সংবাদ শিরোনামঃ
শ্যামনগর উপজেলা প্রেসক্লাবের নির্বাহী পরিষদের সভা অনুষ্ঠিত ইকরা একাডেমীর ফলাফল প্রকাশ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান  শ্যামনগরে শারদীয় দুর্গাপূজা উদযাপন ও ২য় টাকি অনুষ্ঠানের উদ্দেশ্যে মতবিনিময় সভা  সাতক্ষীরা জেলা তরুন দলের ২৯তম প্রতিষ্ঠা বার্ষিকি পালন  আটুলিয়া ইউনিয়নে ১৫ টি হতদরিদ্র পরিবারের মধ্যে ৩,০০০ লিটার ধারণ ক্ষমতা সম্পন্ন পানির ট্যাংকি বিতরণ  কালিগঞ্জের বিষ্ণুপুর ইউনিয়ন বিএনপি”র অফিস উদ্বোধন রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল
গুড়ি গুড়ি বৃষ্টির সাথে জেঁকে বসেছে শীত জুবুথুবু পকূলীয় অঞ্চল

গুড়ি গুড়ি বৃষ্টির সাথে জেঁকে বসেছে শীত জুবুথুবু পকূলীয় অঞ্চল

 উপকূলীয় অঞ্চল (শ‍‍্যামনগর) প্রতিনিধিঃ
সাতক্ষীরা শ্যামনগর উপকূলীয় অঞ্চলের সকাল থেকে সূর্যের দেখা যায়নি, তবে কুয়াশার ভিতর হালকা বৃষ্টি সাথে ঠান্ডা বাতাস লক্ষ করা যায়।সপ্তাহ জুড়ে প্রচন্ড শীতে জনজীবন কিছুটা নাজুক থাকলেও (১৮ জানুয়ারি)বৃহস্পতিবার উপকূলীয় অঞ্চলের বিভিন্ন এলাকায় ঘুরে দেখা যায় ঠান্ডা মৃদু বাতাস সাথে বৃষ্টির কারণে শৈতপ্রভাব শুরু হয়েছে। শৈতপ্রবাবের কারনেই মানুষের আনাগোনা কম থাকলেও  শ্রমজীবী মানুষের উপস্থিতি লক্ষ করা যায়।
নীলডুমুর বাজারে ৮২ বছরের বৃদ্ধ বক্স সরদার  বলেন,শীত যে হারে লাগেছে টিকে থাকা দায়,তার উপর ঠান্ডা বাতাস,বয়স হয়েছে অনেক কষ্টে আছি।
দ্বীপ ইউনিয়ন গাবুরার সোরা গ্রামের হাকিম শেখ জানান,শীত বাতাস পড়লে কি হবে কামাই করে খেতে হবে, গরিব মানুষের শীত লাগলে মুখে বলতে নেই।
এছাড়া উপজেলা সদর ইউনিয়ন বাদঘাটা গ্রামের (৭৫)বছর বয়সী নরসুন্দর নবী গাজী এমন ঠান্ডায় দোকান খুলেছেন কেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন,দোকান না খুললে খাব কি, সাত পেটের জোগন দিতে হয় কষ্ট হলেও কিছু করার নেই।
ঠান্ডা প্রকোপ বেশি হাওয়ায় উপজেলায় পক্ষ থেকে কতটা কম্বল বরাদ্দ আছে কিম্বা বিতরন করা হয়েছে কিনা জানতে চাইলে উপজেলা প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা শাহিনুল ইসলাম বলেন,আমাদের উপজেলার মোট কম্বল বরাদ্দ আছে সাড়ে পাঁচ হাজারে মত, ইউনিয়ন ভিত্তিক চারশত করে,মুক্তিযোদ্ধাদের দুইশত সত্তর,প্রতিবন্ধদের ত্রিশটি,আশ্রায়ণদের ত্রিশটি এছাড়া কিছু ছিন্নমূল দুস্থদের এখান থেকে দেওয়া হচ্ছে বলে তিনি জানান। এছাড়া শীতের তিব্রতা বাড়ার কারণে শিশুদের ডায়রিয়া সহ শাষকষ্ট জানিত রুগী বৃদ্ধি পেয়েছে বলে জনানা উপজেলা সদর হাসপাতাল কর্তৃপক্ষ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড