সংবাদ শিরোনামঃ
কালিগঞ্জের নলতা ইউনিয়ন জামায়াতের “কর্মী শিক্ষা শিবির” অনুষ্ঠিত রাজশাহী-৪ আসনের সাবেক এমপি এনামুল হক ঢাকায় গ্রেপ্তার কালিগঞ্জে ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপন দেবহাটায় শহীদ আসিফে’র কবর জিয়ারতে নবাগত ডিসি, এসপি অবৈধ দখলদারদের হাত থেকে মৎসঘের উদ্ধারের দাবিতে শ্যামনগরে সংবাদ সম্মেলন দেবহাটায় শিশু ফোরামের বার্ষিক সমাবেশ দেবহাটার কুলিয়ায় বাস দূর্ঘটনায় অল্পের জন্য বেঁচে গেলো ৫০যাত্রী বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল বুড়িগোয়ালিনী ইউনিয়ন শাখা অফিস উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা প্রাইমারি স্কুলে চাকুরী দেওয়ার নামে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ  দেবহাটায় ঘেরের ভেড়িতে অসময়ে তরমুজ চাষ করে স্বাবলম্বী হচ্ছে কৃষক
জেলে- বাওয়ালি ও পর্যটকদের জন‍্য  তিন মাস পরে খুলে দেওয়া হলো সুন্দরবন

জেলে- বাওয়ালি ও পর্যটকদের জন‍্য  তিন মাস পরে খুলে দেওয়া হলো সুন্দরবন

উপকূলীয় অঞ্চল(শ‍্যামনগর) প্রতিনিধিঃ

 সুন্দরবনে প্রবেশে তিন মাস নিষেধাজ্ঞা শেষ হতেই সুন্দরবনে প্রবেশ করল পর্যটক ও কাঁকড়া আহরণ, মাছ শিকার কারী জেলে (১সেপ্টেবর ২০২৩) শুক্রবার সকাল থেকে।
প্রথম দিনে বুড়িগোয়ালিনী ফরেস্ট স্টেশন থেকে ১৪টি ট্রলারের পাশ হয়েছে, সুন্দরবনে পর্যটক প্রবেশ করেছে ১৮৩ জন।
সাতক্ষীরা রেঞ্জের চার স্টেশনে বি, এল, সি জমা হয়েছে মোট ২৮৫৪টি একটি বি, এল,সিতে ২থেকে ৪ জন জেলের নামে পাশ হয়েছে বলে জানান বনবিভাগ।
 এক সপ্তাহের মেয়াদ নিয়ে সুন্দরবনে গিয়েছে এসব জেলেরা।
 সাতক্ষীরা রেঞ্চের বুড়িগোয়ালিনী স্টেশন থেকে প্রথম দিনে ৩০০ টি পাশ নিয়ে  ৭৫০ জন জেলে মাছ,কাঁকড়া শিকার করতে গিয়েছে।
সরজমিনে বুড়িগোয়ালিনী স্টেশনে যেয়ে দেখা যায় জেলেরা লাইন ধরে পাশ নিচ্ছে।
বুড়িগোয়ালিনী ও গাবুরার জেলেদের কাছে
তিন মাস পরে সুন্দরবনে যাচ্ছে,এখন কেমন লাগতেছে জানতে চাইলে জেলেরা বলেন,টানা তিন মাস পরে সুন্দরবনে বৈধ ভাবে প্রবেশ করে মাছ, কাঁকড়া আহরণ করবো এ জন‍্য খুশিতে আছি আমারা।
বনবিভাগ থেকে পাশ নেওয়ার পরে জেলেদের নৌকা রেঞ্জ কর্মকর্তার ঘাটে যেয়ে চেক করার পরে এক একটি করে নৌকা ছেড়ে যায় সুন্দরবনের উদ্দেশ্যে।
এবিষয়ে পশ্চিম সুন্দরবনের সহকারী বন সংরক্ষক এম,কে,এম ইকবাল হোসাইন চৌধুরীর কাছে জানতে চাইলে তিনি বলেন প্রতিটি নৌকায় বি,এল,সি নাম্বার দেখে এবং কোন নৌকায় অবৈধ জাল ও বিশের বোতল আছে কিনা আমারা এক একটি করে নৌকা চেককরে ছেড়ে দিয়েছি।
তিনি আরো বলেন সকল জেলেদের বন বিভাগের নিদর্শনা মেনে চলার আহবান করা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড