সংবাদ শিরোনামঃ
আওয়ামী লীগ আমলে মানুষ ঘরে থাকতে পারেনি মন্তব্য- সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিব এর বাগমারায় র‍্যাব-পুলিশের  যৌথ অভিযানে দেশীয় অস্ত্র ও ককটেল উদ্ধার  রাজশাহী প্রেস ক্লাবে বিএনপি নেতাদের সংবাদ সম্মেলন আশাশুনিতে জামায়াতের (২য় পর্বের) মাসিক রোকনসম্মেলন অনুষ্ঠিত শ্যামনগর প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি সামিউল আজম মনিরের সাথে সাতক্ষীরা শহর ছাত্র দলের সৌজন্য সাক্ষাৎ  শ্যামনগরে বিএনপির ওয়ার্ড পর্যায়ের কর্মীদের সাথে মতবিনিময় সভা কক্সবাজারে শীর্ষ ৮ সন্ত্রাসী অস্ত্রসহ গ্রেফতার কালিগঞ্জে উপজেলা কৃষকদল সহ বিভিন্ন অংগ সংগঠনের দিনব্যাপী কর্মী কর্মশালা অনুষ্ঠিত মৌলভীবাজারে সীমান্তে হত্যা বন্ধ ও বিচারের দাবিতে ছাত্র ফ্রন্টের সমাবেশ শকুন মৃত প্রাণির মাংস খেয়ে বেঁচে থাকা একপ্রকার পাখি
শ্যামনগরে অভিযোজন কৃষি বিষয়ক প্রশিক্ষণ ও কৃষি উপকরণ বিতরণ

শ্যামনগরে অভিযোজন কৃষি বিষয়ক প্রশিক্ষণ ও কৃষি উপকরণ বিতরণ

শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধিঃ

সিসিডিবি স্টেপ অ্যান্ড বিল্ড-ইন প্রকল্প কর্তৃক অভিযোজিত কৃষি বিষয়ক প্রশিক্ষণ ও কৃষকদের মাঝে কৃষি উপকরণ সহায়তা প্রদান করা হয়।
আজ ৬ নভেম্বর ২০২৩ তারিখ সকাল ১০:০০ টায় সিসিডিবি এর মুন্সিগঞ্জ শাখা অফিসে উক্ত প্রশিক্ষণের আয়োজন করা।
উক্ত প্রশিক্ষণে প্রধান প্রশিক্ষক এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্যামনগর উপজেলা কৃষি অফিসার নাজমুল হুদা। উক্ত প্রশিক্ষণে সহায়ক হিসেবে উপস্থিত ছিলেন প্রজেক্ট ম্যানেজার এস এম মনোয়ার হোসেন, সুপারভাইজার এন্ড ক্যাপাসিটি বিল্ডিং অফিসার আবুল হাসেম মিয়া, প্রোগ্রাম অফিসার নীলিমা রানী, প্রকল্পের ফিল্ড অর্গানাইজারগণ প্রমূখ।
প্রধান প্রশিক্ষক বসতবাড়িতে সবজি চাষ, জলবায়ু পরিবর্তন মোকাবেলায় কৃষি অভিযোজন কৌশল, জৈব বালাইনাশক এবং রোগ ও পোকা দমন ব্যবস্থাপনার উপর প্রশিক্ষণ প্রদান করেন। প্রশিক্ষণ শেষে বুড়িগোয়ালিনী ইউনিয়নের ৫ ও ৯ নং ওয়ার্ড এর ২০ জন কৃষকদের মাঝে বিভিন্ন জাতের শাক/সবজি বীজ যেমন: লাল শাক, লাউ, মিষ্টি কুমড়া, মরিচ, টমেটো, পাশাপাশি, জৈব সার, বস্তা নেট, এবং রাসায়নিক সার বিতরণ করা হয়।
প্রধান অতিথি সকল কৃষককে অভিযোজিত কৃষিতে উদ্বুদ্ধ হওয়ার আহ্বান জানান, যাতে করে সবাই লবণাক্ত মাটিতে কৃষি কাজ করে জীবন জীবিকার উন্নয়ন ঘটাতে পারে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড