সংবাদ শিরোনামঃ
কালিগঞ্জ প্রেসক্লাবের প্রয়াত দুই সদস্যের স্মৃতিচারণ ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত  শ্যামনগর উপজেলা প্রেসক্লাবের নির্বাহী পরিষদের সভা অনুষ্ঠিত ইকরা একাডেমীর ফলাফল প্রকাশ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান  শ্যামনগরে শারদীয় দুর্গাপূজা উদযাপন ও ২য় টাকি অনুষ্ঠানের উদ্দেশ্যে মতবিনিময় সভা  সাতক্ষীরা জেলা তরুন দলের ২৯তম প্রতিষ্ঠা বার্ষিকি পালন  আটুলিয়া ইউনিয়নে ১৫ টি হতদরিদ্র পরিবারের মধ্যে ৩,০০০ লিটার ধারণ ক্ষমতা সম্পন্ন পানির ট্যাংকি বিতরণ  কালিগঞ্জের বিষ্ণুপুর ইউনিয়ন বিএনপি”র অফিস উদ্বোধন রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন 
মসজিদের জমি দখল করে ভবন নির্মানের অভিযোগ

মসজিদের জমি দখল করে ভবন নির্মানের অভিযোগ

চট্টগ্রাম প্রতিনিধি:বোয়ালখালী পৌরসভার পশ্চিম গোমদন্ডী এলাকার মুন্সি সবাদার জামে মসজিদের নামে ওয়াকফকৃত জায়গা দখল করে ভবন নির্মাণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় এলাকাবাসীর মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।এ ঘটনায় এলাকাবাসীর পক্ষে গত ২১জানুয়ারী রবিবার জোনায়েদ আলীসহ ৪৪জনের স্বাক্ষরিত বোয়ালখালী উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট একটি লিখিত অভিযোগ করেন।অভিযোগ সূত্রে জানা যায়, মসজিদ ও তৎসংলগ্ন ৩টি নাল জমি ওয়াকফ সম্পত্তি।

দীর্ঘদিন অত্র এলাকাবাসী মসজিদ কমিটির মাধ্যমে মসজিদের ব্যয়ভার বহন করে আসছিল। ক্রমবর্ধমান মুসল্লির তুলনায় মসজিদটি ছোট ও কোন ঈদগাঁ মাঠ না থাকায় কমিটির সদস্যবৃন্দ মসজিদ সংস্কার, একটি ঈদগা মাঠ ও মাদ্রাসা প্রতিষ্ঠায় সক্রিয় হলে মোতয়াল্লীর বিরোধীতার কারণে তা বাস্তবায়ন হয়নি এবং কমিটির কার্যক্রম স্থগিত হয়ে যায়।

তবে মসজিদের ইমামের বেতন ও যাবতীয় খরচ এলাকাবাসীর সহযোগীতায় এখনো চলমান রয়েছে। মোতয়াল্লী ঐ ৩টি নাল জমি তাদের ব্যক্তি স্বার্থে ব্যবহার এবং একটি জমির কিছু অংশ আর্থিক লেনদেনের মাধ্যমে পার্শ্ববর্তী জমির মালিকের নিকট বিক্রি করে দেন। বাকী নাল জমিগুলো থেকে বিভিন্ন সময়ে মাটি বিক্রি করে ক্ষতিসাধন করেন।

সম্প্রতি জানাযার নামাজ, ঈদের নামাজের জায়গা সংকুলান না হওয়ায় এলাকাবাসি আবার ঈদগাঁ মাঠ ও মাদ্রাসা গঠনের উদ্যোগ গ্রহন করলে মোতয়াল্লী বাধা প্রদান করেন ও নিজেদের ব্যক্তিস্বার্থে ব্যবহারের জন্য ভবন নির্মানের কাজ আরম্ভ করেন।অভিযোগকারী জোনায়েদ আলী বলেন,মসজিদের নামে ওয়াকফকৃত জায়গা দখল করে ভবন নির্মাণ করছে। আমিসহ এলাকাবাসী মসজিদের জায়গায় ভবন নির্মাণে বাধা দিলে তারা উল্টো আমাদেরকে ভয় দেখায় এবং হুমকি দেয়।

এ বিষয়ে বোয়ালখালী উপজেলা নিবার্হী অফিসার ইমরান হোসাইন সজীব বলেন, এ ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছি তদন্তের জন্য সহকারি কমিশনারকে (ভূমি) দায়িত্ব দেওয়া হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড