সংবাদ শিরোনামঃ
 আটুলিয়া ইউনিয়নে ১৫ টি হতদরিদ্র পরিবারের মধ্যে ৩,০০০ লিটার ধারণ ক্ষমতা সম্পন্ন পানির ট্যাংকি বিতরণ  কালিগঞ্জের বিষ্ণুপুর ইউনিয়ন বিএনপি”র অফিস উদ্বোধন রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ
শ্যামনগরে মেইন সড়কটি অবৈধ ডাম্পার বাহিনীর দখলে, কাঁদামাটিতে জনদুর্ভোগ

শ্যামনগরে মেইন সড়কটি অবৈধ ডাম্পার বাহিনীর দখলে, কাঁদামাটিতে জনদুর্ভোগ

 উপকূল (শ্যামনগর) প্রতিনিধি :
 সাতক্ষীরা জেলার শ্যামনগরের বুড়িগোয়ালিনী, মুন্সিগঞ্জ, কৈখালী, বংশীপুর হতে কালিগঞ্জ পর্যন্ত মেইন সড়কটি যেন ডাম্পার বাহিনীর দখলে।
বিভিন্ন ইট ভাটায় মাটি যোগান দিতে ডাম্পার, মিনিট্রাক দ্বারা সরবরাহ করা মাটি পড়ে রাস্তায় চলাচলের বিঘ্নসৃষ্টি করছে।কিছু অসাধু ব্যবসায়ীরা নিজেদের স্বার্থ হাসিলে উন্মাদ হয়ে উঠেছে ৷ হালকা বৃষ্টি হলেই উপজেলার মেইন সড়কটি সহ  গ্রামীন রাস্তাগুলো কাঁদামাটিতে ভরে যেন মরণ ফাঁদে পরিনত হয়ে থাকে। এমনকি সাধারণ মানুষকে সড়ক দুর্ঘটনায় আহত হয়ে হাসপাতাল সহ বিভিন্ন ক্লিনিকে যেতে দেখা যায়!
সরেজমিনে দেখাযায়, উপজেলার বিভিন্ন বিক্স ফিল্ডের সামনে,গোডাউন মোড় হতে নুরনগর বাজার পর্যন্ত,সোনারমোড় মৎস আড়ৎ সংলগ্ন ,বংশীপুর কালভার্ট সংলগ্ন, মানিকখালী এ করিম মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন, ভেটখালী বাজার সংলগ্ন, কৈখালী ব্রীজ হতে যাদবপুর বাজার, মুন্সিগঞ্জ সড়কে, কৈখালী বিজিবি সড়ক, সহ বিভিন্ন স্থানে ইট ভাটার যোগানকৃত মাটি মেইন সড়কে পড়ে থাকায় এ ধরনের মরণ ফাঁদ সৃষ্টি হয়ে দাড়িয়েছে। পথচারী শেখ জহির উদ্দীন রানা জানান, সংশ্লিষ্ট প্রশাসন অজ্ঞাত কারণে নীরব ভূমিকা পালন করে। তাদের চোখ করেছে অন্ধ,আর কান করেছে কালা,মরন শুধু পথচারীদের৷কয়েকজন পথচারীরা জানান, প্রভাবশালী ব্যক্তিরা তাদের স্বার্থ পূরণের জন্য হাজার হাজার মানুষের জীবন নিয়ে খেলছে।  এমন ঘটনা চলমান থাকলে সরকারের কোটি কোটি টাকা ব্যয়ে মহাসড়কটি ওচিরে ধ্বংস হয়ে যাবে। এছাড়া মানুষের চলাচলে মরন ফাঁদে পরিণত  হচ্ছে। ইট ভাটায় মাটি নিয়ে যাওয়ার ফলে রাস্তাটিতে মাটি পড়ে পড়ে পাকরা পাকরা হয়ে গেছে। একটু বর্ষা হলেই যাত্রী বাহী যানবাহনগুলো সিলিপ খেয়ে মারাত্মক দুর্ঘটনার কবলে পড়ে।এছাড়া ধুলাবালি ও কাঁদায় জনদূর্ভোগে অতিষ্ট হয়ে উঠেছে পথচারীরা ।  একদিকে রাস্তায় কাঁদা বালি ও ধুলা অন্যদিকে রাস্তাটি গর্তে পরিণত হয়েছে৷মেইন সড়কটির বেহাল দশার কারনে উপজেলার বিভিন্ন এলাকা থেকে উন্নত চিকিৎসার জন্য আশঙ্কাজনক অবস্থায় রোগীদের উপজেলা সদর হাসপাতাল সহ অন্যান্য হাসপাতালে নিতেও অনেকটা সময়ক্ষেপন ও বেগ পেতে হচ্ছে এ্যাম্বুলেন্স ও রোগীর স্বজনদের।
বাস ড্রাইভার শাহীন আলম উজ্জ্বল জানান, গুরুত্বপূর্ণ  সড়কটিতে ডাম্পার চলাচলে আমরা অতিষ্ঠ্য হয়ে পড়েছি৷সারিবদ্ধ ভাবে রাস্তা দখল করে চলাচল করে৷
হর্ন দিলেও গুরুত্ব দেই না ৷ অনেক সময় তাদের খামখেয়ালির কারনে দূর্ঘটনার শিকার হতে হয়।
তিনি আরো বলেন গুরুত্বপূর্ণ সড়কটিতে ডাম্পার চলাচল বন্ধ করা খুব জরুরি৷অপ্রাপ্ত বয়সী ছেলেরা ড্রাইভ করে থাকে৷উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজিবুল আলম বলেন, আইনশৃঙ্খলা মিটিংয়ে উপস্থাপনার মাধ্যমে মামলা দেওয়ার কথা হয়েছে।
শ্যামনগর থানার অফিসার ইনচার্জকে বলেছি মামলা নেওয়ার জন্য৷অথচ বেশ কিছুদিন অতিবাহিত হলেও নেই কোন ব্যবস্থা। গত ২ দিনের বর্ষায় মহা সড়কটি, মরণ ফাঁদে পরিণত হয়েছে। বেশ কিছু মোটরসাইকেল আরোহী দুর্ঘটনার কবলে পড়ে মারাত্মক আহত হয়েছে। উক্ত বিষয়ে দ্রুত ব্যাবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবী করেছে শ্যামনগরের সুদি মহল।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড