সংবাদ শিরোনামঃ
কালিগঞ্জের নলতা ইউনিয়ন জামায়াতের “কর্মী শিক্ষা শিবির” অনুষ্ঠিত রাজশাহী-৪ আসনের সাবেক এমপি এনামুল হক ঢাকায় গ্রেপ্তার কালিগঞ্জে ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপন দেবহাটায় শহীদ আসিফে’র কবর জিয়ারতে নবাগত ডিসি, এসপি অবৈধ দখলদারদের হাত থেকে মৎসঘের উদ্ধারের দাবিতে শ্যামনগরে সংবাদ সম্মেলন দেবহাটায় শিশু ফোরামের বার্ষিক সমাবেশ দেবহাটার কুলিয়ায় বাস দূর্ঘটনায় অল্পের জন্য বেঁচে গেলো ৫০যাত্রী বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল বুড়িগোয়ালিনী ইউনিয়ন শাখা অফিস উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা প্রাইমারি স্কুলে চাকুরী দেওয়ার নামে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ  দেবহাটায় ঘেরের ভেড়িতে অসময়ে তরমুজ চাষ করে স্বাবলম্বী হচ্ছে কৃষক
সুন্দরবনের কাঁকড়া শরণখোলা আড়ৎ থেকে জব্দ

সুন্দরবনের কাঁকড়া শরণখোলা আড়ৎ থেকে জব্দ

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটের শরণখোলার একটি কাঁকড়া আড়ৎ থেকে প্রায় ১০০ কেজি সুন্দরবনের নিষিদ্ধ কাঁকড়া জব্দ করেছেন বনবিভাগ সদস্যরা। জব্দ করা কাঁকড়ার আনুমানিক মূল্য দেড় লাখ টাকা। বুধবার (১৭ জানুয়ারী) বেলা ১২টার সময় মেসার্স তালুকদার এন্টারপ্রাইজ থেকে কাঁকড়া জব্দ করা হয়।

সুন্দরবন পূর্ব বিভাগের শরণখোলা রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) শেখ মাহাবুব হাসান বলেন, সুন্দরবনে জানুয়ারি ও ফেব্রুয়ারি এই দুই মাস কাঁকড়ার প্রজনন মৌসুম। এই সময় কাঁকড়া আহরণ, পরিবহন, মজুদ বা বিক্রি সম্পূর্ণ নিষিদ্ধ। কিন্তু একশ্রেণির অসাধু ব্যক্তি গোপনে বনে প্রবেশ করে কাঁকড়া আহরণ করে পাচারের চেষ্টা করে। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে আমরা রাজৈর মৎস্য অবতরণ কেন্দ্রের পাশে মেসার্স তালুকদার এন্টাইরপ্রাইজ  আড়ৎ থেকে তিনটি ঝুড়ি এবং দুটি বস্তায় ভর্তি প্রায় ১০০ কেজি জ্যান্ত কাঁকড়া জব্দ করি। এ সময় জড়িতরা পালিয়ে যাওয়ায় তাদের আটক করা সম্ভব হয়নি। তিনি আরো বলেন, এই কাঁকড়ার মালিক উপজেলার সাউথখালী ইউনিয়নের সোনাতলা গ্রামের সাবেক ইউপি সদস্য শফিকুল ইসলাম ডালিম ও খোন্তাকাটা ইউনিয়নের রাজৈর গ্রামের সাবেক ইউপি সদস্য ও মজিবর তালুকদার। এদের বিরুদ্ধে বন আইনে মামলার প্রস্তুতি চলছে। জব্দকৃত কাঁকড়া আদালতের নির্দেশে সুন্দরবনে অবমুক্ত করা হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড