সংবাদ শিরোনামঃ
শ্রী শ্রী কোজাগরী লক্ষ্মী পূজা ও জেলেখালী ভাই ভাই সংঘের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ময়মনসিংহ ৩ কেজি গাজা সহ এক মাদক কারবারী গ্রেফতার শ্যামনগরে ওয়ালটন প্লাজা ও মেহেরিমা ডেন্টাল কেয়ারের মধ্যে চুক্তি স্বাক্ষর ফলোআপ – যুবক হত্যার ঘটনায় ২৪ ঘন্টার মধ্যে রহস্য উদঘাটন – ১জনকে আটক করেছে শ্রীমঙ্গল পুলিশ শ্যামনগরে সাংবাদিকদের বুনিয়াদি প্রশিক্ষণ শ্যামনগরে বিশ্ব খাদ্য দিবসে অচাষকৃত শাকের রান্না প্রতিযোগিতা কালিগঞ্জ উন্নয়ন ফাউন্ডেশনের উদ্যোগে দুইদিন ব্যাপী ক্রীড়া প্রতিযোগিতা   গণঅধিকার পরিষদ (জিওপি) মৌলভীবাজার জেলা’র ১ম কাউন্সিল সম্পন্ন কোডেকের বছরব্যাপী বসতবাড়ি ও মাঠ পর্যায়ে সবজি উৎপাদন এবং বৃক্ষরোপণ বিষয়ক প্রশিক্ষণ শ্যামনগরে আন্তর্জাতিক সাদা ছড়ি দিবস পালিত
শ‍্যামনগরে চলমান মেগা প্রকল্প পরিদর্শন করলেন সাতক্ষীরা জেলা প্রশাসক

শ‍্যামনগরে চলমান মেগা প্রকল্প পরিদর্শন করলেন সাতক্ষীরা জেলা প্রশাসক

 উপকূলীয় অঞ্চল(শ্যামনগর) প্রতিনিধিঃ
শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নে চলমান টেঁকসই বেড়িবাঁধ নির্মাণ প্রকল্প পরিদর্শনে করলেন সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির।
 মঙ্গলবার বেলা ১২টায় গাবুরা ইউনিয়নের ৯নং সোরা এলাকা সহ ইউনিয়নের মেগা প্রকল্পের সব কয়টি পয়েন্ট ঘুরে দেখার পরে জেলেয়াখালী ৩৫ নং প‍্যাকেজের কাজ পরিদর্শন করেন।
 এসময় স্থানীয় ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্য বৃন্দ ও স্থানীয় জনসাধারণ উপস্থিত ছিলেন। জেলা প্রশাসক চলমান প্রকল্পে উপস্থিত জনসাধারণের বিভিন্ন সমস্যার কথা শোনেন ও নিয়ম অনুযায়ী সমাধানের আশ্বাস দেন।
 জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, গাবুরার এই প্রকল্প বাস্তবায়নে কিছু মানুষ বাস্তুচ্যুতি হচ্ছে আমি শ‍্যামনগর ইউএনও,ও চেয়ারম্যান কে নির্দেশ দিচ্ছি সঠিক তালিকা প্রণয়ন করতে। পরবর্তীতে সরকারি খাসজমিতে আশ্রায়ন প্রকল্প নির্মাণ করে তাদের কে পুনর্বাসন করার ব্যবস্থা করব।
তিনি বলেন গাবুরা জেলেখালী আদিবাসী (মুন্ডা) সম্প্রদায়ের ২৭ পরিবারকে বসৎ বাড়ী ভাঙতে হচ্ছে, তাদের কে ২৭টি পাকা ঘর নির্মাণ করে দেওয়া হবে বলে আশ্বস্ত করেন।
 এছাড়া প্রকল্প বাস্তবায়নের জন্য নদীর চরে যে গাছ কাটতে হচ্ছে সেগুলো চিহ্নিত করে উপযুক্ত দাম নির্ধারণ পুর্বক ইউনিয়ন পরিষদের তহবিলে অর্থ জমা রাখতে নির্দেশনা দেন।
 পরিদর্শনের সময়ে জেলা প্রশাসকের সাথে উপস্থিত ছিলেন, পানি উন্নয়ন বোর্ড সাতক্ষীরার নির্বাহী প্রকৌশলী,
মোঃ সালাউদ্দিন,
শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার,মোঃ নজিবুল আলম,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা,মোঃ শাহিনুল ইসলাম সহ পানি উন্নয়ন বোর্ড ও উপজেলা প্রসাশনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা বৃন্দ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড