সংবাদ শিরোনামঃ
 আটুলিয়া ইউনিয়নে ১৫ টি হতদরিদ্র পরিবারের মধ্যে ৩,০০০ লিটার ধারণ ক্ষমতা সম্পন্ন পানির ট্যাংকি বিতরণ  কালিগঞ্জের বিষ্ণুপুর ইউনিয়ন বিএনপি”র অফিস উদ্বোধন রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ
শ্যামনগরে ৭০টি পূজা মন্ডপে চলছে প্রতিমা তৈরির মহা উৎসব

শ্যামনগরে ৭০টি পূজা মন্ডপে চলছে প্রতিমা তৈরির মহা উৎসব

উৎপল মন্ডল উপকূল থেকেঃ
আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় ৭০ টি পূজা মন্ডপে চলছে প্রতিমা তৈরির কাজ। ১৪ অক্টোবর শনিবার শুভ মহালয়ার মধ্য দিয়ে শুরু হবে দশভুজা মা দেবী দুর্গার আগমনী বার্তা। সারা দেশের ন্যায় শ্যামনগর উপজেলায় দুর্গাপূজাকে ঘিরে চলছে প্রতিমা শিল্পীদের প্রতিমা তৈরির পালা।
বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ শ্যামনগর উপজেলা শাখার সভাপতি শিক্ষক রবীন্দ্রনাথ বিশ্বাস, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট কৃষ্ণপদ মন্ডল, বাংলাদেশ হিন্দু পরিষদ শ্যামনগর উপজেলা শাখার আহবায়ক অনাথ মন্ডল, সদস্য সচিব উৎপল মন্ডল জানান, শ্যামনগর উপজেলার ৭০টি পূজা মন্ডপে চলছে দশভূজা মা দেবী দুর্গার প্রতিমা তৈরির কাজ। প্রতিমা শিল্পীদের সাথে কথা বলে জানাজায় ৩/৪ দিনের মধ্যে প্রায় সব কয়টি পূজা মন্ডপে প্রতিমা তৈরির কাজ শেষ হবে।
পুরোহিতরা জানান, মা দুর্গা মর্ত্যলোকে আগমন ঘটবে ঘোড়ায় চড়ে এবং যাবেন ও ঘোড়ায় চড়ে। আগামী ২০ই অক্টোবর থেকে শুরু করে ৫ দিনব্যাপী চলবে “শারদীয়া দুর্গা উৎসব এবং আগামী ২৬শে অক্টোবর বিজয়া দশমীর মধ্য দিয়ে শারদীয়া দুর্গা পূজার সমাপ্তি ঘটবে।
সেগুলো হলো ১নং ভূরুলিয়া ইউনিয়নে ৩টি, ২নং কাশিমাড়ীতে ৩টি, ৩নং শ্যামনগরে ১০টি, ৪নং নুরনগরে ৩টি, ৫নং কৈখালীতে ৪টি, ৬নং রমজাননগরে ৭টি, ৭নং মুন্সিগঞ্জে ১০টি, ৮নং ঈশ্বরীপুরে ৪টি, ৯নং বুড়িগোয়ালিনীতে ১০টি, ১০নং আটুলিয়াতে ১২টি, ১১নং পদ্মপুকুরে ২টি ও ১২নং গাবুরা ইউনিয়নে ২টি।
শ্যামনগর উপজেলার পূজা উদযাপন পরিষদের  সাধারণ সম্পাদক এ্যাড: কৃষ্ণপদ মন্ডল, জানান প্রতিটি পূজা মন্ডপে পৃথক পৃথক পূজা উদযাপন কমিটি গঠন করা হয়েছে এবং কমিটির পক্ষ থেকে স্বেচ্ছাসেবকদল গঠনসহ প্রশাসনের পক্ষথেকে প্রয়োজনীয় নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। প্রতি বছরের ন্যায় এবারও উপজেলার কয়েকটি পূজা মন্ডপে থাকছে নতুন আকর্ষণ। এসব প্রতিমা তৈরিতে কাজ করছে ভারতে কুমারটুলির প্রশিক্ষণ প্রাপ্ত ভাষ্কররাসহ বাংলাদেশের বিভিন্ন জেলার প্রতিমা শিল্পীরা।
শ্যামনগর থানার অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ বলেন, প্রতিটি পূজা মন্ডপে নিরাপত্তার জন্য থাকছে আনসার, গ্রাম পুলিশ, পুলিশ। এছাড়াও প্রতিটি পূজা মন্ডপে নিরাপত্তার জন্য সিসি ক্যামেরা বসানো হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড