সংবাদ শিরোনামঃ
 আটুলিয়া ইউনিয়নে ১৫ টি হতদরিদ্র পরিবারের মধ্যে ৩,০০০ লিটার ধারণ ক্ষমতা সম্পন্ন পানির ট্যাংকি বিতরণ  কালিগঞ্জের বিষ্ণুপুর ইউনিয়ন বিএনপি”র অফিস উদ্বোধন রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ
দেবহাটার হাদিপুর মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপারের বিরুদ্ধে দুর্নীতি অভিযোগ

দেবহাটার হাদিপুর মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপারের বিরুদ্ধে দুর্নীতি অভিযোগ

দেবহাটা প্রতিনিধি: দেবহাটা হাদিপুর জগন্নাথপুর আহছানিয়া আলিম মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাসুম বিল্লাহ’র বিরুদ্ধে দুর্র্নীতি ও চাঁদাবাজির অভিযোগ উঠেছে। এ বিষয়ে (১৯ মার্চ) প্রতিকার চেয়ে কৃষি শিক্ষক সাইফুর রহমান ও আইসিটি শিক্ষক ফজর আলী উপজেলা নির্বাহী অফিসারের নিকট লিখিত অভিযোগ দায়ের করেছেন।

লিখিত অভিযোগে জানা যায়, চাকুরিতে যোগদানের পর তারা ১৬ বছরের অতিবাহিত করেছেন ওই মাদ্রাসায়। বে-সরকারি শিক্ষা প্রতিষ্ঠান (মাদ্রাসা) জনবল কাঠামো ও এমপিও নীতিমালা-২০১৮ (২৩ নভেম্বর ২০২০ পর্যন্ত সংশোধিত) নীতিমালার আলোকে ১১.৫ ধারা মোতাবেক চাকুরীর মেয়াদ ১৬ বছর পূর্ণ হলে তিনি উচ্চতর স্কেল প্রাপ্তি হবেন। সে কারণে চাকুরিকাল ১৬ বছরের অধিক হওয়ায় উচ্চতর গ্রেড (৯ম হতে ৮ম) প্রাপ্তির জন্য গত ২০২৩ সালেল ২৫ নভেম্বর ভারপ্রাপ্ত অধ্যক্ষ বরাবর আবেদন করেন তারা। এ আবেদনের পরিপেক্ষিতে ওই মাসের ২৯ তারিখের ১৩/২৩নং ম্যানেজিং কমিটির সভার সিদ্ধান্তে তাদের উচ্চতর গ্রেড প্রাপ্তির আবেদন গ্রহণযোগ্য হয়। সেই সাথে প্র্রয়োজনীয় কাগপত্রে ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বাক্ষর করেন। কিন্তু ভারপ্রাপ্ত অধ্যক্ষ ওই ২ শিক্ষকের নিকট বিশ হাজার টাকা দাবী করেন বলে লিখিত অভিযোগে উল্লেখ করা হয়েছে। টাকা দিতে অস্বীকৃতি জানালে তিনি কৌশলে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের (MEMIS) এর ইউজার আইডি ও পাসওয়ার্ড পরিবর্তন করে দেন। যার কারণে ওই ২ শিক্ষক কাগজপত্র যথাযথ কর্তৃপক্ষের বরাবর প্রেরণ করতে ব্যার্থ হয়েছেন। এভাবে ওই ভারপ্রাপ্ত অধ্যক্ষ দীর্ঘদিন তাদের আর্থিক ও মানুষিকভাবে হয়রানির করে আসছেন বলেও অভিযোগ করেছেন ভূক্তভোগী ওই দুই শিক্ষক। বিষয়টি নিয়ে ম্যানেজিং কমিটিকে বলা হলেও কোন কিছুর তোয়াক্কা করছেন না ভারপ্রাপ্ত অধ্যক্ষ। এদিকে এসব বিষয়ে হাদিপুর জগন্নাথপুর আহছানিয়া আলিম মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাসুম বিল্লাহ তার বিরুদ্ধে আনা আভিযোগের বিষয় অস্বীকার করেন।

পারুলিয়া এসএস মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিল

দেবহাটা প্রতিনিধি: দেবহাটার পারুলিয়া সাগর সাহা মাধ্যমিক বিদ্যালয়ের আলোচিত প্রধান শিক্ষক নিয়োগ বাতিল ঘোষনা করা হয়েছে। শনিবার (২৩ মার্চ) এ পরীক্ষা ওই বিদ্যালয়ের অফিস ভবনের ২য় তলায় অনুষ্ঠিত হয়। এতে বিদ্যালয়ের বর্তমান ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক, টাউনশ্রীপুর শরচ্চন্দ্র উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ, ভাতশালা সম্মিলনী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিরিনা পারভীন ও মাহমুদপুর মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক হাবিবুর রহমান অংশ নেন। পরীক্ষায় দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসকের প্রতিনিধি, সহকারী কমিশনার (ভূমি) দিপা রানী সরকার, দেবহাটা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল হামিদ, ডিজি প্রতিনিধি সাতক্ষীরা সরকারি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল্লাহ আল মামুন, পারুলিয়া এসএস মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি।
জানা যায়, শনিবার সব প্রস্তুতি শেষ করে প্রার্থীদের পরীক্ষা নেওয়ার আয়োজন করা হয়। কিন্তু পরীক্ষা শুরুর পূর্বে কর্মকর্তা ও দায়িত্বপ্রাপ্তরা ৮০ নম্বরের প্রশ্ন তৈরী করেন। পরে ওই পরীক্ষায় ৪ প্রার্থী অংশ নেন। ৬০ মিনিটের ৮০ নম্বর লিখিত পরীক্ষা, সনদে ১২ এবং মৌখিক ৮ নম্বর মিলে ১০০ মার্কস। নিয়োগ পরীক্ষার বিধি মোতাবেক অংশগ্রহনকারী প্রার্থীরা ৪০% নম্বর পাওয়ার বিধান থাকলেও কোন প্রার্থী কাঙ্খিত নম্বর না পাওয়ায় কর্তৃপক্ষ পরীক্ষা বাতিল ঘোষনা করেন।
ইতোপূর্বে পারুলিয়া এসএস মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিয়োগে মোটা অংকের টাকা নিয়ে পাতানো নিয়োগ পরীক্ষার অভিযোগ ওঠে। বিষয়টি নিয়ে সংবাদ প্রকাশ হওয়ায় পরীক্ষা বাতিল হয়। পরে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সম্মতিক্রমে শনিবার পরীক্ষা দিন নির্ধারণ করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড