সংবাদ শিরোনামঃ
 আটুলিয়া ইউনিয়নে ১৫ টি হতদরিদ্র পরিবারের মধ্যে ৩,০০০ লিটার ধারণ ক্ষমতা সম্পন্ন পানির ট্যাংকি বিতরণ  কালিগঞ্জের বিষ্ণুপুর ইউনিয়ন বিএনপি”র অফিস উদ্বোধন রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ
শ্যামনগরে ইউপি সদস্যের নেতৃত্বে বনকর্মীদের উপর হামলা

শ্যামনগরে ইউপি সদস্যের নেতৃত্বে বনকর্মীদের উপর হামলা

শ্যামনগর প্রতিনিধিঃ

সাতক্ষীরার শ্যামনগরে জিয়াউর রহমান নামের এক ইউপি সদস্যের নেতৃত্বে সুন্দরবনের কদমতলা স্টেশন ও চুনকুড়ির টহল ফাঁড়ির বনবিভাগের সদস্যদের উপর হামলা হয়েছে। শনিবার রাত ১০টার দিকে সুন্দরবন তীরবর্তী হরিনগর বাজারের জনৈক শহিদুল ইসলামের দোকানের সামনে ঘটনাটি ঘটে। জিয়াউর রহমান সুন্দরবন সংলগ্ন মুন্সিগঞ্জ ইউনিয়ন পরিষদের ৫ নং ওয়ার্ড সদস্য। হামলায় বনকর্মী মাসুদ মোল্যা (বিএম নং ৩৪), দেলোয়ার হোসেন (বিএম নং ১৭৬), মোঃ ইয়াছিনসহ টহলে থাকা চুনকুড়ি সিপিজি দলের চার সদস্য আহত হয়। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এঘটনায় আহত সিপিজি সদস্য রজব আলী বাদি হয়ে ১৩ জনের নাম উল্লেখ করে শ্যামনগর থানায় লিখিত অভিযোগ দিয়েছে।
কদমতলা স্টেশন কর্মকর্তা ও ফরেস্ট রেঞ্জার মোঃ ফজলুল হক জানান শনিবার রাত নয়টার দিকে গোপান সংবাদের ভিত্তিতে স্থানীয় সিপিজি সদস্যদের নিয়ে বনরক্ষীরা অভিযানে বের হয়। একপর্যায়ে হরিনগর বাজার অতিক্রমকালে মুন্সিগঞ্জ ইউনিয়ন পরিষদ সদস্য জিয়াউর রহমানের নেতৃত্বে ১৫/২০ জন ব্যক্তি লাঠিশোটা নিয়ে পুর্বপরিকল্পিতভাবে টহল দলের সদস্যদের উপর হামলা করে।
ফজলুল হক আরও জানান ঘটনার দিন সকালে কয়েকজন জেলে কাঁকড়ার পাশ নিয়ে সুন্দরবনে যেয়ে নিষিদ্ধ জাল দিয়ে মাছ শিকার করে। নির্ভরযোগ্য তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করতে যাওয়ায় তারা হামলার শিকার হয়। এছাড়া সুন্দরবনে অবৈধ অনুপ্রবেশে কড়াকড়ি আরোপের কারনে সেখানে কর্মরত বনরক্ষী ও সিপিজি সদস্যদের হুমকি দেয়া হচ্ছিল বলেও তিনি দাবি করেন।
অভিযোগের সত্যতা স্বীকার করে প্রধান অভিযুক্ত জিয়াউর রহমান বলেন, আমার কয়েকজন জেলে বনে যেয়ে মাছ ধরায় বনবিভাগের লোকজন তাদের ধরার চেষ্টা করে। একপর্যায়ে হরিনগর বাজারে পৌছে কথা কাটাকাটির একপর্যায়ে স্থানীয়রা বনরক্ষীসহ সিপিজির সদস্যদের সাথে সামান্য হাতাহাতির ঘটনা ঘটে। তিনি দাবি করেন জেলেদের সুযোগ সুবিধা না দেয়ায় তারা বনবিভাগের উপর আগে থেকেই সংক্ষুব্ধ।শ্যামনগর অফিসার ইনচার্জ মোঃ আবুল কালাম আজাদ বলেন রবজ আলী নামের একজন বাদি হয়ে ১৩ জনের নাম উল্লেখ করে লিখিত অভিযোগ দিয়েছে। তদন্তপুর্বক প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড