সংবাদ শিরোনামঃ
 আটুলিয়া ইউনিয়নে ১৫ টি হতদরিদ্র পরিবারের মধ্যে ৩,০০০ লিটার ধারণ ক্ষমতা সম্পন্ন পানির ট্যাংকি বিতরণ  কালিগঞ্জের বিষ্ণুপুর ইউনিয়ন বিএনপি”র অফিস উদ্বোধন রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ
সাতক্ষীরা তালায় শত্রুতা পূর্বক ঘেরে বিষ প্রয়োগ-চার লক্ষ টাকার ক্ষতি 

সাতক্ষীরা তালায় শত্রুতা পূর্বক ঘেরে বিষ প্রয়োগ-চার লক্ষ টাকার ক্ষতি 

সাতক্ষীরা তালা প্রতিনিধি: তালার ধুলন্ডা গ্রামের রুহুল আমিন শেখের ঘেরে বিষ প্রয়োগ করে মাছ মারার অভিযোগ উঠেছে।২রা জুন রাতে ঘেরে বিষ দেওয়ার ফলে প্রায় চার লক্ষ টাকার ক্ষতি হয়েছে। এবিষয়ে তালা থানার অভিযোগ দায়ের করেছে ভুক্তভোগী রুহুল আমিন শেখ।

অভিযোগ সুত্রে জানা যায়, সাইফুল শেখ, মফিজুল শেখ, সবুর শেখ ও হামিদুল শেখের সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলিয়া আসিতেছে।  তাদের বসত বাড়ীর টয়লেটের পানি ও গবাদী পশুর ময়লা আবর্জন্য আমার চাচা মোঃ মতিয়ার রহমান এর বসত বাড়ীর ভিতরে দেয়। আমি ও আমার চাচা বাধা দেওয়ায় বিবাদীরা আমার চাচা মোঃ মতিয়ার রহমান কে গত ইং-২৯.০৫.২০২৪ তারিখ সন্ধ্যা ০৭.১৫ ঘটিকার সময় তালা থানাধীন জেঠুয়া বাজারস্থ জনৈক সিরাজুল ইসলাম এর দোকানের সামনে বসা অবস্থায় আসামীরা আমার চাচার উপর ক্ষিপ্ত হইয়া কিল, ঘুষি ও লাঠি দ্বারা এলোপাতাড়ী পিটাইয়া শরীরের ফুলা জখম করে এবং আমাকে জীবনের তরে পঙ্গু করিয়া দিবে ঘেরে বিষ দিয়ে মাছ মারিয়া দিবেসহ বিভিন্ন প্রকার হুমকি দেয়। গত ইং-০২.০৬.২০২৪ তারিখ আমি রাত্র অনুমান ০২.০০ ঘটিকার সময় আমার মৎস ঘের থেকে বাড়িতে আসি। সকাল অনুমান ০৬.৩৫ ঘটিকার সময় মৎস ঘেরে গিয়া দেখি রাতে অন্ধকারে কে/বা কাহার আমার মৎস ঘেরে বিষ দেয় যাহাতে আমার মৎস ঘেরে দেওয়া অনুমান ৪,০০,০০০/- টাকার মাছ মারা যায়। আমি ধারনা করছি যে উপরোক্ত আসামীরা আমার মৎস ঘেরে বিষ দিয়াছে। এমতবস্থায় বিবাদীর সহিত উক্ত ঘটনাকে কেন্দ্র করিয়া যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষসহ আশু শান্তিভঙ্গের আশংকা রহিয়াছে।

বিবাদীরা এলাকায় প্রভাবশালী হওয়ায় তাহার বিরুদ্ধে কেহ কথা বলিতে সাহস পায় না। আমি বিবাদীদের সাথে দাঙ্গা হাঙ্গামা না করিয়া আইনের প্রতি শ্রদ্ধাশীল হইয়া সঠিক বিচার পাওয়ার জন্য আপনার সরনাপন্ন হয়েছি।

এবিষয়ে ভুক্তভোগীর চাচা মতিয়ার রহমান জানান, আমারা বাড়িতে বসাবস করতে পারিনা, তারা গরুর ও তাদের টয়লেটের বর্জ্য আমার বাড়ির সামনে দিয়ে ফেলাই। আমি নিষেধ করায় আমাকে মারধর সহ হুমকি ধামকি দেয়। এক পর্যায়ে আমার ভাইপো রুহুল আমিন ঠেকাতে আসে। তারপার তারা রুহুল আমিনের ঘেরে বিষ প্রয়োগ করেছে। আমার ভাইপোর অনেক বড় ক্ষতি হয়েছে। হারি করে ঘের করছে। আজ সে বড্ড অসহায় হয়ে গেছে।

ভুক্তভোগী রুহুল আমিন জানান, আমি ১৬ বিঘা জমি হারি করে ঘের করছি। আমার চাচার সাথে সাইফুল শেখ, মফিজুল শেখ, সবুর শেখ ও হামিদুল শেখের বিরোধ চলছিলো তার সুত্রে তারা আমার ঘেরে বিষ প্রয়োগ করে সব চারা মাছ মেরে ফেলছে।  আমি এখন অসহায় হয়ে পড়েছি। আমি প্রশাসনের কাছে আশু হস্তক্ষেপ কামনা করছি।

তালা থানার অফিসার ইনচার্জ (ওসি) মমিনুল ইসলাম জানান, অভিযোগ পেলে, তদন্ত অন্তে ব্যবস্থা গ্রহন করা হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড