি সহ:কর্মকর্তা, প্রমূখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড