সংবাদ শিরোনামঃ
আওয়ামী লীগ আমলে মানুষ ঘরে থাকতে পারেনি মন্তব্য- সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিব এর বাগমারায় র‍্যাব-পুলিশের  যৌথ অভিযানে দেশীয় অস্ত্র ও ককটেল উদ্ধার  রাজশাহী প্রেস ক্লাবে বিএনপি নেতাদের সংবাদ সম্মেলন আশাশুনিতে জামায়াতের (২য় পর্বের) মাসিক রোকনসম্মেলন অনুষ্ঠিত শ্যামনগর প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি সামিউল আজম মনিরের সাথে সাতক্ষীরা শহর ছাত্র দলের সৌজন্য সাক্ষাৎ  শ্যামনগরে বিএনপির ওয়ার্ড পর্যায়ের কর্মীদের সাথে মতবিনিময় সভা কক্সবাজারে শীর্ষ ৮ সন্ত্রাসী অস্ত্রসহ গ্রেফতার কালিগঞ্জে উপজেলা কৃষকদল সহ বিভিন্ন অংগ সংগঠনের দিনব্যাপী কর্মী কর্মশালা অনুষ্ঠিত মৌলভীবাজারে সীমান্তে হত্যা বন্ধ ও বিচারের দাবিতে ছাত্র ফ্রন্টের সমাবেশ শকুন মৃত প্রাণির মাংস খেয়ে বেঁচে থাকা একপ্রকার পাখি
দ্বীপ ইউনিয়ন গাবুরা টেকসই করার লক্ষে হাজার কোটি টাকা ব‍্যয় করলেও এক সময় বিলীন হয়ে যাবে গাবুরা অভিযোগ স্থানীয়দের 

দ্বীপ ইউনিয়ন গাবুরা টেকসই করার লক্ষে হাজার কোটি টাকা ব‍্যয় করলেও এক সময় বিলীন হয়ে যাবে গাবুরা অভিযোগ স্থানীয়দের 

উপকূলীয় অঞ্চল(শ‍্যামনগর) প্রতিনিধিঃ

 সাতক্ষীরা শ্যামনগর উপকূলের শেষ জনপদের নাম দ্বীপ ইউনিয়ন গাবুর, বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর ডিজিটাল ইউনিয়ন গড়ার লক্ষ্যে এক হাজার বিশ কোটি ৪২ লক্ষ টাকা বাজেট ঘোষণা করার পরে বিরতিহীন ভাবে চলছে বেড়িবাঁধের কাজ।
৪৭ টি প‍্যাকেজের ম‍্যাধমে ৬ টি ঠিকাদার করছে এ কাজ, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের তত্ত্বাবধানে চলছে এই প্রকল্পটি। লক্ষ লক্ষ জিও বালু ভর্তি বস্তা দিয়ে বেড়িবাঁধের ভাঙন রোধকরা হচ্ছে।
সরকারি ভাবে বালু মহল ঘোষণা করা হয়েছে গাবুরার দুটি চর, তবে ঠিকাদার প্রতিষ্ঠান দ্বীপ ইউনিয়ন গাবুরার চারধার দিয়ে অবৈধভাবে বা অপরিকল্পিত ভাবে বালু উত্তোলন করার কারণে এক সময় এই হাজার কোটি টাকার বেড়িবাঁধ নদী গর্ভে বিলীন হয়ে যাবে বলে অভিযোগ করেন গাবুরার সচেতন মহল।
গাবুরা জেলেখালী এলাকার সাবেক ইউপি সদস্য বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শ্যামনগরের শেষ জনপদ গাবুরা ইউনিয়নকে মডেল ইউনিয়ন গড়ার লক্ষ্যে যে উদ্যোগ নিয়েছে আমরা গাবুরাবাসী মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।
তবে গাবুরা ইউনিয়ন কে নদী গর্ভে বিলীন করতে এক ধরনের সার্থনেসী বালু খাদক গণ উঠেপড়ে লেগেছে।
প্রতিদিন এ এলাকা থেকে লক্ষাধিক ফুট বালু উত্তোলন করছে অপরিকল্পিত ভাবে গাবুরা ইউনিয়নের চার ধারদিয়ে।
 এবিষয়ে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আসাদ্দুজ্জামানের কাছে জানতে চাইলে, তিনি বলেন বালু মহল ইজারা দেওয়া হয়েছে, বেড়িবাঁধ করতে ঠিকাদারদের বালু প্রয়োজন হলে বালু মহল থেকে বালু ইজারাদারের নিকট থেকে বালু নিতে পারবে। বালু মহলের বাইরে থেকে বালু উত্তোলন করলে সেটা অবৈধ।
তিনি আরো বলেন  অবৈধভাবে বালু উত্তোলন করলে তাদের বিরুদ্ধে আইন গত ব‍্যবস্থা নেওয়া হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড